চকরিয়ায় হত্যাসহ ১০ মামলার আসামী শীর্ষ সন্ত্রাসী গ্রেপ্তার 

এম.মনছুর আলম, চকরিয়া:

চকরিয়ায় মামলায় গ্রেফতার এড়াতে দীর্ঘদিন ধরে পলাতক থাকার পরও অবশেষে পুলিশের হাতে ধরা পড়েছে শীর্ষ সন্ত্রাসী ১০ মামলার পরোয়ানাভুক্ত ও পালাতক আসামি জমির উদ্দিন(৩৬)। সোমবার রাত্রে উপজেলার বিএমচর ইউনিয়নের পাহাড়িয়া পাড়া এলাকায় পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে রুদ্ধদ্বার অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।ধৃত সন্ত্রাসী জমির ওই ইউনিয়নের বেতুয়া বাজারস্থ মৃত আহমদ কবিরের পুত্র।

পুলিশ সূত্রে জানা গেছে, সোমবার রাত্রে চকরিয়া থানার ওসি মো:বখতিয়ার উদ্দিন চৌধুরীর নির্দেশে মাতামুহুরী পুলিশ তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক(এসআই)মং থোয়াই নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্সের একটি টীম গোপন সংবাদের ভিত্তিতে শীর্ষ সন্ত্রাসী জমির উদ্দিনকে ধরতে পুলিশ অভিযান চালায়।পুলিশের রুদ্ধধার অভিযানে বিএমচর ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের পাহাড়িয়া পাড়া এলাকা থেকে গ্রেপ্তার করেছে।সে দীর্ঘদিন ধরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের চোখের আড়ালে পলাতক ছিলেন।তার বিরুদ্ধে থানা ও আদালতে হত্যা, চুরি,ডাকাতি, মারামারি, ছিনতাইসহ অন্তত ১০টি মামলা রয়েছে। জমিরের অত্যচারে বেতুয়া বাজার ও তার আশপাশ এলাকার নিরীহ মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছিল।

জানা গেছে,২০১৪সালে কৈয়ারবিল ইউনিয়নের খিলছাদক এলাকা থেকে ডিককূল এলাকার মনজুর আলম বাড়ি ফেরার পথে নৌকা পারাপারের সময় শীর্ষ সন্ত্রাসী জমির প্রকাশ্যে দিবালোকে স্থানীয়দের সামনে কুপিয়ে হত্যা করার অভিযোগ রয়েছে।সে ওই হত্যা মামলার এজাহার নামীয় পরোয়ানাভুক্ত প্রধান আসামী বলে সূত্রে জানায়।এছাড়াও তার বিরুদ্ধে ডাকাতি,চুরি,ছিনতাইসহ সন্ত্রাসী কর্মকান্ডে আদালতের একাধিক পরোয়ানা রয়েছে।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি) মো:বখতিয়ার চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি এ প্রতিবেদককে বলেন,থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে অভিযান চালিয়ে হত্যাসহ ১০মামলার এক পালাতক আসামীকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছেন। ধৃত আসামীর বিরুদ্ধে থানায় হত্যা, চুরি, ডাকাতি,ছিনতাইসহ একাধিক মামলা রয়েছে। মঙ্গলবার দুপুরে চকরিয়া উপজেলা বিচারিক হাকিম আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে বলে তিনি জানান।

সর্বশেষ সংবাদ

১০৩ টাকা খরচে পুলিশের কনস্টেবল নিয়োগ আজ

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১০ শতাংশও ব্যবহার হচ্ছেনা ল্যাপটপ প্রজেক্টর

মহেশখালীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালন

নির্বাচনে জিততে হিন্দু হওয়ার খবর চেপে গিয়েছিলেন নুসরাত!

একজন রিক্সাওয়ালার সততা!

নজরুল চেয়ারম্যানের ছোট ভাই কাজল আর নেই

মাতারবাড়ী রাজঘাটের বৃদ্ধা আলম শাইরের ভাগ্য খুলে যেতে পারে!

ছবিটি তোলার পর ফোটোগ্রাফারের আত্মহত্যা!

ইংলিশদের হারিয়ে সেমিফাইনালে অস্ট্রেলিয়া

৩০ জুনের মধ্যে অবিতরণকৃত এনআইডি বিতরণের নির্দেশ

হজের ১ম ফ্লাইট বাংলাদেশ থেকেই, যাত্রা শুরু ৪ জুলাই

ইফা ডিজির ক্ষমতা খর্ব, স্বস্তিতে কর্মকর্তা-কর্মচারীরা

রোহিঙ্গা সমস্যা সমাধানে বেইজিং গঠনমূলক ভূমিকা রাখবে: প্রধানমন্ত্রীকে চীনের রাষ্ট্রদূত

এইচএসসি ও সমমানের ফল প্রকাশ জুলাইয়ের তৃতীয় সপ্তাহে

ডিআইজি মিজান সাময়িক বরখাস্ত

কক্সবাজারে ভারতীয় দূতাবাসের উদ্যোগে ৫ম আন্তর্জাতিক ইয়োগা দিবস পালিত

চট্টগ্রাম সিটি করপোরেশনের ৭৫ কোটি টাকার জমি উদ্ধার

পছন্দের কবরস্থানে চিরনিদ্রায় শায়িত এডভোকেট আমজাদ হোসেন

চট্টগ্রাম বিভাগকে ফিস্টুলামুক্ত করার দায়িত্ব পেলো হোপ ফাউন্ডেশন

ডুলাহাজারায় চলন্ত বাসে আগুন!