টেকনাফে নকলে সহায়তা করায় শিক্ষককে চাকরী থেকে অব্যাহতি

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ:

টেকনাফের ১টি এসএসসি পরিক্ষা কেন্দ্র থেকে একজন কক্ষ পরিদর্শককে বহিস্কার করা হয়েছে। সেই সাথে স্কুলের চাকরী থেকেও অব্যাহতি দেয়া হয়েছে। ৭ ফেব্রুয়ারী বুধবার টেকনাফ উপজেলার এসএসসি পরিক্ষা কেন্দ্র-৩ হোয়াইক্যং আলহাজ্ব আলী-আছিয়া হাইস্কুল কেন্দ্রে ঘটেছে এ ঘটনা। পরিক্ষা চলাকালে নকলে সহায়তা করার অভিযোগে কেন্দ্র থেকে বহিস্কার করার পাশাপাশি স্কুলের চাকরী থেকেও অব্যাহতি দেয়া হয়েছে বলে জানা গেছে। বহিস্কৃত শিক্ষক হলেন হোয়াইক্যং নয়াবাজার হাইস্কুলে কর্মরত এসিটি (ইংরেজী) আরফান উল্লাহ। তাঁর বাড়ি চকরিয়ার হারবাং।

টেকনাফ উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশণার (ভুমি) প্রণয় চাকমা রাতে বিষয়টি নিশ্চিত করে বলেন ‘পরিক্ষা চলাকালে নকলে সহায়তা করার অভিযোগে কক্ষ পরিদর্শক হোয়াইক্যং নয়াবাজার হাইস্কুলে কর্মরত এসিটি (ইংরেজী) আরফান উল্লাহকে কেন্দ্র থেকে বহিস্কার করার পাশাপাশি স্কুলের চাকরী থেকেও অব্যাহতি দেয়া হয়েছে’।

জানা যায়, ৭ ফেব্রুয়ারী বুধবার ছিল ইংরেজী ২য় পত্রের পরিক্ষা। নিয়ম অনুসারে ইংরেজী পরিক্ষার দিন ইংরেজী শিক্ষককে পরিক্ষার হলে কেন্দ্র পরিদর্শকের দায়িত্ব দেয়া যায়না। কিন্ত নয়াবাজার হাইস্কুলে কর্মরত এসিটি (ইংরেজী) আরফান উল্লাহকে কেন দায়িত্ব দেয়া হয়েছে এবং কার ইন্ধনে ও চাহিদার প্রেক্ষিতে শুধুমাত্র হ্নীলা হাইস্কুল এবং কাঞ্জরপাড়া হাইস্কুলের পরিক্ষার্থী আছে এমন কক্ষে দায়িত্ব দেয়ার বিষয়টি নিয়ে সর্বত্র সমালোচনার ঝড় চলছে। বিষয়টি খতিয়ে দেখলে অনেক রহস্য বেরিয়ে আসবে।

স্থানীয় সচেতন মহলের মতে হোয়াইক্যং আলহাজ্ব আলী-আছিয়া হাইস্কুল কেন্দ্রটি পরিক্ষার্থীদের সুবিধার্থে সর্বমহলের দীর্ঘ প্রচেষ্টার ফসল। শুরু থেকেই কেন্দ্রটির ব্যাপক সুনাম-সুখ্যাতি ছিল। কিন্ত চিহ্নিত কয়েকজন শিক্ষকের ছলচাতুরীতে বারবার বদনামের শিকার হচ্ছে।

উল্লেখ্য, টেকনাফ উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশণার (ভুমি) প্রণয় চাকমা অভিযুক্ত শিক্ষককে হাতেনাতে ধরে নিয়ে যান। পরে বিশেষ বিবেচনায় পুলিশে সোপর্দ না করে মুসলেকা নিয়ে কেন্দ্র থেকে বহিস্কার করার পাশাপাশি স্কুলের চাকরী থেকেও অব্যাহতি দেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

কলাতলীর সমাজসেবক শফি উল্লাহর পিতার ইন্তেকাল, রাত দশটায় জানাজা

এই ছবি আসলে কার?

মনোনয়ন পাবে না বিএনপির শোডাউনকারীরা

চূড়ান্ত মনোনয়ন জোটের সঙ্গে বসে : ফখরুল

বৃহস্পতিবার এড. আহামদ হোসেন স্মরণে ফুলকোর্ট রেভারেন্স

কক্সবাজার সরকারি কলেজে ঈদ-ই-মিলাদুন্নবী (স:) পালিত

জিএম রহিমুল্লাহর মৃত্যুতে ছাত্রশিবিরের শোক 

এলাকাবাসীকে কাঁদিয়ে না ফেরার দেশে জননেতা জিএম রহিমুল্লাহ

চকরিয়ায় পিকনিকের বাস উল্টে খাদে পড়ে গার্মেন্টস কর্মী নিহত,আহত অর্ধশত

সাতকানিয়ায় নির্বাচনী প্রচার সামগ্রী অপসারণ

বাংলাদেশি স্বামী পেয়ে সুখী মালয়েশীয় নারীরা

টেকনাফে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত

জিএম রহিমুল্লাহর প্রথম জানাযা সম্পন্ন, শোকাহত জনতার ঢল

সৌদিআরবে জিএম রহিমুল্লাহর গায়েবানা জানাজা

মহাজোটের মনোনয়নে ইলিয়াসসহ জাপার ৯ এমপি বাদ!

বৃহস্পতিবারের মধ্যে চূড়ান্ত হতে পারে মহাজোটের আসন বণ্টন

ভোটের আগে ওয়াজ মাহফিল বন্ধ

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ

নড়াইলে মাশরাফির প্রচারণা শুরু

৬৪ আসনে মনোনয়ন তুলেছে জামায়াত