টেকনাফে নকলে সহায়তা করায় শিক্ষককে চাকরী থেকে অব্যাহতি

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ:

টেকনাফের ১টি এসএসসি পরিক্ষা কেন্দ্র থেকে একজন কক্ষ পরিদর্শককে বহিস্কার করা হয়েছে। সেই সাথে স্কুলের চাকরী থেকেও অব্যাহতি দেয়া হয়েছে। ৭ ফেব্রুয়ারী বুধবার টেকনাফ উপজেলার এসএসসি পরিক্ষা কেন্দ্র-৩ হোয়াইক্যং আলহাজ্ব আলী-আছিয়া হাইস্কুল কেন্দ্রে ঘটেছে এ ঘটনা। পরিক্ষা চলাকালে নকলে সহায়তা করার অভিযোগে কেন্দ্র থেকে বহিস্কার করার পাশাপাশি স্কুলের চাকরী থেকেও অব্যাহতি দেয়া হয়েছে বলে জানা গেছে। বহিস্কৃত শিক্ষক হলেন হোয়াইক্যং নয়াবাজার হাইস্কুলে কর্মরত এসিটি (ইংরেজী) আরফান উল্লাহ। তাঁর বাড়ি চকরিয়ার হারবাং।

টেকনাফ উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশণার (ভুমি) প্রণয় চাকমা রাতে বিষয়টি নিশ্চিত করে বলেন ‘পরিক্ষা চলাকালে নকলে সহায়তা করার অভিযোগে কক্ষ পরিদর্শক হোয়াইক্যং নয়াবাজার হাইস্কুলে কর্মরত এসিটি (ইংরেজী) আরফান উল্লাহকে কেন্দ্র থেকে বহিস্কার করার পাশাপাশি স্কুলের চাকরী থেকেও অব্যাহতি দেয়া হয়েছে’।

জানা যায়, ৭ ফেব্রুয়ারী বুধবার ছিল ইংরেজী ২য় পত্রের পরিক্ষা। নিয়ম অনুসারে ইংরেজী পরিক্ষার দিন ইংরেজী শিক্ষককে পরিক্ষার হলে কেন্দ্র পরিদর্শকের দায়িত্ব দেয়া যায়না। কিন্ত নয়াবাজার হাইস্কুলে কর্মরত এসিটি (ইংরেজী) আরফান উল্লাহকে কেন দায়িত্ব দেয়া হয়েছে এবং কার ইন্ধনে ও চাহিদার প্রেক্ষিতে শুধুমাত্র হ্নীলা হাইস্কুল এবং কাঞ্জরপাড়া হাইস্কুলের পরিক্ষার্থী আছে এমন কক্ষে দায়িত্ব দেয়ার বিষয়টি নিয়ে সর্বত্র সমালোচনার ঝড় চলছে। বিষয়টি খতিয়ে দেখলে অনেক রহস্য বেরিয়ে আসবে।

স্থানীয় সচেতন মহলের মতে হোয়াইক্যং আলহাজ্ব আলী-আছিয়া হাইস্কুল কেন্দ্রটি পরিক্ষার্থীদের সুবিধার্থে সর্বমহলের দীর্ঘ প্রচেষ্টার ফসল। শুরু থেকেই কেন্দ্রটির ব্যাপক সুনাম-সুখ্যাতি ছিল। কিন্ত চিহ্নিত কয়েকজন শিক্ষকের ছলচাতুরীতে বারবার বদনামের শিকার হচ্ছে।

উল্লেখ্য, টেকনাফ উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশণার (ভুমি) প্রণয় চাকমা অভিযুক্ত শিক্ষককে হাতেনাতে ধরে নিয়ে যান। পরে বিশেষ বিবেচনায় পুলিশে সোপর্দ না করে মুসলেকা নিয়ে কেন্দ্র থেকে বহিস্কার করার পাশাপাশি স্কুলের চাকরী থেকেও অব্যাহতি দেন।

সর্বশেষ সংবাদ

কক্সবাজার জেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হলেন রফিকুল ইসলাম খান

শহীদ এটিএম জাফরের পক্ষে স্বাধীনতা পদক গ্রহণ করলেন ছোট ভাই শাহ আলম

জেলা প্রশাসনের উদ্যোগে গণহত্যা দিবসের আলোচনা সভা

এপ্রিলে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা

সদর উপজেলায় প্রার্থীতা ফিরে পেলেন নুরুল আবছার

ইকবাল বদরী : একজন বিরল সমাজ সেবক

জেলা পর্যায়ে শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক কোরক বিদ্যাপীঠের আনচারুল করিম

সাগরপাড়ের শিশুদের নিরাপত্তায় পদক্ষেপ নেয়া হবে

সোমবার স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন কক্সবাজারের শহীদ জাফর আলম

ঈদগাঁও পল্লী বিদ্যুতের সাব জোনাল অফিসকে জোনালে উন্নতিকরন

আমিরাতে রিহ্যাব ক্ষুদে আঁকিয়ে সিরিজের চিত্রাংকন প্রতিযোগিতা

দল হিসেবে জামায়াতের বিচার: সংশোধিত আইনের খসড়া মন্ত্রিপরিষদে

‘আমি আছি, আমি থাকবো’

মেয়র মুজিবের চাচা জালাল আহমদ কোম্পানী আর নেই

জাতীয়তাবাদী সাইবার দলের সভাপতি আটক

ঐক্যফ্রন্টের ‘ব্যথায়’ বিএনপি, অবহেলায় ২০ দল

আজ ১ মিনিট নিঃশব্দ থাকবে বাংলাদেশ

বাঙালির রাষ্ট্রহীন সেই কালো রাতের গল্প

আজ ভয়াল ২৫ মার্চ

ক্রাইস্টচার্চে নিহতদের জাতীয়ভাবে স্মরণ করবে নিউজিল্যান্ড