রামু চাবাগান মিনিবার ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

খেলাধুলা মাদক, জঙ্গী ও সন্ত্রাসী কর্মকান্ড থেকে দুরে রাখে – রিয়াজ উল আলম


প্রেস বিজ্ঞপ্তি,

রামু চা বাগান বাজার কমিটি আয়োজিত মিনিবার ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও যুবলীগ সভাপতি রিয়াজ উল আলম বলেছেন, যুব সমাজকে মাদকের হাত থেকে রক্ষায় খেলাধুলার কোন বিকল্প নেই। খেলাধুলা চর্চায় যুব সমাজ ব্যস্ত থাকলে সন্ত্রাসী কার্যক্রম ও মাদকের ছোবল থেকে রক্ষা পাওয়া সম্ভব। যত বেশী ক্রীড়ার চর্চা হবে তত বেশী যুব সমাজ মাদক থেকে দূরে সরে যাবে। এ জন্য যুব সমাজকে খেলাধুলার মধ্য দিয়ে মানসিক ও শারীরিক যোগ্যতায় অবদান রাখতে হবে। তিনি বলেন, যে জাতি খেলাধুলায় যত উন্নত তারা পৃথিবীতে তত বেশি বিকশিত হয়েছে। তাই সুস্থ জাতি গড়তে, মাদকমুক্ত সমাজ এবং জঙ্গী ও সন্ত্রাসী কর্মকান্ড থেকে দুরে রাখতে হলে বেশিবেশি খেলাধুলার আয়োজন করতে হবে। কারন খেলাধুলা মানুষের জীবন ও মানকে উন্নত করে। খেলাধুলা সমস্ত অসামজিক কার্যকলাপ থেকে দুরে রেখে সুন্দর সামজ গঠনে সহায়ক ভুমিকা পালন করে।

উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম বলেন, ফুটবল খেলায় রামুর খেলোয়াড়রা বিশেষ একটি স্থান দখল করে আছে সুদীর্ঘ কাল থেকে। রামুর অনেক ফুটবলার জাতীয় পর্যায়েও বিশেষ অবদান রাখছে। ফুটবল ঐতিহ্যকে ধরে রাখতেই কক্সবাজার সদর-রামু আসনের সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমলের প্রচেষ্টায় বর্তমান সরকার রামুর জোয়ারিয়নালা ইউনিয়নে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র প্রতিষ্ঠা করছে। যার নিমার্ণ কাজের শুভ উদ্বোধন হয়েছে। গতকাল মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকালে চাবাগান বাজারের পশ্চিম পার্শ্বের মাঠে অনুষ্ঠিত খেলায় তিনি একথা বলেন।

ফাইনাল খেলায় বিশেষ অতিথি ছিলেন, রামু উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাংবাদিক নীতিশ বড়–য়া, উত্তর মিঠাছড়ি কেজি স্কুলের প্রধান শিক্ষক ফজলুল করিম, সাবেক কৃতি ফুটবলার মাষ্টার অসিত পাল, উপজেলা যুবলীগ নেতা নবিউল হক আরকান, মাসুদুর রহমান মাসুদ, স্বেচ্ছাসেবকলীগ নেতা রমিজ আহমদ, সাংবাদিক ওবাইদুল হক নোমান।

টুর্ণামেন্টের আয়োজক চা বাগান বাজার কমিটির সভাপতি ডা. ছাবের আহমদের সভাপতিত্বে পুরস্কার বিতরনী সভায় সবুজ বাংলা যুব পরিষদের সভাপতি আব্দুল আলিম, সাধারণ সম্পাদক মোঃ রুবেল, সমাজসেবক নুর হোসেন কোং, চা বাগান বাজার কমিটির সাধারণ সম্পাদক দিদারুল আলম, কালু সওদাগর, শমসু সওদাগর, আব্দুল হক বাবুল সওদাগর প্রমুখ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। খেলার রেফারী ছিলেন কামাল পাশা, সহকারি রেফারি ছিলেন আব্দুল হক, শাকিব। ধারা বর্ননায় ছিলেন আব্দুল মতলব। নির্ধারিত সময়ে খেলা গোলশুন্য ভাবে শেষ হলে টাইব্রেকারে তুলাতলি সাদিয়া সেভেন স্টার ক্লাব ২-০ গোলে লর্ড উখিয়ারঘোনা বিছমিল্লাহ ফুটবল একাদশকে হারিয়ে বিজয়ী হয়। খেলা শেষে অতিথিবৃন্দ বিজয়ী এবং বিজিত দলকে ট্রফি ও নগদ অর্থ তোলে দেন। টুর্নামেন্টে ৩২টি ফুটবল দল অংশ নেয় বলে আয়োজকরা জানান।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

সিঙ্গাপুর যাচ্ছেন এরশাদ

নির্বাচনী মাঠে হাজির ড. আনসারুল করিম

চকরিয়ায় চতুর্থ শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের অভিযোগ, ভন্ডবৈদ্যসহ গ্রেফতার ২

মানবিক ও পরিবেশগত অধিকার সুরক্ষিত, তা বাস্তবায়ন করার দায়িত্ব আমাদের

উখিয়ায় যাত্রীবাহি বাস খাদে, আহত ১৫ এনজিও কর্মী

মহেশখালী কলেজের ছাত্র জাহেদের মৃত্যু

রামুতে আ. লীগ মনোনীত প্রার্থী সাইমুম সরওয়ার কমলের প্রতিনিধি সমাবেশে 

প্রচারণার শুরুতেই শাহজাহান চৌধুরীর ধানের শীষে জনতার ঢল

কারী সুলতান আহমদের ইন্তেকালে জেলা নেজামে ইসলাম পার্টি ও ইসলামী ছাত্রসমাজের শোক

জেলার চার আসনে প্রতীক পেলো ২৮ প্রার্থী, আনুষ্ঠানিক প্রচারণা শুরু

বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট প্রার্থী লুৎফুর রহমান কাজলের কৃতজ্ঞতা প্রকাশ

নৌকার প্রার্থীকে বিজয়ী করতে একযোগে কাজ করতে হবে

চট্টগ্রামে বিএনপি জোটের প্রার্থীদের সংবাদ সম্মেলন

ভোটারদের রাষ্ট্রের মালিকানা প্রতিষ্ঠা করতে নির্ভয়ে ধানের শীষে ভোট দিন : কাজল

সমুদ্র সৈকত এলাকায় পরিচ্ছন্নতা অভিযান

দেহে প্রাণ থাকতে ভোট ডাকাতি করতে দেবোনা : হাসিনা আহমেদ

A+সহ ১ম হয়ে স্কুল সেরা সাংবাদিক কন্যা মীম বিনতে রাজ্জাক

‘মগনামার চেয়ারম্যান ওয়াসিমসহ দুই শতাধিক বিএনপি নেতাকর্মী আ’লীগে যোগদান’

বলিউডে নাম লেখাচ্ছেন শচীন টেন্ডুলকারের মেয়ে

কক্সবাজার -৪ আসনে হারিকেন প্রতীক নিয়েছেন সাইফুদ্দিন খালেদ