নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজার রামু উপজেলা ঈদগড় ইউনিয়নে ৩০ জানুয়ারি মঙ্গলবার রাতে পিকনিকের নামে অশ্লীল নাচ গান আয়োজনকে কেন্দ্র করে সংঘর্ষের আশঙ্কা। ঈদগড় হচ্ছে একটি জনবান্ধব এলাকা এই ঈদগড়ে কিছু ব‍্যাক্তি বর্তমান সরকারের ভাবমূর্তি নষ্ট করার উদ্দেশ্যে একটি পিকনিকের নামে অশ্লীল নাচ গান আয়োজন করা করেন একটি চক্র ।এই আয়োজন নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে । এলাকাবাসীর দাবি করেন ঈদগড়ে এই ধরনের কাজ করতে দেওয়া হবেনা।

এলাকাবাসী অভিযোগ, তারা ৮ জন মহিলা শিল্পী হিসেবে ভাড়া করা হয় তারা কোন নামীদামী শিল্পী নন প্রায় পতিতা টাইপের ঐ আসরে উলঙ্গ নাচের পাশাপাশি বাংলা মদের আসর জুয়ার আসর ইয়াবার অসরের পাশাপাশি ঐ নারীদের নিয়ে বিভিন্ন অনৈতিক কাজ করে বলে অভিযোগ রয়েছে।এই কাজের ইন্ধন দিচ্ছে এলাকার কিছু প্রভাবশালী ব‍্যাক্তি তারা চায় সামনে নির্বাচন সরকারের ভাবমূর্তি নষ্ট হ‌উক , এলাকায় এধরনের অসামাজিক কার্যকলাপ চালিয়ে সংঘর্ষ সৃষ্টির পাঁয়তারা করছে বলে এলাকাবাসী মনে করেন। অনেকে মনে করেন এই কুচক্রী মহল গত ২০১৬ ও ২০১৭ সালে বন বিভাগের জায়গায় গহীন জঙ্গলে ২ বার পিকনিকের নামে অশ্লীল উলঙ্গ নাচের আসরের আয়োজন করেছে ২০১৭সালে স্থানীয় তাবলীগ জামাতের লোকজন বাঁধা দিলে ঐ মহল আর কোনদিন একাজ করবেননা বলে লিখিত অঙ্গীকার করেন ।

২০১৮ সালে ৩০ জানুয়ারি মঙ্গলবার রাতে আবার এই আয়োজন করার ঘোষণা দেন তারা ঈদগড় বাজারে বলে বেড়াচ্ছে এই আসরে যারা বাঁধা দিবে তারা জীবন নিয়ে আসতে পারবেনা আমরা প্রসাশন কে মেনেজ করেছি কেউ কিছু করতে পারবেনা। প্রসাশন এলাকার আইন-শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে , বর্তমানে আইন-শৃঙ্খলা যখন ভাল আছে ঠিক তখনই এই কুচক্রী মহল বন জঙ্গলে পিকনিকের নামে এই আয়োজন করে অপরাধীদের মিলন মেলা হচ্ছে বলে এলাকাবাসীর অভিযোগ।

এই বিষয়ে আয়োজক কমিটির সদস্য ,জামাল হুসাইন, ছাদেক , আজিম,মুফিজ,সহ ২০০ জন সদস্য রয়েছেন তারা জানান আমরা যে কোন কিছুর বিনিময়ে সমস্ত শক্তি ব‍্যবহার করে আমরা এই আয়োজন করব ঈদগড় এলাকায় করতে না পারলে নাইক্ষ্যংছড়ি বাইশারী গহীন জঙ্গলে গিয়ে করব কোন বাধা মানবনা বলে জানান। কক্সবাজার সদর সার্কেল এএসপি রুহুল কুদ্দুস জানান আইনশৃঙ্খলা অবনতি হয় এমন কোন কাজ করতে দেওয়া হবে না। ঈদগড় পুলিশ ফাঁড়ির ইনচার্জ এ এসআই মোরশেদ আলম জানান আমার এলাকায় কোন খারাপ কাজ করতে দেওয়া হবেনা ।,

নাইক্ষ্যংছড়ি থানার ওসি শেখ আলমগীর জানান অন্য এলাকার লোকজন আমার এলাকায় এসে অবৈধ কর্মকান্ড বিরুদ্ধে কঠোরভাবে ব‍্যাবস্থা নেওয়া হবে।
ঈদগড় ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী নুরুল আলম জানান সরকারের ভাবমূর্তি যারা নষ্ট করবে তাদের ছাড় দেওয়া হবেনা । ঈদগড় চরপাড়া নুরানী মাদ্রাসার পরিচালক মুফতী সৈয়দ নুর ও স্থানীয় চেয়ারম্যানের চাচাতো ভাই মৌলানা আব্দু রাজ্জাক বলেন এলাকায় অসামাজিক কার্যকলাপ হলে আইন-শৃঙ্খলা অবনতি হতে পারে , যুব সমাজ নষ্ট হবে অপরাধীরাদের সংখ্যা বেড়ে যেতে পারে, মাদকাসক্ত বেড়ে যাবে, ঈমানী দায়িত্ব পালনের জন্য আমরা এই কাজ করতে দেববনা , ঈদগড়ে অসামাজিক কার্যকলাপ ও মদ ,গাঁজা, ইয়াবা আস্তানা বন্ধের দাবিতে আজ আসরের নামাজের পর একটি প্রতিবাদ সভা করার সিদ্ধান্ত নিয়েছি ,এবং ঈদগড় সর্বস্তরের জনগণের পক্ষ হতে ঈদগড় বাইশারীতে এমন কিছু যেন না হয় প্রসাশনের উর্ধ্বতন কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন