কক্সবাজারে বসুন্ধরা এলপি গ্যাসের ‘নিরাপদ নিবাস ক্যাম্পেইন’

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার :

রান্নায় এলপি গ্যাস ব্যবহারে নিরাপদ বিষয়ে কক্সবাজারে ‘নিরাপদ নিবাস ক্যাম্পেইন’ কর্মশালা করেছে দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের এলপি গ্যাস। ‘এলপি গ্যাস ব্যবাহারের প্রশিক্ষণ নিন, নিরাপদ থাকুন প্রতিদিন’ শ্লোগান নিয়ে জেলা ও উপজেলা পর্যায়ে চতুর্থবারের মতো দেশব্যাপী সচেনতামূলক ক্যাম্পেইনের অংশ হিসেবে ২৯ জানুয়ারি সকাল ১১টায় কক্সবাজারের ঝাউতলাস্থ রেডিয়েন্ট ফিশ ওয়ার্ল্ডে ১০০ জন গৃহিণীর অংশগ্রহণে এই ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। পরিবার ও দেশকে নিরাপদ রাখতে এই উদ্যোগ বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। এই কর্মশালাটি পরিচালনা করেন বসন্ধুরা এলপিজি’র হেড অব ডিভিশন সেলস মীর টিআই ফারুক রিজভী। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিত্রনায়িকা পপি।

কর্মশালায় ফারুক রিজভী বলেন, বাংলাদেশের প্রধান এলপি গ্যাস ব্রান্ড বন্ধুরা এলপি গ্যাস কর্পোরেট দায়বদ্ধতা থেকে এই ধরণের কর্মশালার আয়োজন করে চলেছে। ইতিমধ্যে দেশের ৩৯ জেলায় এ কর্মশালা সফলভাবে শেষ করা হয়েছে। সামনেই ময়মনসিংহ ও ঢাকাসহ সকল জেলা ও উপজেলায় এই ক্যাম্পেইন হবে।

তিনি আরো বলেন, ‘বসন্ধুরা এলপি গ্যাস সিলিন্ডার ল্যাবরেটরিতে বিভিন্ন ধাপে পরীক্ষা ও নিরীক্ষার পর বাজারজাত করা হয়। ফলে এর সিলিন্ডারের সর্বোত্তম সুরক্ষা নিশ্চিত করা হয়। যা অন্যান্য প্রতিষ্ঠানের সিলিন্ডার থেকে অনেক বেশি নির্ভরযোগ্য।’ তিনি এলপি গ্যাসের পরিচিতি, বৈশিষ্ট্য, নানা তথ্য-উপাত্ত, গ্যাসের চুলা ব্যবহারে সাবধানতার কৌশল সচিত্র বিবরণ উপস্থাপন করেন।

গৃহিণীদের উদ্দেশ্যে চিত্রনায়িকা পপি বলেন, ‘বসুন্ধরা এলপি গ্যাসের উধ্যোগে নারীদের নিয়ে এই ধরণের সচেতনতামূলক আয়োজন সত্যিই প্রশংসার দাবিদার। দেশব্যাপী গৃহিণীদের দৃষ্টামূলক স্বত:স্ফূর্ত অংশগ্রহণেই এ্ ক্যাম্পেইনের প্রয়োজনীয়তা ও সার্থকতা প্রতিফলিত হয়।”

তিনি আরো বলেন, ‘এলপি গ্যাস ব্যবহার করাটা যে খুবই স্বাচ্ছন্দ্যপূর্ণ তা যেমন এই কর্মশালার মাধ্যমে আমরা শিখতে পারি। আর এই শেখাটাই আমরা আমাদের পরস্পরকে সচেতন করে তোলার কাজে লাগাতে পারি।’

কর্মশালায় বসুন্ধরা গ্যাসের এজিএম (সেলস) হাবিবুর রহমান, চট্টগ্রাম বিভাগীয় ম্যানেজার (সেলস) শরিফুল ইসলাম, ডেপুটি ম্যানেজার (ব্র্যান্ড এন্ড মার্কেটিং) আরিফ সিদ্দিক, সিনিয়র এক্সিকিউটিভ (ব্র্যান্ড এন্ড মার্কেটিং) সাইফুর আজিমসহ উর্ধ্বতন কর্মকর্তা, স্থানীয় পরিবেশক ও গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

অর্ন্তজালের জনপ্রিয়তা এবং নৈতিকতা

‘স্বেচ্ছায়’ ফিরলেই প্রত্যাবাসন: কমিশনার

সেনা মোতায়েন ভোটের দুই থেকে দশদিন আগে: ইসি সচিব

প্রস্তুত প্রত্যাবাসন ঘর, দুপুরে ফিরছে রোহিঙ্গারা

নয়াপল্টনে সংঘর্ষ-অগ্নিসংযোগে তিন মামলা, গ্রেফতার ৬৫

শরিকদের ৬০ আসন ছাড়তে পারে আ.লীগ

বিয়ের আনুষ্ঠানিকতা সারলেন দীপিকা-রণবীর

যেভাবে প্রস্তুতি নিচ্ছে জামায়াতে ইসলামী

নায়ক হয়ে এসে ভিলেন হিসেবে দেশ কাঁপিয়েছিলেন রাজীব

নায়িকাকে জোর করে প্রকাশ্যে চুমু খেলেন অভিনেতা

মনোনয়নে ছোট নেতা, বড় নেতা দেখা হবে না : শেখ হাসিনা

অসুখী হতাশা বাড়াচ্ছে স্মার্টফোন

ফিরতে চান না রোহিঙ্গারা, প্রত্যাবাসনে অনিশ্চয়তা

রোহিঙ্গা প্রত্যাবাসনে মন্ত্রণালয়ের চূড়ান্ত সম্মতি

নয়াপল্টনে পুলিশের ওপর হামলা ও গাড়ি পোড়ানোর ঘটনায় ৩ মামলা

বিএনপির তান্ডবের প্রতিবাদে চবি ছাত্রলীগের বিক্ষোভ

মহেশখালীতে মামলা গোপন করে আসামী চালান

কৃষক লীগের সহসভাপতি বিএনপিতে

বৃহস্পতিবার রোহিঙ্গা প্রত্যাবাসন হচ্ছেনা !

ওয়ালটন বীচ ফুটবল: বৃহস্পতিবার ফাইনালে লড়বে ইয়ং মেন্স ক্লাব বনাম ফুটবল ক্লাব