হোটেল শৈবাল রক্ষার দাবীতে অর্ধদিবস হরতাল স্থগিত

 

প্রেস বিজ্ঞপ্তি :   পর্যটন মোটেল শৈবাল ও তৎসংলগ্ন ১৩৫ একর জমি ওরিয়ন গ্রুপকে লিজ দেওয়ার প্রতিবাদে ও ওরিয়ন গ্রুপের সাথে সম্পাদিত চুক্তি বাতিলের দাবীতে আজ বুধবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত আহুত কক্সবাজার সম্পদ রক্ষা আন্দোলনের হরতাল কর্মসূচি ১৫দিনের জন্য স্থগিত করা হয়েছে। সম্পদ রক্ষা আন্দোলনের পক্ষ থেকে বলা হয়েছে, জেলা আওয়ামীলীগের সভাপতি সিরাজুল মোস্তফার উপস্থিতিতে কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ আলী হোসেনের সাথে সংগঠনের দায়িত্বশীল নেতৃবৃন্দের বৈঠকে সন্তোষজনক আলোচনা প্রেক্ষিতে ঘোষিত হরতাল কর্মসূচি স্থগিত করা হয়েছে। সম্পদ রক্ষা আন্দোলনের পক্ষ থেকে পাঠানো বিবৃতিতে বলা হয়েছে, জেলা প্রশাসক আশ^স্ত করে জানিয়েছেন সরকারের নীতি নির্ধারক মহল ওরিয়ন গ্রুপের সাথে সম্পাদিত চুক্তি বাতিলের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে। পদ্ধতিগত কারণে এই সিদ্ধান্তটি সরকারের পক্ষ থেকে ঘোষণা করতে কয়েকদিন সময় লাগতে পারে। তবে এটি নিশ্চিত করে বলা যায়, ওরিয়ন গ্রুপকে হোটেল শৈবাল ও তৎসংলগ্ন জমি বরাদ্দ দেওয়া হবে না। জেলা প্রশাসকের আশ্বাসের  প্রেক্ষিতে এবং এসএসসি পরীক্ষার বিষয়টি বিবেচনায় রেখে হরতাল কর্মসূচি আপাতত ১৫ দিনের জন্য স্থগিত রাখা হয়েছে। এই ১৫ দিনের মধ্যে সরকারের পক্ষ থেকে সুস্পষ্ঠ ঘোষণা না আসলে পরবর্তীতে হরতাল, অবরোধ, অবস্থান ধর্মঘটসহ নানা কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানানো হয়েছে।

এদিকে সম্পদ রক্ষা আন্দোলনের উদ্যোগে গতকাল মঙ্গলবার সকাল ১১টায় কক্সবাজার পৌরসভা কার্যালয় চত্বরে এক সমাবেশের আয়োজন করা হয়। সংগঠনের আহবায়ক মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধের সংগঠক কামাল হোসেন চৌধুরী, সাবেক পৌর মেয়র নুরুল আবছার, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুহাম্মদ আলী জিন্নাত, কক্সবাজার সোসাইটির সভাপতি কমরেড গিয়াস উদ্দিন, তেল, গ্যাস, বন্দর, বিদ্যুৎ রক্ষা জাতীয় কমিটির কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক করিম উল্লাহ, আবদুল আলিম নোবেল প্রমুখ।

সমাবেশ সঞ্চালনা করেন জাতীয় পার্টি নেতা নাজিম উদ্দিন। সমাবেশে বক্তারা হুশিয়ারি উচ্চারণ করে বলেন, আগামী ১৫ দিনের মধ্যে সরকারের পক্ষ থেকে হোটেল শৈবালের বিষয়ে সুষ্পষ্ঠ ঘোষণা না আসলে পরবর্তীতে বৃহত্তর আন্দোলনের কর্মসূচি নিয়ে কক্সবাজারকে অচল করে দেওয়া হবে।

এদিকে গতকাল প্রশাসনের উদ্যোগে হোটেল শৈবাল সংলগ্ন এলাকায় স্থাপিত ওরিয়ন গ্রুপের তিনটি সাইনবোর্ড সরিয়ে ফেলা হয়।

সর্বশেষ সংবাদ

কেন শেখ হাসিনাকেই আবার ক্ষমতায় দেখতে চায় ভারত

দাঁতের ইনফেকশন থেকে হতে পারে হার্ট অ্যাটাক

দৈনিক স্বদেশ প্রতিদিন পত্রিকার স্টাফ রিপোর্টার নিযুক্ত হলেন আনছার হোসেন

তারেকের বিষয়ে ইসির কিছুই করার নেই

গণফোরামে যোগ দিলেন সাবেক ১০ সেনা কর্মকর্তা

৬০ আসনে জামায়াতের ‘দর-কষাকষি’

চকরিয়ায় মধ্যরাতে স্কুল মাঠে ঘর তৈরির চেষ্টা

চকরিয়া-পেকুয়ায় মনোনয়ন পেতে মরিয়া জাফর আলম

তারেকের ভিডিও কনফারেন্স ঠেকাতে স্কাইপি বন্ধ করল বিটিআরসি

খুটাখালী বালিকা মাদরাসায় শিক্ষক নিয়োগ

চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ শূন্য ঘোষনা

ইসির নির্দেশনা বাস্তবায়ন হচ্ছে কিনা জানেন না জেলা নির্বাচন অফিসার

প্রশাসন ও পুলিশে রদবদল করতে যাচ্ছে ইসি

আ’লীগের প্রার্থী মনোনয়ন চূড়ান্ত হয়নি: ওবায়দুল কাদের

মাদকের কারণে কক্সবাজারের বদনাম বেশি -অতিরিক্ত পুলিশ সুপার আদিবুল ইসলাম

বঙ্গবন্ধুর দেখানো পথে কক্সবাজারকে এগিয়ে নিতে চান আনিসুল হক চৌধুরী সোহাগ

আগাম নির্বাচনি প্রচার সামগ্রী না সরানোয় জরিমানার নির্দেশ ইসি’র

টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পে বিশ্ব টয়লেট দিবস পালিত

রাঙামাটিতে যৌথ অভিযানে তিন বোট কাঠসহ আটক ৭

বিএনপি’র প্রতীক ‘ধানের ছড়া’ না ‘শীষ’?