কক্সবাজারে বসুন্ধরা এলপি গ্যাসের ‘নিরাপদ নিবাস ক্যাম্পেইন’

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার :

রান্নায় এলপি গ্যাস ব্যবহারে নিরাপদ বিষয়ে কক্সবাজারে ‘নিরাপদ নিবাস ক্যাম্পেইন’ কর্মশালা করেছে দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের এলপি গ্যাস। ‘এলপি গ্যাস ব্যবাহারের প্রশিক্ষণ নিন, নিরাপদ থাকুন প্রতিদিন’ শ্লোগান নিয়ে জেলা ও উপজেলা পর্যায়ে চতুর্থবারের মতো দেশব্যাপী সচেনতামূলক ক্যাম্পেইনের অংশ হিসেবে ২৯ জানুয়ারি সকাল ১১টায় কক্সবাজারের ঝাউতলাস্থ রেডিয়েন্ট ফিশ ওয়ার্ল্ডে ১০০ জন গৃহিণীর অংশগ্রহণে এই ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। পরিবার ও দেশকে নিরাপদ রাখতে এই উদ্যোগ বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। এই কর্মশালাটি পরিচালনা করেন বসন্ধুরা এলপিজি’র হেড অব ডিভিশন সেলস মীর টিআই ফারুক রিজভী। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিত্রনায়িকা পপি।

কর্মশালায় ফারুক রিজভী বলেন, বাংলাদেশের প্রধান এলপি গ্যাস ব্রান্ড বন্ধুরা এলপি গ্যাস কর্পোরেট দায়বদ্ধতা থেকে এই ধরণের কর্মশালার আয়োজন করে চলেছে। ইতিমধ্যে দেশের ৩৯ জেলায় এ কর্মশালা সফলভাবে শেষ করা হয়েছে। সামনেই ময়মনসিংহ ও ঢাকাসহ সকল জেলা ও উপজেলায় এই ক্যাম্পেইন হবে।

তিনি আরো বলেন, ‘বসন্ধুরা এলপি গ্যাস সিলিন্ডার ল্যাবরেটরিতে বিভিন্ন ধাপে পরীক্ষা ও নিরীক্ষার পর বাজারজাত করা হয়। ফলে এর সিলিন্ডারের সর্বোত্তম সুরক্ষা নিশ্চিত করা হয়। যা অন্যান্য প্রতিষ্ঠানের সিলিন্ডার থেকে অনেক বেশি নির্ভরযোগ্য।’ তিনি এলপি গ্যাসের পরিচিতি, বৈশিষ্ট্য, নানা তথ্য-উপাত্ত, গ্যাসের চুলা ব্যবহারে সাবধানতার কৌশল সচিত্র বিবরণ উপস্থাপন করেন।

গৃহিণীদের উদ্দেশ্যে চিত্রনায়িকা পপি বলেন, ‘বসুন্ধরা এলপি গ্যাসের উধ্যোগে নারীদের নিয়ে এই ধরণের সচেতনতামূলক আয়োজন সত্যিই প্রশংসার দাবিদার। দেশব্যাপী গৃহিণীদের দৃষ্টামূলক স্বত:স্ফূর্ত অংশগ্রহণেই এ্ ক্যাম্পেইনের প্রয়োজনীয়তা ও সার্থকতা প্রতিফলিত হয়।”

তিনি আরো বলেন, ‘এলপি গ্যাস ব্যবহার করাটা যে খুবই স্বাচ্ছন্দ্যপূর্ণ তা যেমন এই কর্মশালার মাধ্যমে আমরা শিখতে পারি। আর এই শেখাটাই আমরা আমাদের পরস্পরকে সচেতন করে তোলার কাজে লাগাতে পারি।’

কর্মশালায় বসুন্ধরা গ্যাসের এজিএম (সেলস) হাবিবুর রহমান, চট্টগ্রাম বিভাগীয় ম্যানেজার (সেলস) শরিফুল ইসলাম, ডেপুটি ম্যানেজার (ব্র্যান্ড এন্ড মার্কেটিং) আরিফ সিদ্দিক, সিনিয়র এক্সিকিউটিভ (ব্র্যান্ড এন্ড মার্কেটিং) সাইফুর আজিমসহ উর্ধ্বতন কর্মকর্তা, স্থানীয় পরিবেশক ও গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ

নতুন কমিটি পেয়ে সৌদিআরব প্রবাসী কক্সবাজার জেলা শ্রমিক দলের মিষ্টি বিতরণ

সাংবাদিক মাহফুজ উল্লাহ আর নেই

শ্রীলঙ্কায় ছয় বিস্ফোরণে নিহত ১৫৬

আমরা বর্বর, আমরা জ্ঞানপাপী!!

ধর্ম প্র‌তিমন্ত্রীর রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ড প‌রিদর্শন

টেকনাফে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নাইক্ষ্যংছড়ির মাদক কারবারী নিহত

শ্রীলঙ্কায় ছয়টি ভয়াবহ বিস্ফোরণে নিহত ৪২, আহত ২৮০

গোশতের বাজারে মগের মুল্লুক!

কোচিং করলে মেলে অগ্রিম প্রশ্ন!

সেন্টমার্টিন বি এন স্কুলে কলেজ শাখার পাঠদানের অনুমোদন

৩০ এপ্রিলের মধ্যে শপথ না নিলে বিএনপি এমপিদের আসন শূন্য

ঈদগাঁওতে ঘন ঘন দিবারাত্রী লোডশেডিং

রাঙামাটি থেকে গ্রেফতার হলো নুসরাত হত্যা মামলার অন্যতম পরিকল্পনাকারি রানা

অসহায় প্রতিবন্ধী পরিবারের আর্তনাদে আকাশ বাতাস ভারী হয়ে উঠেছে

সামিটের এলএনজির জাহাজ এখন মহেশখালীতে

শনিবার রাত থেকে ইন্টারনেটের গতি ধীর হতে পারে

আজ পবিত্র শবে বরাত

ঈদের পর সরকারকে ১০ নম্বর হুঁশিয়ারি!

এবার খুরুশ্কুল আশ্রয়ণ প্রকল্পের সড়কের জমিতে ভবন নির্মাণ

মাতামুহুরী ব্রীজে ফের দেবে গেছে,  দূর্ঘটনার আশঙ্কা