শ্রমিক ইউনিয়নের নাম ভাঙ্গিয়ে কমিটি ঘোষণাকারীদের বিরুদ্ধে আদালতের সমন

আবদুল মজিদ, চকরিয়া :

কক্সবাজার জেলা সিএনজি অটো রিক্সা টেম্পু সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং ১৪৯১) এর নাম ভাঙ্গিয়ে কতিপয় কুচক্রি মহল বিভিন্ন শাখা ও উপ-কমিটি ঘোষণা দিয়ে চাঁদাবাজী ও বিশৃংখলা সৃষ্টির অভিযোগ উঠেছে। এনিয়ে গতকাল ৩০ জানুয়ারী’১৮ জেলা ও দায়রা জজ আদালত, কক্সবাজারে মামলা (নং ৩৪/১৮) দায়ের করেন সংগঠনের নির্বাচিত সভাপতি দীর্ঘদিনের পরীক্ষিত ও পরিশ্রমি নেতা ছিদ্দিক আহমদ। বিজ্ঞ আদালত বাদীর মামলার আর্জি আমলে নিয়ে বিবাদী ও অভিযুক্ত রাশেদুল মোস্তফার বিরুদ্ধে আগামী ২০ দিনের মধ্যে কারণদর্শানোর নির্দেশ দিয়েছেন।

জানাগেছে, অভিযুক্ত রাশেদুল মোস্তফা কক্সবাজার জেলা সিএনজি অটো রিক্সা টেম্পু সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং ১৪৯১) এর নাম ভাঙ্গিয়ে মোটা অংকের অর্থের বিনিময়ে জনৈক এসএম শাহাদাত ও নুরুল আজিম নামে পেকুয়া, মগনামা, বানিয়ারছড়া, বরইতলী, বারবাকিয়া,টইটং, উজানটিয়া, রাজাখালী রোডে ভূয়া একটি কমিটি দেন। এনিয়ে ২৭ জানুয়ারী’১৮ ইং সকাল ১১ টায় চকরিয়ার বানিয়ারছড়াস্থ চকরিয়া পেকুয়া মগনামা টইটং, বাঘগুজারা, উজানটিয়া, রাজাখালী সড়ক যান বাহন মালিক সমিতির প্রধান কার্যালয়ে মালিক-শ্রমিক এক যৌথ অনুষ্টিত হয়। সভায় সভাপতিত্ব করেন চকরিয়া পেকুয়া মগনামা টইটং, বাঘগুজারা, উজানটিয়া, রাজাখালী সড়ক যান বাহন মালিক সমিতির সভাপতি মোঃ নুরুল আবছার ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুছ। সভায় উপস্থিত ছিলেন শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ বেলাল উদ্দিন, সম্পাদক মোঃ আবু মুছা, মালিক সমিতির সহসভাপতি ওয়াহিদুল ইসলাম, সহসাধারণ সম্পাদক জহির মিয়া, লাইন সম্পাদক নেজাম উদ্দিন, সদস্য মোঃ জকরিয়া, শ্রমিক ইউনিয়নের কোষাধ্যক্ষ আবদুল হামিদ, সিএনজি অটো রিক্সা টেম্পু শ্রমিক ইউনিয়ন সভাপতি নাছির উদ্দিন, সাধারণ সম্পাদক মোহাম্মদ বারেক, কার্যকরি সভাপতি জামাল হোসেনসহ তিনটি সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, কক্সবাজার জেলা সিএনজি অটোরিক্সা টেম্পু সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন কমিটি (রেজিঃনং ১৪৯১) পেকুয়া রোড কমিটির বৈধ ও নির্বাচিত সভাপতি নাছির উদ্দিন ও সাধারণ সম্পাদক মোহাম্মদ বারেক। কিন্তু পেকুয়ায় জনৈক এসএম শাহাদাত ও নুরুল আজিম নামে কতিপয় দূষ্কৃতকারীরা সিএনজি সংগঠনের রেজিঃ নম্বর ও নাম ব্যবহার করে সিএনজি মালিক শ্রমিকদের নানাভাবে ভয়ভীতি ও হুমকি ধমকি প্রদানসহ অপপ্রচার চালায়। সভায় অবৈধ ও তথা কথিত ভূয়া সংগঠনের সকল অপকর্ম প্রতিহত করাসহ আইনীভাবে মোকাবেলা করার সিদ্ধান্ত নেওয়া হয়। এর প্রেক্ষিতে অভিযুক্ত রাশেদুল মোস্তফার বিরুদ্ধে জেলা ও দায়রা জজ আদালতে মামলাটি করেন সংগঠনের বৈধ ও নির্বাচিত জেলা সভাপতি ছিদ্দিক আহমদ।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

পৌর কাউন্সিলরসহ ৪ মাদক কারবারির বাড়িতে অভিযান, নারীসহ দুই জনের সাজা

কক্সবাজার সিটি কলেজে পদার্থ বিজ্ঞান ও প্রাণ-রসায়ন অনার্স অধিভুক্তি লাভ

সাবেক এমপি মরহুম এড. খালেকুজ্জামান স্মরণে সপ্তাহব্যাপী কর্মসূচী

কুতুবদিয়ায় অস্ত্রসহ আন্তঃজেলা ডাকাত দলের ৩ সদস্য আটক

কক্সবাজারে ‘শেখ হাসিনার উন্নয়নের গল্প’ প্রচারে ছাত্রনেতা ইশতিয়াক

লামায় কারিতাস টেকনিক্যাল ট্রেনিং কোর্সের সনদ বিতরণ

গোলদিঘীর সৌন্দর্য্য বর্ধন, মাস্টার প্ল্যান নিয়ে ৮ ও ৯নং ওয়ার্ডের সাথে কউকের মতবিনিময়

টেকনাফের ইয়াবা রানী ইয়াসমিনসহ দুইজন আটক, মিললো বস্তাভর্তি ৭২ হাজার ইয়াবা

টেকনাফে ২০ হাজার ইয়াবাসহ তিনজন আটক

বালুখালী শরণার্থী ক্যাম্প থেকে রোহিঙ্গা বৃদ্ধ অপহরণ, মুক্তিপণ দাবী

যানজটমুক্ত করতে মাঠে অটোবাইক মালিক চালকরা

বিতর্কিত ডিজিটাল আইন সংবিধান বিরোধী

কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন রোনালদো

ঘামের গন্ধে কাছে আসে যে সাপ

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব ফের গ্রেফতার

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কবার্তা

এক নিয়োগ আবেদনে ৪০ কোটিরও বেশি আয়

আলোচনায় বসতে মোদিকে ইমরানের চিঠি

চকরিয়ায় মোবাইল চুরির অভিযোগে যুবককে ধরে নিয়ে মাথান্যাড়া শাস্তি!

বিতর্ক প্রতিযোগিতাঃ বাংলায় দর্শন বিভাগ, ইংরেজিতে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ চ্যাম্পিয়ন