কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের সভা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের সভা অনুষ্ঠিত হয়েছে। ২ ফেব্রুয়ারি পরিষদের কেন্দ্রীয় কার্যালয় রামু কেন্দ্রীয় সীমা বিহারে উক্ত সভা অনুষ্ঠিত হয়। এটা ছিল কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের কার্যনির্বাহী পরিষদের প্রথম সভা।

সভায় সভাপতিত্ব করেন কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের মাননীয় প্রধান উপদেষ্টা, একুশে পদকপ্রাপ্ত পন্ডিত ভদন্ত সত্যপ্রিয় মহাথের।

কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের সভাপতি ভদন্ত প্রজ্ঞানন্দ ভিক্ষুর সূচনা বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া সভায় স্বাগত বক্তব্য রাখেন পরিষদের সাধারণ সম্পাদক অমর বিন্দু বড়–য়া অমল।

সভায় রামু, সদর, উখিয়া, চকরিয়া, পেকুয়া, মহেশখালী এবং টেকনাফ উপজেলা থেকে কেন্দ্রীয় পরিষদের কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।

সভার শুরুতে কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের মাননীয় প্রধান উপদেষ্টা পন্ডিত ভদন্ত সত্যপ্রিয় মহাথেরকে পুষ্পস্তবক দিয়ে বরণ করেন পরিষদের সাধারণ সম্পাদক অমর বিন্দু বড়–য়া অমল।

সভায় ডাঃ মায়ঁনু রাখাইন বলেন, ইতোপূর্বে সবাইকে নিয়ে এই রকম কোন বৌদ্ধ ধর্মীয় সংগঠন কক্সবাজার জেলায় হয়েছে বলে আমার জানা নেই। কিন্তু এই রকম একটা সংগঠনের খুব বেশি প্রয়োজন ছিল। এটি করতে পারায় আমি শ্রদ্ধেয় প্রজ্ঞানন্দ ভিক্ষুকে ধন্যবাদ জানাই। এই সংগঠনকে এগিয়ে নিয়ে যেতে আমার সহযোগিতা সবসময় থাকবে। আমি কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের অগ্রগতি কামনা করি।

সভায় কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের মাননীয় প্রধান উপদেষ্টা পন্ডিত ভদন্ত সত্যপ্রিয় মহাথের বলেন, সবাইকে সমন্বয় করে শক্তিশালী একটা সংগঠন এই অঞ্চলে খুব বেশি প্রয়োজন ছিল। অতীতেও বৌদ্ধরা অনৈক্যের কারণে অনেক ক্ষতিগ্রস্ত হয়েছিল। ইতিহাস যারা জানেন তারা এই খবর রাখেন। আপদকালীন সময়ে নেতৃত্ব দেওয়ার মত কোন সংগঠন আমাদের গড়ে উঠেনি। এটা আমাদের ব্যর্থতা। কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদ গঠন করায় আমি আনন্দিত। এজন্য আমি ¯েœহভাজন প্রজ্ঞানন্দ ভিক্ষুকে আন্তরিক ধন্যবাদ এবং আশীর্বাদ জানাই। আমি এই সংগঠনের জয়-মঙ্গল কামনা করি। এই সংগঠনকে আরো শক্তিশালী করে তুলতে আমি সকলের প্রতি আহবান জানাই। আমিও ব্যক্তিগতভাবে এই সংগঠনকে আর্থিক, কায়িক এবং মানসিকসহ সার্বিক সহযোগিতা দেওয়ার প্রতিশ্রুতি দিচ্ছি।

সভায় আরো বক্তব্য রাখেন কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদ রামু উপজেলা শাখার উপদেষ্টা ভদন্ত করুণাশ্রী মহাথের, কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের সহ-সভাপতি ডাঃ মায়ঁনু রাখাইন, অশোক কুমার বড়–য়া, শুভংকর বড়–য়া, দুলাল বড়–য়া, আলহারি রাখাইন, সাংগঠনিক সম্পাদক পটল বড়–য়া, শিক্ষা বিষয়ক সম্পাদক শিক্ষক মিলন বড়–য়া, নির্বাহী সদস্য মৃণাল বড়–য়া প্রমূখ।

উল্লেখ্য, সভায় কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদ পেকুয়া উপজেলা শাখার আনুষ্ঠানিক অনুমোদন দেওয়া হয়।

cbn

সর্বশেষ সংবাদ

সীমান্তে পাকা স্থাপনা নির্মাণে মিয়ানমারের দুঃখ প্রকাশ

নাইক্ষ্যংছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা উদ্বোধন

চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ারকে আমিরাতে সংবর্ধনা

রিহ্যাব শারজাহ মেলায় অংশ নিচ্ছে ৫০ কোম্পানি ও ১০ ব্যাংক

হোপ হসপিটালে পোড়া রোগীদের সার্জারি ক্যাম্প

রামু কলেজে উগ্রবাদ-সহিংসতা প্রতিরোধে বিতর্ক প্রতিযোগিতা ও ওরিয়েন্টেশন

আওয়ামী লীগের সঙ্গে সম্পর্ক নেই ওলামা লীগের

বিয়েতে সৌদি নারীদের পছন্দের শীর্ষে বাংলাদেশি পুরুষরা

চুরি যাওয়া মোবাইল লক করে দেওয়ার সেবা চালু করছে বিটিআরসি

মহেশখালীতে বসতি উচ্ছেদ করে কয়লাবিদ্যুৎ প্রকল্পের রাস্তা নির্মাণ, উৎকন্ঠা

ফেরিওয়ালা

‘ওয়ার্ল্ড হিজাব ডে’ পালিত হবে ১ ফেব্রুয়ারি

সাবেক ফুটবলার কায়সার হামিদ কারাগারে

লাগাতার হাট-বাজার বয়কটে চরম দূর্ভোগে বাঘাইছড়ির লাখো মানুষ

সাবমেরিন ক্যাবলের কনসোর্টিয়ামে যুক্ত হলো বাংলাদেশ

রোহিঙ্গাদের দেখতে কক্সবাজারে জাতিসংঘের বিশেষ দূত

৩৭তম বিসিএস নন-ক্যাডারের ফল ফেব্রুয়ারিতে

একটি ব্রীজের জন্য ১০ গ্রামের মানুষের সীমাহীন দূর্ভোগ

কঠিন সময় পার করছে রেলওয়ে

ওয়াইফাই জোন স্থাপনের নিমিত্তে কউক’র আলোচনা সভা