সংবাদদাতা:
সংবাদ জগতে অনলাইন গণমাধ্যম একটি চ্যালেঞ্জ এবং কাগজের সংবাদপত্রকে যাদূঘরে পাঠানোর জন্য এই ধারার সৃষ্টি বলে মন্তব্য করেছেন বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনের (বনপা) সহসভাপতি , অনলাইন প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা ও কক্সবাজার নিউজ ডটকমের সম্পাদক অধ্যাপক আকতার চৌধুরী।

তিনি বলেছেন, একটি পত্রিকা কখনো রাজনীতিতে জড়িয়ে পড়তে পারে না। অপরাজনীতিকে মোকাবেলা করে  গণমাধ্যমকর্মীদের এগিয়ে যেতে হবে। তাহলেই সফলতা অর্জন সম্ভব। দিন দিন সমাজের সর্বস্থরের মানুষের আস্থা কুড়িয়ে পত্রিকার জনপ্রিয়তা বাড়াতে হবে।

শনিবার (৩ ফেব্র“য়ারি) কক্সবাজার শহরের একটি অভিজাত হোটেল কক্ষে ‘পূর্ব সীমান্ত ডটকম’ পরিবারের পরিচিতি ও প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

অধ্যাপক আকতার চৌধুরী আরও বলেন- ডিজিটাল এই যুগে একটি অনলাইন পত্রিকা টিকাতে হলে চ্যালেঞ্জ নিতে হবে। যেকোন একজন চ্যালেঞ্জ না নিলে তা মাঠে মারা যাবে। ব্যক্তির রাজনৈতিক আদর্শ থাকতে পারে কিন্তু সংবাদ মাধ্যমকে রাজনীতি মুক্ত রেখে জনমানুষের কথা বলতে পারলে দ্রুত পাঠকপ্রিয়তা অর্জন সম্ভব। অনলাইন পত্রিকার জন্য একটি সুনিদিষ্ট লক্ষ্য উদ্দেশ্য থাকতে হবে। যদি মনে করা হয় ওই পত্রিকাটি কাজের বিনিময়ে খাদ্য হিসেবে ব্যবহৃত হবে তাহলে মাঝপথেই মারা যাবে।

সভায় ‘পূর্ব সীমান্ত ডটকম’ পরিবারের প্রধান উপদেষ্ঠা নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফাইল আহমদ বলেন, পূর্ব সীমান্তের জন্য একটি উপদেশ থাকবে, সাদাকে সাদা আর কালোকে কালো বলার প্রত্যয় নিয়ে এগিয়ে যেতে হবে। কারো পক্ষে যেন এই পত্রিকা না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন- দৈনিক দিনকালের কক্সবাজারস্থ স্টাফ রিপোর্টার নুরুল ইসলাম হেলালী।

‘পূর্ব সীমান্ত ডটকমের’ বার্তা সম্পাদক হাফিজুল ইসলাম চৌধুরীর প্রানবন্ত সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন পত্রিকার পরিচালনা সম্পাদক মো.আবুল বশর নয়ন। বক্তব্য দেন- রামুর সিনিয়র সাংবাদিক ও পূর্ব সীমান্তেও স্টাফ রিপোর্টার সোয়েব সাঈদসহ পূর্ব সীমান্তের বিভিন্ন বিভাগীয় প্রতিনিধি ও সাংবাদিকবৃন্দ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •