রামু চাবাগান মিনিবার ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

খেলাধুলা মাদক, জঙ্গী ও সন্ত্রাসী কর্মকান্ড থেকে দুরে রাখে – রিয়াজ উল আলম


প্রেস বিজ্ঞপ্তি,

রামু চা বাগান বাজার কমিটি আয়োজিত মিনিবার ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও যুবলীগ সভাপতি রিয়াজ উল আলম বলেছেন, যুব সমাজকে মাদকের হাত থেকে রক্ষায় খেলাধুলার কোন বিকল্প নেই। খেলাধুলা চর্চায় যুব সমাজ ব্যস্ত থাকলে সন্ত্রাসী কার্যক্রম ও মাদকের ছোবল থেকে রক্ষা পাওয়া সম্ভব। যত বেশী ক্রীড়ার চর্চা হবে তত বেশী যুব সমাজ মাদক থেকে দূরে সরে যাবে। এ জন্য যুব সমাজকে খেলাধুলার মধ্য দিয়ে মানসিক ও শারীরিক যোগ্যতায় অবদান রাখতে হবে। তিনি বলেন, যে জাতি খেলাধুলায় যত উন্নত তারা পৃথিবীতে তত বেশি বিকশিত হয়েছে। তাই সুস্থ জাতি গড়তে, মাদকমুক্ত সমাজ এবং জঙ্গী ও সন্ত্রাসী কর্মকান্ড থেকে দুরে রাখতে হলে বেশিবেশি খেলাধুলার আয়োজন করতে হবে। কারন খেলাধুলা মানুষের জীবন ও মানকে উন্নত করে। খেলাধুলা সমস্ত অসামজিক কার্যকলাপ থেকে দুরে রেখে সুন্দর সামজ গঠনে সহায়ক ভুমিকা পালন করে।

উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম বলেন, ফুটবল খেলায় রামুর খেলোয়াড়রা বিশেষ একটি স্থান দখল করে আছে সুদীর্ঘ কাল থেকে। রামুর অনেক ফুটবলার জাতীয় পর্যায়েও বিশেষ অবদান রাখছে। ফুটবল ঐতিহ্যকে ধরে রাখতেই কক্সবাজার সদর-রামু আসনের সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমলের প্রচেষ্টায় বর্তমান সরকার রামুর জোয়ারিয়নালা ইউনিয়নে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র প্রতিষ্ঠা করছে। যার নিমার্ণ কাজের শুভ উদ্বোধন হয়েছে। গতকাল মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকালে চাবাগান বাজারের পশ্চিম পার্শ্বের মাঠে অনুষ্ঠিত খেলায় তিনি একথা বলেন।

ফাইনাল খেলায় বিশেষ অতিথি ছিলেন, রামু উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাংবাদিক নীতিশ বড়–য়া, উত্তর মিঠাছড়ি কেজি স্কুলের প্রধান শিক্ষক ফজলুল করিম, সাবেক কৃতি ফুটবলার মাষ্টার অসিত পাল, উপজেলা যুবলীগ নেতা নবিউল হক আরকান, মাসুদুর রহমান মাসুদ, স্বেচ্ছাসেবকলীগ নেতা রমিজ আহমদ, সাংবাদিক ওবাইদুল হক নোমান।

টুর্ণামেন্টের আয়োজক চা বাগান বাজার কমিটির সভাপতি ডা. ছাবের আহমদের সভাপতিত্বে পুরস্কার বিতরনী সভায় সবুজ বাংলা যুব পরিষদের সভাপতি আব্দুল আলিম, সাধারণ সম্পাদক মোঃ রুবেল, সমাজসেবক নুর হোসেন কোং, চা বাগান বাজার কমিটির সাধারণ সম্পাদক দিদারুল আলম, কালু সওদাগর, শমসু সওদাগর, আব্দুল হক বাবুল সওদাগর প্রমুখ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। খেলার রেফারী ছিলেন কামাল পাশা, সহকারি রেফারি ছিলেন আব্দুল হক, শাকিব। ধারা বর্ননায় ছিলেন আব্দুল মতলব। নির্ধারিত সময়ে খেলা গোলশুন্য ভাবে শেষ হলে টাইব্রেকারে তুলাতলি সাদিয়া সেভেন স্টার ক্লাব ২-০ গোলে লর্ড উখিয়ারঘোনা বিছমিল্লাহ ফুটবল একাদশকে হারিয়ে বিজয়ী হয়। খেলা শেষে অতিথিবৃন্দ বিজয়ী এবং বিজিত দলকে ট্রফি ও নগদ অর্থ তোলে দেন। টুর্নামেন্টে ৩২টি ফুটবল দল অংশ নেয় বলে আয়োজকরা জানান।

সর্বশেষ সংবাদ

কক্সবাজার সিটি কলেজে মহান স্বাধীনতা দিবস উদযাপিত

কক্সবাজার জেলা আ’লীগের উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

শহীদ মিনারে পুস্পাঞ্জলি দিয়ে শ্রদ্ধা জানালো কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন

ঢাকাস্থ রামু সমিতির কার্যকরী কমিটির সভা অনুষ্ঠিত

হ্নীলা উচ্চ বিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস পালিত

পেকুয়ায় নির্বাচন পরবর্তী সহিংসতা : ৩টি গাড়ী ভাংচুর, আহত-৭

শহীদ মিনারে ফুল দিয়ে একাত্তরের বীর শহীদদের শ্রদ্ধা জানালো ইইডি

আমিরাবাদে ৩ বসতবাড়ি পুড়ে ছাই

স্বাধীনতা দিবসে লাল সবুজের পতাকায় সৈকতকে রঙ্গীন করলো জেলা প্রশাসন

র‌্যাবে পুরস্কৃত হলেন ৫৯ জন, শীর্ষে ব্যাটালিয়ন ৭

ইসলামিক ফাউন্ডেশনে স্বাধীনতা দিবস পালন

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জেলা ছাত্রদলের আলোচনা সভা

নাইক্ষ্যংছড়িতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালন

চকরিয়ায় বিদ্যুতের তারে জড়িয়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

টেকনাফে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

ছাত্রলীগ নিয়ে উপাচার্য বললেন ‘এরা ছাত্র নয়, ছাত্র নামধারী জঙ্গি’

হঠাৎ থামল গাড়িবহর, তরমুজ বিক্রেতাকে ডাকলেন অর্থমন্ত্রী

বঙ্গবন্ধুর কথা মনে করে কাঁদলেন মাহবুব তালুকদার

আলীকদম উপজেলা চেয়ারম্যানের ভাইরাল ছবি নিয়ে বিব্রত ম্রো নেতারা

লামায় জমি নিয়ে শ্বশুর জামাইয়ের সংঘর্ষ : নারীসহ আহত ১৩