কক্সবাজারে বসুন্ধরা এলপি গ্যাসের ‘নিরাপদ নিবাস ক্যাম্পেইন’

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার :

রান্নায় এলপি গ্যাস ব্যবহারে নিরাপদ বিষয়ে কক্সবাজারে ‘নিরাপদ নিবাস ক্যাম্পেইন’ কর্মশালা করেছে দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের এলপি গ্যাস। ‘এলপি গ্যাস ব্যবাহারের প্রশিক্ষণ নিন, নিরাপদ থাকুন প্রতিদিন’ শ্লোগান নিয়ে জেলা ও উপজেলা পর্যায়ে চতুর্থবারের মতো দেশব্যাপী সচেনতামূলক ক্যাম্পেইনের অংশ হিসেবে ২৯ জানুয়ারি সকাল ১১টায় কক্সবাজারের ঝাউতলাস্থ রেডিয়েন্ট ফিশ ওয়ার্ল্ডে ১০০ জন গৃহিণীর অংশগ্রহণে এই ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। পরিবার ও দেশকে নিরাপদ রাখতে এই উদ্যোগ বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। এই কর্মশালাটি পরিচালনা করেন বসন্ধুরা এলপিজি’র হেড অব ডিভিশন সেলস মীর টিআই ফারুক রিজভী। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিত্রনায়িকা পপি।

কর্মশালায় ফারুক রিজভী বলেন, বাংলাদেশের প্রধান এলপি গ্যাস ব্রান্ড বন্ধুরা এলপি গ্যাস কর্পোরেট দায়বদ্ধতা থেকে এই ধরণের কর্মশালার আয়োজন করে চলেছে। ইতিমধ্যে দেশের ৩৯ জেলায় এ কর্মশালা সফলভাবে শেষ করা হয়েছে। সামনেই ময়মনসিংহ ও ঢাকাসহ সকল জেলা ও উপজেলায় এই ক্যাম্পেইন হবে।

তিনি আরো বলেন, ‘বসন্ধুরা এলপি গ্যাস সিলিন্ডার ল্যাবরেটরিতে বিভিন্ন ধাপে পরীক্ষা ও নিরীক্ষার পর বাজারজাত করা হয়। ফলে এর সিলিন্ডারের সর্বোত্তম সুরক্ষা নিশ্চিত করা হয়। যা অন্যান্য প্রতিষ্ঠানের সিলিন্ডার থেকে অনেক বেশি নির্ভরযোগ্য।’ তিনি এলপি গ্যাসের পরিচিতি, বৈশিষ্ট্য, নানা তথ্য-উপাত্ত, গ্যাসের চুলা ব্যবহারে সাবধানতার কৌশল সচিত্র বিবরণ উপস্থাপন করেন।

গৃহিণীদের উদ্দেশ্যে চিত্রনায়িকা পপি বলেন, ‘বসুন্ধরা এলপি গ্যাসের উধ্যোগে নারীদের নিয়ে এই ধরণের সচেতনতামূলক আয়োজন সত্যিই প্রশংসার দাবিদার। দেশব্যাপী গৃহিণীদের দৃষ্টামূলক স্বত:স্ফূর্ত অংশগ্রহণেই এ্ ক্যাম্পেইনের প্রয়োজনীয়তা ও সার্থকতা প্রতিফলিত হয়।”

তিনি আরো বলেন, ‘এলপি গ্যাস ব্যবহার করাটা যে খুবই স্বাচ্ছন্দ্যপূর্ণ তা যেমন এই কর্মশালার মাধ্যমে আমরা শিখতে পারি। আর এই শেখাটাই আমরা আমাদের পরস্পরকে সচেতন করে তোলার কাজে লাগাতে পারি।’

কর্মশালায় বসুন্ধরা গ্যাসের এজিএম (সেলস) হাবিবুর রহমান, চট্টগ্রাম বিভাগীয় ম্যানেজার (সেলস) শরিফুল ইসলাম, ডেপুটি ম্যানেজার (ব্র্যান্ড এন্ড মার্কেটিং) আরিফ সিদ্দিক, সিনিয়র এক্সিকিউটিভ (ব্র্যান্ড এন্ড মার্কেটিং) সাইফুর আজিমসহ উর্ধ্বতন কর্মকর্তা, স্থানীয় পরিবেশক ও গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ

ভিটামিনের আওতায় আসছে জেলায় ৪ লাখ ৪৩ হাজার ৬৭২ শিশু

দুদকের মামলায় লতিফ সিদ্দিকী কারাগারে

২৫ জুলাই কুতুবদিয়া বড়ঘোপ ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ নির্বাচন

পেকুয়ায় চিংড়ি ঘের মালিককে কুপিয়ে জখম

একটি সাদা কাফনের সফর নামা – (৬ষ্ঠ পর্ব)

আল্লাহর অপূর্ব দান ‘আয়াতুল কুরসি’

যেভাবে উদ্ধার হলো সোহেল তাজের ভাগ্নে সৌরভ

দ্রুত মাতৃভূমিতে ফিরতে চায় রোহিঙ্গারা

নিখোঁজের ১১ দিন পর সোহেল তাজের ভাগ্নে উদ্ধার

বিএনপির একদিকে ফুল অন্যদিকে অশ্রু!

প্রবৃদ্ধিতে শীর্ষে বাংলাদেশ : এডিবি

ইফা ডিজির এত দুর্নীতি!

মেসিতে মান বাঁচল আর্জেন্টিনার

শুধু এনজিওদের কারণে রসাতলে একটি প্রজন্ম

শরণার্থী দিবস কি? জানে না রোহিঙ্গারা, স্থায়ী সমাধানে ফিরতে চায় স্বদেশে

জলাবদ্ধতা নিরসনে পরিচ্ছন্ন শহরের বিকল্প নেই: মেয়র নাছির

এসএসসি ৮২-ব্যাচ এসোসিয়েটস এর ঈদ পুনর্মিলনী

মাতামুহুরি উপজেলার প্রশাসনিক অঞ্চল বদরখালীতে করার দাবী

নীড়ের টানে স্মৃতির বানে: চট্টগ্রাম মেডিকেল কলেজের ৩৮/৭ ব্যাচের পূণর্মিলন

চকরিয়ায় দরবেশকাটা জামে মসজিদের ৮০ কানি সম্পত্তি থাকলেও উন্নয়ন নেই