চকরিয়ায় হত্যাসহ ১০ মামলার আসামী শীর্ষ সন্ত্রাসী গ্রেপ্তার 

এম.মনছুর আলম, চকরিয়া:

চকরিয়ায় মামলায় গ্রেফতার এড়াতে দীর্ঘদিন ধরে পলাতক থাকার পরও অবশেষে পুলিশের হাতে ধরা পড়েছে শীর্ষ সন্ত্রাসী ১০ মামলার পরোয়ানাভুক্ত ও পালাতক আসামি জমির উদ্দিন(৩৬)। সোমবার রাত্রে উপজেলার বিএমচর ইউনিয়নের পাহাড়িয়া পাড়া এলাকায় পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে রুদ্ধদ্বার অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।ধৃত সন্ত্রাসী জমির ওই ইউনিয়নের বেতুয়া বাজারস্থ মৃত আহমদ কবিরের পুত্র।

পুলিশ সূত্রে জানা গেছে, সোমবার রাত্রে চকরিয়া থানার ওসি মো:বখতিয়ার উদ্দিন চৌধুরীর নির্দেশে মাতামুহুরী পুলিশ তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক(এসআই)মং থোয়াই নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্সের একটি টীম গোপন সংবাদের ভিত্তিতে শীর্ষ সন্ত্রাসী জমির উদ্দিনকে ধরতে পুলিশ অভিযান চালায়।পুলিশের রুদ্ধধার অভিযানে বিএমচর ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের পাহাড়িয়া পাড়া এলাকা থেকে গ্রেপ্তার করেছে।সে দীর্ঘদিন ধরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের চোখের আড়ালে পলাতক ছিলেন।তার বিরুদ্ধে থানা ও আদালতে হত্যা, চুরি,ডাকাতি, মারামারি, ছিনতাইসহ অন্তত ১০টি মামলা রয়েছে। জমিরের অত্যচারে বেতুয়া বাজার ও তার আশপাশ এলাকার নিরীহ মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছিল।

জানা গেছে,২০১৪সালে কৈয়ারবিল ইউনিয়নের খিলছাদক এলাকা থেকে ডিককূল এলাকার মনজুর আলম বাড়ি ফেরার পথে নৌকা পারাপারের সময় শীর্ষ সন্ত্রাসী জমির প্রকাশ্যে দিবালোকে স্থানীয়দের সামনে কুপিয়ে হত্যা করার অভিযোগ রয়েছে।সে ওই হত্যা মামলার এজাহার নামীয় পরোয়ানাভুক্ত প্রধান আসামী বলে সূত্রে জানায়।এছাড়াও তার বিরুদ্ধে ডাকাতি,চুরি,ছিনতাইসহ সন্ত্রাসী কর্মকান্ডে আদালতের একাধিক পরোয়ানা রয়েছে।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি) মো:বখতিয়ার চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি এ প্রতিবেদককে বলেন,থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে অভিযান চালিয়ে হত্যাসহ ১০মামলার এক পালাতক আসামীকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছেন। ধৃত আসামীর বিরুদ্ধে থানায় হত্যা, চুরি, ডাকাতি,ছিনতাইসহ একাধিক মামলা রয়েছে। মঙ্গলবার দুপুরে চকরিয়া উপজেলা বিচারিক হাকিম আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে বলে তিনি জানান।

সর্বশেষ সংবাদ

যে মঞ্চে আত্মসমর্পণ

আত্মসমর্পণের উদ্যোগের মধ্যেও ঢুকছে ইয়াবার চালান

বনাঞ্চলের কাঠ পোড়ানো হচ্ছে ইটভাটায়

চলে গেলেন কবি আল মাহমুদ

২ লক্ষ ইয়াবাসহ আত্মসমর্পণ করবে আত্মস্বীকৃত ইয়াবাবাজরা

এমপি আশেককে কালারমারছড়া ছাত্রলীগের নবনির্বাচিত নেতৃবৃন্দের শুভেচ্ছা

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন কানিজ ফাতেমা

সম্মিলিত সাংস্কৃতিক জোটের একুশের অনুষ্ঠান ১৯, ২০, ২১ ফেব্রুয়ারি

মহেশখালীতে অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন দাবিতে গণসংযোগ

পেকুয়ায় চার প্রকল্পের উদ্বোধন করলেন এমপি জাফর আলম

জেলা টমটম মালিক ও টমটম গ্যারেজ মালিক সমিতির যৌথ সভা

রোহিঙ্গাদের সহায়তায় ৯২ কোটি ডলার চায় জাতিসংঘ

পালিয়ে থাকা ইয়াবা ব্যবসায়ীদের রক্ষা নাই -স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপি প্রার্থীদের মামলার বিষয়ে বিব্রত নয় আওয়ামী লীগ

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার-৭

উখিয়ার বনভুমিতে বহুতল ভবন নির্মাণ 

উখিয়ায় স্কেভেটর দিয়ে প্রকাশ্যে পাহাড় কর্তন! প্রশাসন নিরব

লোহাগাড়ার অসুস্থ মুক্তিযোদ্ধা জালালের শয্যাপাশে কেন্দ্রীয় আ.লীগ নেতা আমিন

চট্টগ্রামে মানবিক মেলা উদ্বোধন করলেন ভূমিমন্ত্রী

হ্নীলায় বিজয় কাপ জুনিয়র ফুটবল টুর্ণামেন্ট সম্পন্ন