আনোয়ারায় বিএনপির সাবেক মন্ত্রী জাফরুল ইসলামের সভা পুলিশি বাঁধায় পন্ড

জে,জাহেদ চট্টগ্রামঃ

চট্টগ্রাম দক্ষিণ জেলা আনোয়ারা উপজেলা বিএনপির মতবিনিময় সভা পন্ড করেছে পুলিশ এমন অভিযোগ পাওয়া গেছে।

আজ ২রা ফেব্রুয়ারী শুক্রবার বিকেল ৪টায় উপজেলার হাজীগাঁও কটনমিলস্থ বিএনপি নেতা মোস্তাফিজুর রহমানের বাড়িতে এক মতবিনিময় সভার আয়োজন করে।

এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক বনও পরিবেশ মন্ত্রী ও চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব জাফরুল ইসলাম চৌধুরী।

এতে বিশেষ অতিথি হিসেবে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন আনোয়ারা-কর্ণফুলী আসনের বিএনপির সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশী আলহাজ্ব মোস্তাফিজুর রহমান ও উপজেলা বিএনপির সভাপতি মোশারফ হোসেন এবং সাধারন সম্পাদক ভিপি মোজাম্মেল হক।

ঘটনাসুত্রে জানা যায়, আনোয়ারা উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মামলার রায় ও পরবর্তী করনীয় শীর্ষক এক মতবিনিময় সভার আয়োজন করে।

এক পর্যায়ে প্রধান অতিথি মঞ্চে আসন গ্রহন করার পর আনোয়ারা থানার পুলিশ এসে অনুমতিবিহীন সমাবেশ করা যাবে না বলে সমাবেশ বন্ধ করার নির্দেশ দেন।

এ সময় দীর্ঘক্ষণ বিএনপি নেতাদের সাথে পুলিশের বাকবিতন্ডা শুরু হয়।

পরিস্তিতি বিবেচনা করে প্রধান অতিথি জাফরুল ইসলাম চৌধুরী ও প্রধান বক্তা মোস্তাফিজুর রহমান এবং উপজেলা বিএনপির সভাপতি মোশাররফ হোসেন দাড়িয়ে উপস্থিত নেতাকর্মীদের শান্তিপূর্ণভাবে সমাবেশস্থল ত্যাগ করার আহ্বান জানান।

এ সময় দক্ষিণ জেলা বিএনপির প্রবাসী কল্যান সম্পাদক মেজবাহ উদ্দিন জাহেদ, মুক্তিযোদ্ধা সম্পাদক মোস্তাফিজুর রহমান, ক্রীড়া সম্পাদক শওকত ওসমান, আনোয়ারা উপজেলা সেচ্ছাসেবক দলের সভাপতি সালাহউদ্দীন সুমন, সাধারন সম্পাদক নঈম উদ্দিন চৌধুরী, দক্ষিণ জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন সাহেদ, ক্রীড়া সম্পাদক আমির উদ্দীন পেয়ারু, আনোয়ারা উপজেলা ছাত্রদলের আহবায়ক মো. শাহজাহান, সিনিয়র যুগ্ম আহবায়ক নাছির উদ্দিন, হান্নান রহিম, এম রহিম শাহ, মো. সালাহ উদ্দীন, ইমরান এমি, আলমগীর খান, মো: মুছা, হেলাল উদ্দিন, তোহিদুল ইসলাম,আহমদ নুর প্রমুখ উপস্থিত ছিলেন।

জানতে চাইলে বিএনপি নেতা মোস্তাফিজুর রহমান জানান, “আমার বাড়িতে আনোয়ারা উপজেলা বিএনপির উদ্যোগে এক মতবিনিময় সভার আয়োজন করা হলে পুলিশ শান্তিপূর্ণ মতবিনিময় সভা বন্ধ করে দেয়।

এ থেকে বুঝা যায়,সরকার কতটা বিএনপিকে ভয় পায়। ঘরোয়া সভাও নিষিদ্ধ করে,দেশের গণতন্ত্রকে গলাটিপে হত্যা করতে চায়। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি”।

আনোয়ারা থানার এসআই সুজন কুমার দে সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, প্রশাসনের বিনা অনুমতিতে সভা আয়োজন করা হলে মুলত আইনশৃঙ্খলার স্বার্থে বন্ধ করে দেওয়া হয়।

অপরদিকে বিএনপি নেতাদের অভিযোগ, পুলিশের অর্ধশতাধিক সদস্য এসে তাদের সমাবেশ বন্ধ করে দেয়।

সর্বশেষ সংবাদ

শাহিনা চৌধুরীকে মনোনয়ন দেয়ায় হ্নীলায় আনন্দ মিছিল ও পথসভা অনুষ্ঠিত

কলাতলীর সমাজসেবক শফি উল্লাহর পিতার ইন্তেকাল, রাত দশটায় জানাজা

এই ছবি আসলে কার?

মনোনয়ন পাবে না বিএনপির শোডাউনকারীরা

চূড়ান্ত মনোনয়ন জোটের সঙ্গে বসে : ফখরুল

বৃহস্পতিবার এড. আহামদ হোসেন স্মরণে ফুলকোর্ট রেভারেন্স

কক্সবাজার সরকারি কলেজে ঈদ-ই-মিলাদুন্নবী (স:) পালিত

জিএম রহিমুল্লাহর মৃত্যুতে ছাত্রশিবিরের শোক 

এলাকাবাসীকে কাঁদিয়ে না ফেরার দেশে জননেতা জিএম রহিমুল্লাহ

চকরিয়ায় পিকনিকের বাস উল্টে খাদে পড়ে গার্মেন্টস কর্মী নিহত,আহত অর্ধশত

সাতকানিয়ায় নির্বাচনী প্রচার সামগ্রী অপসারণ

বাংলাদেশি স্বামী পেয়ে সুখী মালয়েশীয় নারীরা

টেকনাফে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত

জিএম রহিমুল্লাহর প্রথম জানাযা সম্পন্ন, শোকাহত জনতার ঢল

সৌদিআরবে জিএম রহিমুল্লাহর গায়েবানা জানাজা

মহাজোটের মনোনয়নে ইলিয়াসসহ জাপার ৯ এমপি বাদ!

বৃহস্পতিবারের মধ্যে চূড়ান্ত হতে পারে মহাজোটের আসন বণ্টন

ভোটের আগে ওয়াজ মাহফিল বন্ধ

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ

নড়াইলে মাশরাফির প্রচারণা শুরু