বাংলাদেশ সেনাবাহিনীর প্রতিনিধি হয়ে ভারত যাচ্ছে রামুর ফাতেমাতুজ জুহুরা রানী

সোয়েব সাঈদ, রামু :

বাংলাদেশ সেনাবাহিনীর প্রতিনিধি হিসেবে ভারত সফরে যাচ্ছেন রামুর কৃতি শিক্ষার্থী ফাতেমাতুজ জুহুরা রানী। সে রামু ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুলের অষ্টম শ্রেণির ছাত্রী। বাংলাদেশ সেনাবাহিনীর ২জন কর্মকর্তা, ২জন শিক্ষক-শিক্ষিকা, ১০ জন ছাত্র-ছাত্রীসহ ১৪ জনের একটি প্রতিনিধি দল এ শিক্ষা সফরে অংশগ্রহন করবেন।

জানা গেছে, বাংলাদেশ সেনাবাহিনীর প্রতিনিধি হিসেবে ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ, শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রীদের বৈদেশিক এ ধরনের সফর এবারই প্রথম। এ সফর সেনাবাহিনী কর্তৃক পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানসমূহের ভাবমূর্তি উজ্জ্বল করতে সহায়ক হবে। শিক্ষার্থীরা ভারত সফরের মাধ্যমে ঐ দেশের শিক্ষা ব্যবস্থা, প্রশাসন ও কৃষ্টি, রিসোর্স পারসন, সভ্যতা, সংস্কৃতি, মানুষ, ভূ-প্রকৃতি, ঐতিহ্য-ইতিহাস ইত্যাদি সম্পর্কে জ্ঞান অর্জনে সক্ষম হবে। সফরকারি দল আগামী ৪ ফেব্রুয়ারি বিমানযোগ ভারতের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন।

উল্লেখ্য ফাতেমাতুজ জুহুরা রানী রামুর বিশিষ্ট ব্যবসায়ি ব্যবসায়ি, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ইউনুচ রানা ও গৃহিনী মোর্শিদা ইউনুচ রুনার মেয়ে এবং চৌমুহনী হাজ¦ী জাহেদ কমপ্লেক্স এর স্বত্ত্বাধিকারি হাজ¦ী জাহেদ হোসেন ও হাজেরা বেগমের নাতনী।

ফাতেমাতুজ জুহুরা রানী সাম্প্রতিক সময়ে রামু ক্যান্টমেন্ট ইংলিশ স্কুলে চলতি বছরে ‘বেষ্ট স্টুডেন্ট’ এবং ‘অল রাউন্ডার’ পদক লাভ করে। এছাড়া সে উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে অনুষ্ঠিত বিভিন্ন সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতায় একাধিক বিষয়ে অংশ নিয়ে কৃতিত্বপূর্ণ অবদান রেখেছে।

তথ্যমতে, সেনাবাহিনী পরিচালিত দেশের প্রতিষ্ঠান হতে অল রাউন্ডার হওয়া ছাত্র-ছাত্রী এ সফরের জন্য মনোনীত হয়েছেন। শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে, রামু ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল, বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ, রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ, জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ, পার্বতীপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ, বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ, লালমনিরহাট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ, মোমেনশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ, বগুড়া মিলেনিয়াম স্কলাস্টিক স্কুল ও কলেজ এবং জালালাবাদ ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল।

সর্বশেষ সংবাদ

রোহিঙ্গা শিবিরে সহিংসতা: ইয়াবা ব্যবসাই কি মূল কারণ?

রোহিঙ্গা গণহত্যা মামলার শুনানিতে অংশ নিতে নেদারল্যান্ডসে সু চি

মিয়ানমারকে ৩১ বছরের ‘পুরনো’ সাবমেরিন দিচ্ছে ভারত

‘অবৈধ সম্পদ অর্জনকারীদের সুখে থাকতে দেবে না দুদক’

মিয়ানমার থেকে এলো আরও ৪১ হাজার মণ পেঁয়াজ

আ. লীগের স্বীকৃতি পাচ্ছে ওলামা লীগ!

রোহিঙ্গা সমস্যা নিরসনে এবার জোরালো হচ্ছে বহুপাক্ষিক কূটনীতি

আর্চারিতে সোনালি সাফল্য বাংলাদেশের

গণপূর্তে পছন্দের প্রকৌশলী বসাতে ১১০ কোটি টাকা ঢালেন জি কে শামীম!

চট্টগ্রাম বন্দরে খালাসের অপেক্ষায় ৫ হাজার মেট্রিক টন পেঁয়াজ

রামুর কচ্ছপিয়াতে সাঁকো দিয়ে ঝুঁকিপূর্ণ পারাপার শিশুদের

ধুলোয় ‘তান্ডব’ রামুতে!

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের ছুরিকাঘাতে এক রোহিঙ্গা যুবক নিহত

শীতার্তদের পাশে কুতুবদিয়ার ইউএনও

খালিদী ও বিডিনিউজের ৫০ কোটি টাকা, ব্যাংক একাউন্ট জব্দের নির্দেশ

উখিয়ায় নিহত এনামের দাফন সম্পন্ন, আটক ২

চিকিৎসার জন্য ভারত গেলেন তৈয়ব জালাল

প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার মানোন্নয়ন নিশ্চিতকল্পে কিছু সুপারিশ

বিশ্বনবী ও শ্রেষ্ট নবীর উম্মাত হিসেবে আমরা বড় ভাগ্যবান : পীর সাহেব বায়তুশ শরফ

১০ডিসেম্বর জেলা আ’লীগের কার্যনির্বাহী সংসদের জরুরী সভা