টেকনাফে নকলে সহায়তা করায় শিক্ষককে চাকরী থেকে অব্যাহতি

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ:

টেকনাফের ১টি এসএসসি পরিক্ষা কেন্দ্র থেকে একজন কক্ষ পরিদর্শককে বহিস্কার করা হয়েছে। সেই সাথে স্কুলের চাকরী থেকেও অব্যাহতি দেয়া হয়েছে। ৭ ফেব্রুয়ারী বুধবার টেকনাফ উপজেলার এসএসসি পরিক্ষা কেন্দ্র-৩ হোয়াইক্যং আলহাজ্ব আলী-আছিয়া হাইস্কুল কেন্দ্রে ঘটেছে এ ঘটনা। পরিক্ষা চলাকালে নকলে সহায়তা করার অভিযোগে কেন্দ্র থেকে বহিস্কার করার পাশাপাশি স্কুলের চাকরী থেকেও অব্যাহতি দেয়া হয়েছে বলে জানা গেছে। বহিস্কৃত শিক্ষক হলেন হোয়াইক্যং নয়াবাজার হাইস্কুলে কর্মরত এসিটি (ইংরেজী) আরফান উল্লাহ। তাঁর বাড়ি চকরিয়ার হারবাং।

টেকনাফ উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশণার (ভুমি) প্রণয় চাকমা রাতে বিষয়টি নিশ্চিত করে বলেন ‘পরিক্ষা চলাকালে নকলে সহায়তা করার অভিযোগে কক্ষ পরিদর্শক হোয়াইক্যং নয়াবাজার হাইস্কুলে কর্মরত এসিটি (ইংরেজী) আরফান উল্লাহকে কেন্দ্র থেকে বহিস্কার করার পাশাপাশি স্কুলের চাকরী থেকেও অব্যাহতি দেয়া হয়েছে’।

জানা যায়, ৭ ফেব্রুয়ারী বুধবার ছিল ইংরেজী ২য় পত্রের পরিক্ষা। নিয়ম অনুসারে ইংরেজী পরিক্ষার দিন ইংরেজী শিক্ষককে পরিক্ষার হলে কেন্দ্র পরিদর্শকের দায়িত্ব দেয়া যায়না। কিন্ত নয়াবাজার হাইস্কুলে কর্মরত এসিটি (ইংরেজী) আরফান উল্লাহকে কেন দায়িত্ব দেয়া হয়েছে এবং কার ইন্ধনে ও চাহিদার প্রেক্ষিতে শুধুমাত্র হ্নীলা হাইস্কুল এবং কাঞ্জরপাড়া হাইস্কুলের পরিক্ষার্থী আছে এমন কক্ষে দায়িত্ব দেয়ার বিষয়টি নিয়ে সর্বত্র সমালোচনার ঝড় চলছে। বিষয়টি খতিয়ে দেখলে অনেক রহস্য বেরিয়ে আসবে।

স্থানীয় সচেতন মহলের মতে হোয়াইক্যং আলহাজ্ব আলী-আছিয়া হাইস্কুল কেন্দ্রটি পরিক্ষার্থীদের সুবিধার্থে সর্বমহলের দীর্ঘ প্রচেষ্টার ফসল। শুরু থেকেই কেন্দ্রটির ব্যাপক সুনাম-সুখ্যাতি ছিল। কিন্ত চিহ্নিত কয়েকজন শিক্ষকের ছলচাতুরীতে বারবার বদনামের শিকার হচ্ছে।

উল্লেখ্য, টেকনাফ উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশণার (ভুমি) প্রণয় চাকমা অভিযুক্ত শিক্ষককে হাতেনাতে ধরে নিয়ে যান। পরে বিশেষ বিবেচনায় পুলিশে সোপর্দ না করে মুসলেকা নিয়ে কেন্দ্র থেকে বহিস্কার করার পাশাপাশি স্কুলের চাকরী থেকেও অব্যাহতি দেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

Google looking to future after 20 years of search

ইবাদত-বন্দেগিতে মানুষ যে ভুল করে

শেখ হাসিনাকে পাল্টা চ্যালেঞ্জ বি. চৌধুরীর

পর্যটকবান্ধব আদর্শ রাঙামাটি শহর গড়তে জেলা প্রশাসনের অভিযান চলছে

জামায়াত নেতা শামসুল ইসলামকে গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তি দাবী

ঈদগাঁও থেকে ৭ হাজার ইয়াবাসহ আটক ৩, বাস জব্দ

জুতায় লুকিয়ে পাচারের পথে ৩১০০ ইয়াবাসহ যুবক আটক

জাতিসংঘের হস্তক্ষেপের কোনও অধিকার নেই: মিয়ানমার সেনাপ্রধান

বৃহস্পতিবার ঢাকায় বিএনপির সমাবেশ

দাঁড়িয়ে প্রস্রাব করা কি শুধু ইসলামেই নিষেধ?

খুটাখালীর ব্যবসায়ী নুরুল ইসলামের ইন্তেকাল

যেভাবে ব্রাশ করলে দাঁতের ক্ষতি হয়

আমি সৌভাগ্যবান যে তোমাকে পেয়েছি : বিবাহবার্ষিকীতে মুশফিক

মালদ্বীপের বিতর্কিত নির্বাচনে বিরোধী নেতার জয়

ইমরান খানের স্পর্ধা আর মেধায় বিস্মিত মোদি

ফেসবুক লিডারশিপ প্রোগ্রামে নির্বাচিত হলেন বাংলাদেশের রাজীব আহমেদ

কঠিন প্রতিশোধের হুমকি ইরানের

তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

জাতীয় ঐক্য নয়, জগাখিচুড়ি ঐক্য : কক্সবাজারে কাদের

যুক্তফ্রন্টের নামে দুর্নীতিবাজরা এক হয়েছে