কাউয়ারখোপ হাকিম রকিমা উচ্চবিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায়

সোয়েব সাঈদ, রামু:
রামু উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার মোহাম্মদ তৈয়ব বলেছেন, একটি প্রতিষ্ঠানকে এগিয়ে নিতে হলে শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টাই যথেষ্ট। রামুর কাউয়ারখোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয় মফস্বলের বিদ্যালয় হলেও শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টার কারনে প্রতি বছর জেলায় ভালো ফলাফল অর্জন করে যাচ্ছে। তিনি আরো বলেন, শিক্ষার্থীদের পড়াশোনা করতে হবে যুগের চাহিদা বুঝে। এজন্য তথ্য প্রযুক্তি আর ইংরেজি শিক্ষাকে সর্বাধিক প্রাধান্য দিতে হবে। শিক্ষার্থীদের যেন মাদক স্পর্শ করতে না পারে। বাল্য বিয়ে যেন কোন মেয়ে এগিয়ে যাওয়ার পথে বাঁধা হয়ে না দাঁড়ায়। এ ব্যাপারে অভিভাবক, শিক্ষক সহ সকলকে দায়িত্বশীল ভুমিকা পালন করতে হবে।

রামু উপজেলার ঐতিহ্যবাহি কাউয়ারখোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয়ে ২০১৮ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একাডেমিক সুপারভাইজার মোহাম্মদ তৈয়ব এসব কথা বলেন। রবিবার (২৮ জানুয়ারি) সকাল ১১টায় বিদ্যালয় মাঠে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কাউয়ারখোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান হানিফ মিয়া মাস্টারের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, কাউয়ারখোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কিশোর বড়–য়া। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন, কক্সবাজার সরকারি কলেজের শিক্ষক আবুল মনছুর।

সহকারি শিক্ষক মোস্তফা কামালের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রামু কলেজের শিক্ষক ও বাঁকখালী উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ইজত উল্লাহ, রামু উপজেলা যুবলীগের সহ সভাপতি ও বিশিষ্ট শিক্ষানুরাগী ওসমান সরওয়ার মামুন, বিদ্যালয় পরিচালনা পর্ষদের শিক্ষানুরাগী সদস্য শহীদুল্লাহ সিকদার, দৈনিক আমাদের সময় এর রামু প্রতিনিধি সোয়েব সাঈদ, বিদ্যালয় পরিচালনা কমিটির অভিভাবক সদস্য মীর কাসেম, বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আলী হায়দার, সহকারি শিক্ষক ওসমান গনি, প্রনব বড়–য়া, সরওয়ার কামাল, মোহাম্মদ আবদুল্লাহ ও মোস্তফা কামাল।

অনুষ্ঠানে বিদ্যালয়ের সহকারি শিক্ষক ছৈয়দ আলম, লুৎফুন্নাহার, রহিমা বেগম, আনজুমান আরা এনি, ফেরদৌসি বেগম, নাছির উদ্দিন, দেবাশীষ চক্রবর্তী, ওবাইদুল্লাহ, জসিম উদ্দিন, রাশেদুল হকসহ বিদ্যালয়ের সকল শিক্ষক এবং এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এতে বিদায়ী শিক্ষার্থীদের পক্ষে মিল্কী রানী ধর এবং বিদ্যালয়ের শিক্ষার্থীদের পক্ষে ফারজানা আকতার মানপত্র পাঠ করেন। এছাড়া বিদায়ী শিক্ষার্থীদের পক্ষে রিদওয়ান উদ্দিন, রমজান আলী এবং দশম শ্রেণির ছাত্র রিয়াজ উদ্দিন বক্তব্য রাখেন। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, নবম শ্রেণির ছাত্র মোহাম্মদ আবদুল্লাহ।

সর্বশেষ সংবাদ

সদর উপজেলাকে মডেল উপজেলা করার সুযোগ দিন : কায়সারুল হক জুয়েল

কচ্ছপিয়ায় জীপ গাড়ীর চাকায় পিষ্ট হয়ে ৪ বছরের শিশুর মৃত্যু

উখিয়ায় ২ হাজার ইয়াবাসহ আটক-১

পেকুয়ায় নৌকার পক্ষে প্রচারণায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান সাঈদী

কাল রামু উপজেলা পরিষদ নির্বাচন

অবেহেলিত জনপদে উন্নয়নের ছোঁয়া লাগাতে বই মার্কায় ভোট দিন : রশিদ মিয়া

মাদক ও জন হয়রানিমুক্ত আধুনিক টেকনাফ গড়তে নৌকায় ভোট দিন

হারবাংয়ে মহাসমারোহে ভদন্ত উ রাজিন্দা মহাথেরোর অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠিত

কক্সবাজারে বাঘাইছড়ির পুনরাবৃত্তির চেষ্টা করলে কঠিন পরিনতি : টেকনাফে এসপি মাসুদ

নৌকার ভ্রাম্যমান প্রচার টিমের বিরামহীন প্রচারণা

ভাগ্য খুলছে রাফিয়ার, চিকিৎসা মিলছে পিতার

কক্সবাজারে “আল মাহমুদ চেতনার কবি, প্রেরণার বাতিঘর” শীর্ষক আলোচনা সভা শনিবার 

আল্লামা তক্বী ওসমানীর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে কক্সবাজারে হেফাজতের বিক্ষোভ শনিবার

আল্লামা মুফতি তক্বী ওসমানীর উপর সন্ত্রাসী হামলায় নেজামে ইসলাম পার্টি ও ইসলামী ছাত্রসমাজের নিন্দা

ওবায়দুল কাদের শঙ্কামুক্ত

নির্বাচনে কোন অনিয়ম-কারচুপি সহ্য করা হবেনা -অধ্যাপক আতিকুর রহমান

ভাইস চেয়ারম্যান প্রার্থী ছোটন রাজার ভারুয়াখালী ঈদগাও এলাকায় ব্যাপক গণসংযোগ

ভাইস-চেয়ারম্যান প্রার্থী আবদুর রহমানের পক্ষে গণজোয়ার

রাস্তা নির্মাণে বালুর পরিবর্তে মাটি!

৩০ হাজার ভূঁয়া ব্যালটের মাধ্যমে ভোটের রেজাল্ট পাল্টে দেয়ার আয়োজন -অভিযোগ কাজলের