সিবিএন:
বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন ঘোষিত তিন দিনের কর্মবিরতি কক্সবাজার পৌরসভায় পালিত হয়েছে।

গত ২৮ জানুয়ারী থেকে শুরু হওয়া কর্মবিরতি ৩০ জানুয়ারী বিকাল ৫ টা পর্যন্ত চলে। এই তিন দিনে পৌরসভায় কোন ধরণের সেবা কার্যক্রম পরিচালিত হয়নি। পৌর কর্মকর্তারা যথারীতি কর্মস্থলে এসেও কাজে হাত দেয়নি।

সারাদেশের সকল পৌরসভার যাবতীয় সেবা বন্ধ রাখা ও অবরোধ কর্মসূচির শেষ দিন কক্সবাজার পৌরসভা কার্যালয় প্রাঙ্গনে জেলা ৪টি পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা অংশ গ্রহণ করে।

পানি সরবরাহ ছাড়া পৌরসভার সকল ধরনের নাগরিক সেবা বন্ধ রাখার মাধ্যমে কর্মকর্তা-কর্মচারীগণ শান্তিপূর্ণভাবে কর্মবিরতি পালন করেছে।
কর্মবিরতিকালে বাংলাদেশ পৌরসভা সার্ভিস এ্যাসোসিয়েশন এর কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক ও কক্সবাজার এর সভাপতি মো: খোরশেদ আলমের সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়।

সহ সভাপতি শামীম আকতারের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন- ছৈয়দুল হক আজাদ, বিভাগীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক জহিরুল মওলা, বিভাগীয় কমিটির উপদেষ্টা, মসউদ মোরশেদ, কক্সবাজার জেলার সাধারণ সম্পাদক রাশেদ মো. জাহেদ উদ্দীন, চকরিয়া পৌরসভা সার্ভিস এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আরিফুল মোস্তফা, মহেশখালীর সহ-সভাপতি শাহাদত হোসেন, যুগ্ম-সম্পাদক আবু আসাদ।

বক্তব্য রাখেন- মো. আবদুল্লাহ, সিরাজুল ইসলাম, আবদুল মাবুদ রাজন, শিপক কান্তি দে, লিয়াকত আলী প্রমুখ।

বক্তারা এক দফা এক দাবীর কথা উল্লেখ করে সরকারি কোষাগার থেকে পেনশনসহ বেতন ভাতাদি আদায়ে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ এবং কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচি সফলভাবে পালনের জন্য সকলের স্বত:স্ফূর্ত সহযোগিতা কামনা করেন।

এ সময় জেলার সকল পৌরসভায় কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।