শ্রমিক ইউনিয়নের নাম ভাঙ্গিয়ে কমিটি ঘোষণাকারীদের বিরুদ্ধে আদালতের সমন

আবদুল মজিদ, চকরিয়া :

কক্সবাজার জেলা সিএনজি অটো রিক্সা টেম্পু সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং ১৪৯১) এর নাম ভাঙ্গিয়ে কতিপয় কুচক্রি মহল বিভিন্ন শাখা ও উপ-কমিটি ঘোষণা দিয়ে চাঁদাবাজী ও বিশৃংখলা সৃষ্টির অভিযোগ উঠেছে। এনিয়ে গতকাল ৩০ জানুয়ারী’১৮ জেলা ও দায়রা জজ আদালত, কক্সবাজারে মামলা (নং ৩৪/১৮) দায়ের করেন সংগঠনের নির্বাচিত সভাপতি দীর্ঘদিনের পরীক্ষিত ও পরিশ্রমি নেতা ছিদ্দিক আহমদ। বিজ্ঞ আদালত বাদীর মামলার আর্জি আমলে নিয়ে বিবাদী ও অভিযুক্ত রাশেদুল মোস্তফার বিরুদ্ধে আগামী ২০ দিনের মধ্যে কারণদর্শানোর নির্দেশ দিয়েছেন।

জানাগেছে, অভিযুক্ত রাশেদুল মোস্তফা কক্সবাজার জেলা সিএনজি অটো রিক্সা টেম্পু সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং ১৪৯১) এর নাম ভাঙ্গিয়ে মোটা অংকের অর্থের বিনিময়ে জনৈক এসএম শাহাদাত ও নুরুল আজিম নামে পেকুয়া, মগনামা, বানিয়ারছড়া, বরইতলী, বারবাকিয়া,টইটং, উজানটিয়া, রাজাখালী রোডে ভূয়া একটি কমিটি দেন। এনিয়ে ২৭ জানুয়ারী’১৮ ইং সকাল ১১ টায় চকরিয়ার বানিয়ারছড়াস্থ চকরিয়া পেকুয়া মগনামা টইটং, বাঘগুজারা, উজানটিয়া, রাজাখালী সড়ক যান বাহন মালিক সমিতির প্রধান কার্যালয়ে মালিক-শ্রমিক এক যৌথ অনুষ্টিত হয়। সভায় সভাপতিত্ব করেন চকরিয়া পেকুয়া মগনামা টইটং, বাঘগুজারা, উজানটিয়া, রাজাখালী সড়ক যান বাহন মালিক সমিতির সভাপতি মোঃ নুরুল আবছার ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুছ। সভায় উপস্থিত ছিলেন শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ বেলাল উদ্দিন, সম্পাদক মোঃ আবু মুছা, মালিক সমিতির সহসভাপতি ওয়াহিদুল ইসলাম, সহসাধারণ সম্পাদক জহির মিয়া, লাইন সম্পাদক নেজাম উদ্দিন, সদস্য মোঃ জকরিয়া, শ্রমিক ইউনিয়নের কোষাধ্যক্ষ আবদুল হামিদ, সিএনজি অটো রিক্সা টেম্পু শ্রমিক ইউনিয়ন সভাপতি নাছির উদ্দিন, সাধারণ সম্পাদক মোহাম্মদ বারেক, কার্যকরি সভাপতি জামাল হোসেনসহ তিনটি সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, কক্সবাজার জেলা সিএনজি অটোরিক্সা টেম্পু সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন কমিটি (রেজিঃনং ১৪৯১) পেকুয়া রোড কমিটির বৈধ ও নির্বাচিত সভাপতি নাছির উদ্দিন ও সাধারণ সম্পাদক মোহাম্মদ বারেক। কিন্তু পেকুয়ায় জনৈক এসএম শাহাদাত ও নুরুল আজিম নামে কতিপয় দূষ্কৃতকারীরা সিএনজি সংগঠনের রেজিঃ নম্বর ও নাম ব্যবহার করে সিএনজি মালিক শ্রমিকদের নানাভাবে ভয়ভীতি ও হুমকি ধমকি প্রদানসহ অপপ্রচার চালায়। সভায় অবৈধ ও তথা কথিত ভূয়া সংগঠনের সকল অপকর্ম প্রতিহত করাসহ আইনীভাবে মোকাবেলা করার সিদ্ধান্ত নেওয়া হয়। এর প্রেক্ষিতে অভিযুক্ত রাশেদুল মোস্তফার বিরুদ্ধে জেলা ও দায়রা জজ আদালতে মামলাটি করেন সংগঠনের বৈধ ও নির্বাচিত জেলা সভাপতি ছিদ্দিক আহমদ।

সর্বশেষ সংবাদ

ভারুয়াখালীতে স্কুলছাত্রকে অপহরণের চেষ্টা  ‘ভাই গ্রুপের’

আজ আন্তর্জা‌তিক মাতৃভাষা দিবস

মুজিবুর রহমান ও এমপি জাফরের দোয়া নিলেন ফজলুল করিম সাঈদী

মাতৃভাষার প্রতি আগ্রহ হারাচ্ছে রাখাইনদের নতুন প্রজন্ম

শুদ্ধ সংস্কৃতির চর্চার মধ্য দিয়ে অপশক্তিকে রুখতে হবে- মেয়র মুজিব

একুশে ফেব্রুয়ারি : প্রাপ্তি ও প্রত্যাশা

টেকনাফে সাড়ে ১৫ লক্ষ টাকার স্বর্ণালংকার উদ্ধার

চকরিয়ায় শিশু ও নারী নির্যাতন মামলার ৫ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

২০ হাজার ইয়াবাসহ দুইজন আটক

এডভোকেট রানা দাশগুপ্তের সাথে কক্সবাজার জেলা নেতৃবৃন্দের মতবিনিময়

ইসলামে মাতৃভাষার গুরুত্ব ও তাৎপর্য

ঈদগাঁওতে পুজা কমিটির সম্মেলন নিয়ে সংঘাতের আশংকা

কক্সবাজার সিটি কলেজে শিক্ষকদের জন্য আইসিটি প্রশিক্ষণ শুরু

উখিয়ায় হাতির আক্রমণে রোহিঙ্গা যুবকের মৃত্যু

এস আলম গ্রুপের ৩ হাজার ১৭০ কোটি টাকার কর মওকুফ

মালয়েশিয়ায় ভবনে আগুন : বাংলাদেশিসহ নিহত ৬

মহেশখালীতে মনোনয়ন দৌড়ে এগিয়ে মোস্তফা আনোয়ার

চকরিয়ায় ইয়াবাসহ দুই ব্যবসায়ী আটক

চকরিয়ার চেয়ারম্যান পদে ২ জনসহ ৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

কোর্টরুমে সাংবাদিকদের প্রবেশাধিকার নিশ্চিত করতে হবে : প্রধান বিচারপতি