শ্রমিক ইউনিয়নের নাম ভাঙ্গিয়ে কমিটি ঘোষণাকারীদের বিরুদ্ধে আদালতের সমন

আবদুল মজিদ, চকরিয়া :

কক্সবাজার জেলা সিএনজি অটো রিক্সা টেম্পু সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং ১৪৯১) এর নাম ভাঙ্গিয়ে কতিপয় কুচক্রি মহল বিভিন্ন শাখা ও উপ-কমিটি ঘোষণা দিয়ে চাঁদাবাজী ও বিশৃংখলা সৃষ্টির অভিযোগ উঠেছে। এনিয়ে গতকাল ৩০ জানুয়ারী’১৮ জেলা ও দায়রা জজ আদালত, কক্সবাজারে মামলা (নং ৩৪/১৮) দায়ের করেন সংগঠনের নির্বাচিত সভাপতি দীর্ঘদিনের পরীক্ষিত ও পরিশ্রমি নেতা ছিদ্দিক আহমদ। বিজ্ঞ আদালত বাদীর মামলার আর্জি আমলে নিয়ে বিবাদী ও অভিযুক্ত রাশেদুল মোস্তফার বিরুদ্ধে আগামী ২০ দিনের মধ্যে কারণদর্শানোর নির্দেশ দিয়েছেন।

জানাগেছে, অভিযুক্ত রাশেদুল মোস্তফা কক্সবাজার জেলা সিএনজি অটো রিক্সা টেম্পু সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং ১৪৯১) এর নাম ভাঙ্গিয়ে মোটা অংকের অর্থের বিনিময়ে জনৈক এসএম শাহাদাত ও নুরুল আজিম নামে পেকুয়া, মগনামা, বানিয়ারছড়া, বরইতলী, বারবাকিয়া,টইটং, উজানটিয়া, রাজাখালী রোডে ভূয়া একটি কমিটি দেন। এনিয়ে ২৭ জানুয়ারী’১৮ ইং সকাল ১১ টায় চকরিয়ার বানিয়ারছড়াস্থ চকরিয়া পেকুয়া মগনামা টইটং, বাঘগুজারা, উজানটিয়া, রাজাখালী সড়ক যান বাহন মালিক সমিতির প্রধান কার্যালয়ে মালিক-শ্রমিক এক যৌথ অনুষ্টিত হয়। সভায় সভাপতিত্ব করেন চকরিয়া পেকুয়া মগনামা টইটং, বাঘগুজারা, উজানটিয়া, রাজাখালী সড়ক যান বাহন মালিক সমিতির সভাপতি মোঃ নুরুল আবছার ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুছ। সভায় উপস্থিত ছিলেন শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ বেলাল উদ্দিন, সম্পাদক মোঃ আবু মুছা, মালিক সমিতির সহসভাপতি ওয়াহিদুল ইসলাম, সহসাধারণ সম্পাদক জহির মিয়া, লাইন সম্পাদক নেজাম উদ্দিন, সদস্য মোঃ জকরিয়া, শ্রমিক ইউনিয়নের কোষাধ্যক্ষ আবদুল হামিদ, সিএনজি অটো রিক্সা টেম্পু শ্রমিক ইউনিয়ন সভাপতি নাছির উদ্দিন, সাধারণ সম্পাদক মোহাম্মদ বারেক, কার্যকরি সভাপতি জামাল হোসেনসহ তিনটি সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, কক্সবাজার জেলা সিএনজি অটোরিক্সা টেম্পু সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন কমিটি (রেজিঃনং ১৪৯১) পেকুয়া রোড কমিটির বৈধ ও নির্বাচিত সভাপতি নাছির উদ্দিন ও সাধারণ সম্পাদক মোহাম্মদ বারেক। কিন্তু পেকুয়ায় জনৈক এসএম শাহাদাত ও নুরুল আজিম নামে কতিপয় দূষ্কৃতকারীরা সিএনজি সংগঠনের রেজিঃ নম্বর ও নাম ব্যবহার করে সিএনজি মালিক শ্রমিকদের নানাভাবে ভয়ভীতি ও হুমকি ধমকি প্রদানসহ অপপ্রচার চালায়। সভায় অবৈধ ও তথা কথিত ভূয়া সংগঠনের সকল অপকর্ম প্রতিহত করাসহ আইনীভাবে মোকাবেলা করার সিদ্ধান্ত নেওয়া হয়। এর প্রেক্ষিতে অভিযুক্ত রাশেদুল মোস্তফার বিরুদ্ধে জেলা ও দায়রা জজ আদালতে মামলাটি করেন সংগঠনের বৈধ ও নির্বাচিত জেলা সভাপতি ছিদ্দিক আহমদ।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

ভোটের দিন পর্যবেক্ষকদেরকে মুর্তির মতো থাকতে হবে : নির্বাচন কমিশন সচিব

‘মাননীয় প্রধানমন্ত্রী বদিকে মনোনয়ন না দিয়ে নিশ্চিত আসনটি হারাবেন না’

কক্সবাজারে রোহিঙ্গা যুবকের হাতে শিশু ধর্ষিত, ধর্ষক আটক

টেকনাফ ও কুতুবদিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ মারা গেল তিনজন

আমলনামা যাচাই-এ উত্তীর্ণ কারা হচ্ছেন!

টেকনাফে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ২ ইয়াবা ব্যবসায়ী নিহত

মাশরাফির প্রতিদ্বন্দ্বী কারা?

কারা পাচ্ছেন আ. লীগ-বিএনপির মনোনয়ন?

 বিএনপির গুলশান কার্যালয়ে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন

 তারেক রহমানের ৫৩তম জন্মবার্ষিকী আজ

চকরিয়ায় মুক্তিযোদ্ধাকে মোটরসাইকেল চাপায় হত্যা চেষ্টার অভিযোগ

চকরিয়ায়  ৩৬ শিক্ষার্থীর এসএসসি পরীক্ষা দেয়া অনিশ্চিত

প্রধানমন্ত্রী কার্যালয়ের নির্দেশ উপেক্ষা, উখিয়ায় স্থানীয়দের জমিতে এনজিও’র স্থাপনা

কেন শেখ হাসিনাকেই আবার ক্ষমতায় দেখতে চায় ভারত

দাঁতের ইনফেকশন থেকে হতে পারে হার্ট অ্যাটাক

দৈনিক স্বদেশ প্রতিদিন পত্রিকার স্টাফ রিপোর্টার নিযুক্ত হলেন আনছার হোসেন

তারেকের বিষয়ে ইসির কিছুই করার নেই

গণফোরামে যোগ দিলেন সাবেক ১০ সেনা কর্মকর্তা

৬০ আসনে জামায়াতের ‘দর-কষাকষি’

চকরিয়ায় মধ্যরাতে স্কুল মাঠে ঘর তৈরির চেষ্টা