প্রেস বিজ্ঞপ্তি

৩০ জানুয়ারি ২০১৮ তারিখ চ.বি. কেন্দ্রীয় খেলার মাঠে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০১৮ অনুষ্ঠিত হয়। সকাল ৯.৩০ টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন ও ফেস্টুন উড়িয়ে এ ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চ.বি. মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। উক্ত স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. ফজলুল হকের সভপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে চ.বি. রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোহাম্মদ কামরুল হুদা, প্রক্টর  মোহাম্মদ আলী আজগর চৌধুরী, আইইআর-এর পরিচালক  এম এ শাহেন শাহ এবং শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত)  মো. মোয়াজ্জেম হোসেন উপস্থিত ছিলেন।

 উপাচার্য তাঁর ভাষণে উপস্থিত ক্রীড়ামোদী শিক্ষার্থীদের স্বাগত ও আন্তরিক শুভেচ্ছা জানান। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধু তনয়া আধুনিক বাংলাদেশের রূপকার গণতন্ত্রের মানসকন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা একটি সময়োপযোগী শিক্ষাদর্শন আমাদের উপহার দিয়েছেন। এ শিক্ষা দর্শনের প্রতিপাদ্য হচ্ছে ‘শিক্ষা-ক্রীড়া-সংস্কৃতি’। তিনি বলেন, আমাদের আগামীদিনের কর্ণধার সম্ভাবনাময় কোমলমতি শিশু-কিশোরদের শারীরিক ও মানসিক উৎকর্ষ সাধনে এবং তাদেরকে আলোকিত-মুক্তমনা সুনাগরিক দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলতে এ শিক্ষা দর্শনের সফল বাস্তবায়নই আমাদের লক্ষ্য। মাননীয় উপাচার্য চ.বি. ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের গৌরবোজ্জ্বল অতীত সমুন্নত রাখতে শিক্ষার্থীদের আলোকিত জীবন গঠনের আহবান জানান, একইসাথে সম্মানিত শিক্ষকদের তাঁদের পেশাগত সুমহান দায়িত্ব পালনে অধিকতর নিষ্ঠাবান হওয়ার নির্দেশ প্রদান করেন। মাননীয় উপাচার্য আজকের ক্রীড়া প্রতিযোগিতার সর্বাঙ্গীন সাফল্য কামনা করেন। পরে মাননীয় উপাচার্য প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

উদ্বোধন অনুষ্ঠানে জাতীয় সংগীতের সুর ও মুর্চ্ছনায় মাননীয় উপাচার্য জাতীয় পতাকা, মাননীয় উপ-উপাচার্য বিশ্ববিদ্যালয় পতাকা, অধ্যক্ষ স্কুল পতাকা এবং শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক অলিম্পিক পতাকা উত্তোলন করেন। মশাল হাতে মাঠ প্রদক্ষিণ করেন স্কুলের নবম শ্রেণীর ছাত্র মো. মাসুদ। ক্রীড়াবিদদের পক্ষে স্কুলের শিক্ষার্থী কাজী হুমায়ারা ইয়াসমীন মোহনাকে মাননীয় উপাচার্য শপথ বাক্য পাঠ করান। স্কুলের শিক্ষার্থীদের বর্ণাঢ্য কুচকাওয়াজ অনুষ্ঠিত হয় এবং মাননীয় উপাচার্য ও অতিথিবৃন্দ তাদের অভিবাদ গ্রহণ করেন। উদ্বোধন অনুষ্ঠানে স্কুলের শিক্ষকবৃন্দ, চ.বি. বিভিন্ন অফিসের অফিস প্রধানবৃন্দ এবং বিপুল সংখ্যক ক্রীড়ামোদী শিক্ষার্থী উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন নবম শ্রেণীর ছাত্র খন্দকার জুবায়ের হোসেন এবং পবিত্র গীতা থেকে পাঠ করেন পঞ্চম শ্রেণীর ছাত্রী অংকীতা দাশ। উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন আইইআর-এর সহযোগী অধ্যাপক ড. উদিতি দাশ।