এম.জিয়াবুল হক,চকরিয়া :

চকরিয়ায় পুলিশের অভিযানে সরওয়ার কামাল (২২) নামের ছিনতাই মামলার আসামি এক আসামিকে গ্রেফতার করা হয়েছে। গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে তার তথ্যের ভিত্তিতে পুলিশ উপজেলার ডেমুশিয়া এলাকার গোদার ঘোনা অভিযান চালিয়ে দেশে তৈরি একটি ওয়ান শ্যুটার অস্ত্র উদ্ধার করেছে। গ্রেফতারতৃত সরওয়ার উপজেলার বদরখালী ১নম্বর ব্লকের মাঝের পাড়া এলাকার আবদু ছত্তারের ছেলে। গতকাল শুক্রবার ভোর রাত তিনটার দিকে পুলিশ গ্রেফতারকৃত ওই আসামিকে নিয়ে অস্ত্র উদ্ধারে অভিযান পরিচালনা করেন।

থানা পুলিশ সুত্রে জানা গেছে, গতমাসের ২৫ তারিখ রাতে উপজেলার ডেমুশিয়া ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ও মহিলা আওয়ামী সভানেত্রী আরজ খাতুন গোদা মেরামতের শ্রমিকের টাকা উত্তোলন করে সিএনজি যোগে ডেমুশিয়াস্থ বাড়িতে যাচ্ছিলেন। ওইসময় গান্ধির পাড়া রাস্তার উত্তরে বেলাল মাষ্টারে ঘাটার দক্ষিণ এলাকায় মোড়ে ৮/১০জন দূর্বৃত্ত হামলা চালিয়ে সিএনজিসহ ৪টি গাড়ী গতিরোধ করে নগদ ১লক্ষ৫০হাজার টাকা ও স্বর্ণলংকার লুটে নেয়।

এ ঘটনায় প্যানেল চেয়ারম্যান আরজ খাতুন বাদী হয়ে চকরিয়া থানায় ৮জনকে অভিযুক্ত আরো ৪/৫জন অজ্ঞাত দেখিয়ে থানায় মামলা করেন। মামলার প্রেক্ষিতে পুলিশ অভিযান চালিয়ে ওই এজাহার নামীয় চার নম্বর আসামী সরওয়ার কামালকে বৃহস্পতিবার রাতে গ্রেপ্তার করেন।

পুলিশ জানায়, ছিনতাই ঘটনায় গ্রেফতারকৃত আসামী সরওয়ার কামাল পুলিশের কাছে দেয়া প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেন তাঁর কাছে অস্ত্র আছে। পরে গতকাল ভোররাতে বদরখালী পুলিশ ফাঁড়ির আইসি এসআই অরুণ কান্তি চাকমা ও থানার এস আই জুয়েলের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্স তাকে (গ্রেফতার সরওয়ার) নিয়ে উপজেলা ডেমুশিয়া ইউনিয়নস্থ গোঁদারপাড় কিবরিয়া মাছের প্রজেক্ট খামার এলাকায় অভিযান চালিয়ে সেখান থেকে দেশে তৈরি একটি ওয়ান শ্যুটার বন্দুক উদ্ধার করে।

চকরিয়া থানার ওসি মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন গ্রেফতারকৃত সরওয়ার কামাল একজন পেশাদার ডাকাত। দীর্ঘদিন ধরে এলাকার বিভিন্ন চিংড়ি ঘেরে ডাকাতি, ছিনতাইসহ নানা ধরণের অপরাধ কর্ম করে আসছিল। অস্ত্র উদ্ধারের ঘটনায় গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে এসআই অরুণ কান্তি চাকমা বাদী হয়ে একটি মামলা রুজু করেছে। #

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •