কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের সভা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের সভা অনুষ্ঠিত হয়েছে। ২ ফেব্রুয়ারি পরিষদের কেন্দ্রীয় কার্যালয় রামু কেন্দ্রীয় সীমা বিহারে উক্ত সভা অনুষ্ঠিত হয়। এটা ছিল কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের কার্যনির্বাহী পরিষদের প্রথম সভা।

সভায় সভাপতিত্ব করেন কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের মাননীয় প্রধান উপদেষ্টা, একুশে পদকপ্রাপ্ত পন্ডিত ভদন্ত সত্যপ্রিয় মহাথের।

কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের সভাপতি ভদন্ত প্রজ্ঞানন্দ ভিক্ষুর সূচনা বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া সভায় স্বাগত বক্তব্য রাখেন পরিষদের সাধারণ সম্পাদক অমর বিন্দু বড়–য়া অমল।

সভায় রামু, সদর, উখিয়া, চকরিয়া, পেকুয়া, মহেশখালী এবং টেকনাফ উপজেলা থেকে কেন্দ্রীয় পরিষদের কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।

সভার শুরুতে কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের মাননীয় প্রধান উপদেষ্টা পন্ডিত ভদন্ত সত্যপ্রিয় মহাথেরকে পুষ্পস্তবক দিয়ে বরণ করেন পরিষদের সাধারণ সম্পাদক অমর বিন্দু বড়–য়া অমল।

সভায় ডাঃ মায়ঁনু রাখাইন বলেন, ইতোপূর্বে সবাইকে নিয়ে এই রকম কোন বৌদ্ধ ধর্মীয় সংগঠন কক্সবাজার জেলায় হয়েছে বলে আমার জানা নেই। কিন্তু এই রকম একটা সংগঠনের খুব বেশি প্রয়োজন ছিল। এটি করতে পারায় আমি শ্রদ্ধেয় প্রজ্ঞানন্দ ভিক্ষুকে ধন্যবাদ জানাই। এই সংগঠনকে এগিয়ে নিয়ে যেতে আমার সহযোগিতা সবসময় থাকবে। আমি কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের অগ্রগতি কামনা করি।

সভায় কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের মাননীয় প্রধান উপদেষ্টা পন্ডিত ভদন্ত সত্যপ্রিয় মহাথের বলেন, সবাইকে সমন্বয় করে শক্তিশালী একটা সংগঠন এই অঞ্চলে খুব বেশি প্রয়োজন ছিল। অতীতেও বৌদ্ধরা অনৈক্যের কারণে অনেক ক্ষতিগ্রস্ত হয়েছিল। ইতিহাস যারা জানেন তারা এই খবর রাখেন। আপদকালীন সময়ে নেতৃত্ব দেওয়ার মত কোন সংগঠন আমাদের গড়ে উঠেনি। এটা আমাদের ব্যর্থতা। কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদ গঠন করায় আমি আনন্দিত। এজন্য আমি ¯েœহভাজন প্রজ্ঞানন্দ ভিক্ষুকে আন্তরিক ধন্যবাদ এবং আশীর্বাদ জানাই। আমি এই সংগঠনের জয়-মঙ্গল কামনা করি। এই সংগঠনকে আরো শক্তিশালী করে তুলতে আমি সকলের প্রতি আহবান জানাই। আমিও ব্যক্তিগতভাবে এই সংগঠনকে আর্থিক, কায়িক এবং মানসিকসহ সার্বিক সহযোগিতা দেওয়ার প্রতিশ্রুতি দিচ্ছি।

সভায় আরো বক্তব্য রাখেন কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদ রামু উপজেলা শাখার উপদেষ্টা ভদন্ত করুণাশ্রী মহাথের, কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের সহ-সভাপতি ডাঃ মায়ঁনু রাখাইন, অশোক কুমার বড়–য়া, শুভংকর বড়–য়া, দুলাল বড়–য়া, আলহারি রাখাইন, সাংগঠনিক সম্পাদক পটল বড়–য়া, শিক্ষা বিষয়ক সম্পাদক শিক্ষক মিলন বড়–য়া, নির্বাহী সদস্য মৃণাল বড়–য়া প্রমূখ।

উল্লেখ্য, সভায় কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদ পেকুয়া উপজেলা শাখার আনুষ্ঠানিক অনুমোদন দেওয়া হয়।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

জুমার দিনের দোয়া: নাজিমরা ফিরে আসুক কল্যাণের পথে

রোহিঙ্গাদের নিরাপত্তা-নজরদারিতে এবার আর্মড পুলিশের নতুন ব্যাটালিয়ন

তাবলিগ জামাতের দুই পক্ষের দ্বন্দ্ব, হচ্ছেনা বিশ্ব ইজতেমা

ঈদগাঁওতে পিএসপি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

দেশপ্রেমিক আদর্শ জনগোষ্ঠী তৈরী করছে কওমি মাদ্রাসা -আহমদ শফী

১৯৯০ ব্যাচের ছাত্র নুর রহিমের মায়ের মৃত্যু, ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র পরিষদের শোক

ভোট আর পেছাচ্ছে না

নির্বাচন বানচালের ষড়যন্ত্রের প্রতিবাদে ঈদগাঁওতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

চকরিয়া পৌর যুবলীগ নেতা ফরহাদ আর নেই, জানাজা সম্পন্ন

বেবী নাজনীন ছাড়া পেয়েছেন, নিপুনকে গ্রেপ্তার দেখানো হয়েছে

চকরিয়ায় উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধে কর্মশালা সম্পন্ন

চকরিয়ার সাংবাদিক বশির আল মামুনের মাতার ইন্তেকাল

শহীদ জিয়া স্মৃতি মেধা বৃত্তি পরীক্ষার চকরিয়া কেন্দ্রের স্থান পরিবর্তন

নয়াপল্টনে ‘ট্রাফিকের’ দায়িত্বে বিএনপি কর্মীরা

নবনির্বাচিত কক্সবাজার প্রেসক্লাব নেতৃবৃন্দকে টুয়াকের শুভেচ্ছা

বিএনপি নেত্রী নিপুন রায় ও বেবী নাজনীন আটক

চবিতে প্রক্সি দিয়ে ভর্তির চেষ্টা, মহেশখালীর শিক্ষার্থী আটক

শেরপুরে সম্মাননা পেলো কক্সবাজার ব্লাড ডোনারস সোসাইটি

পরীক্ষা শেষ, রেজাল্ট দেখে যেতে পারেনি মিশুক

কক্সবাজার সৈকতের বালিয়াড়িতে দিবারাত্রির বীচ-কাবাডি শুরু