মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি :

দোহাজারী হাইওয়ে থানা পুলিশ ৩০ হাজার ইয়াবাসহ ২ জনকে গ্রেফতার করেছে। গত ২৮ জানুয়ারী বেলা ২টার সময় চট্টগ্রামগামী ঢাকামেট্রো-ট-১৮-৬৩৬৫ নন্বরের একটি ট্রাকে তল্লাশী চালিয়ে এ ইয়াবা উদ্ধার করা হয়। এ সময় ইয়াবা পাচারের সাথে জড়িত ট্রাক চালক আবদুল কাদের ও হেলপার মো. মেহেদী হাসান ওরফে শান্ত কে গ্রেফতার করা হয়। চালক আবদুল কাদের রাজশাহী জেলার রানীনগর উপজেলার গ্রোগ্রাম ইউনিয়নের কোমরপুর এলাকার মৃত মনছুর রহমানের ছেলে এবং হেলপার মেহেদী হাসান ওরফে শান্ত গাইবান্ধা জেলার হাট রক্ষীপুর ইউনিয়নের উজির ধরনীর বাড়ি এলাকার মো. আব্দুর রশিদের ছেলে।

দোহাজারী হাইওয়ে থানা সূত্রে জানা যায়, কক্সবাজার এলাকা থেকে একটি ট্রাকযোগে বিপুল পরিমান ইয়াবাসহ চট্টগ্রাম শহওে পাচারের গোপন সংবাদ থানায় পৌঁছালে হাইওয়ে থানার অফিসার ইনচার্জের নেতৃত্বে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে জাফর আহমদ চৌধুরী কলেজ গেইটে তল্লাশী চৌকি বসানো হয়। ইয়াবাবাহী ট্রাকটি তল্লাশীস্থলে এসে পৌঁছলে হাইওয়ে পুলিশ গাড়ী থামানোর নির্দেশ দেয়। চালক নির্দেশ অমান্য কওে দ্রুতগতিতে গাড়ি নিয়ে পালিয়ে যায়। হাইওয়ে পুলিশ গাড়ীর পিছু ধাওয়া করে। অবস্থা বেগতিক দেখে কালিয়াইশ সোহাগ কমিনিউটি সেন্টারের সামনে গাড়ী থামিয়ে চালক ও হেলপার পালানোর চেষ্টা করলে তাদের আটক করা হয়। এ সময় গাড়ীতে তল্লাশী চালিয়ে নীল রংয়ের প্যাকেটে ভর্তি ৩০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। যার বর্তমান বাজার মূল্য ৯০ লক্ষ টাকা।

দোহাজারী হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মো.মিজানুর রহমান বলেন, গ্রেফতারকৃত দু’জনই পেশাদার ইয়াবা ব্যবসায়ী, দীর্ঘদিন ধওে পুলিশের চোখে ফাঁকি দিয়ে তারা এ ব্যবসা চালিয়ে আসছিল। তাদের বিরুদ্ধে সাতকানিয়া থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করা হয়েছে।