টেকনাফে ২ দিন ব্যাপী জাতীয় বিজ্ঞান মেলা সম্পন্ন

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ:
‘মেধাই সম্পদ, বিজ্ঞান ও প্রযুক্তিই ভবিষ্যৎ’ প্রতিপাদ্য নিয়ে টেকনাফে ২ দিন ব্যাপী ৩৯ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং ৩৯ তম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড সম্পন্ন হয়েছে। টেকনাফ উপজেলা প্রশাসন এ মেলার আয়োজন করে।

জানা যায়, টেকনাফ উপজেলা পরিষদের অডিটরিয়ামে এ মেলা অনুষ্টিত হয়। টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহিদ হোসেন সিদ্দিক ২৭ জানুয়ারী আনুষ্টানিকভাবে ২ দিন ব্যাপী ৩৯ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং ৩৯ তম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড উদ্বোধন করেন। এতে উচ্চ মাধ্যমিক এবং মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্টান অংশ গ্রহণ করে।

২৮ জানুয়ারী বিকালে সমাপণী ও পুরস্কার বিতরণী সভা অনুষ্টিত হয়। এতে সভাপতিত্ব করেন টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ জাহিদ হোসেন সিদ্দিক। মাধ্যমিক শিক্ষা অফিসারের দায়িত্বে নিয়োজিত একাডেমিক সুপারভাইজার মোঃ নুরুল আবসারের উপস্থাপনায় অনুষ্টিত সভায় মেলার লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরে বক্তব্য রাখেন সহকারী কমিশণার (ভুমি) প্রণয় চাকমা, উপজেলা শিক্ষা অফিসার মোঃ এমদাদ হোসেন চৌধুরী, উপজেলা সমবায় অফিসার মোঃ নজরুল ইসলাম, রঙ্গীখালী দারুল উলুম ফাজিল মাদ্রাসার শিক্ষক মুমিনুল ইসলাম।

মেলায় জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াডে ‘ক’ গ্রুপে ১ম স্থান লাভ করে হোয়াইক্যং আলহাজ্ব আলী-আছিয়া হাইস্কুলের মোঃ আবদুল্লাহ, ২য় স্থান লাভ করে একই স্কুলের টিটু ধর, ৩য় স্থান লাভ করে টেকনাফ মডেল পাইলট হাইস্কুলের মোঃ তৈয়ব। ‘খ’ গ্রুপে ১ম এবং ২য় স্থান লাভ করে রঙ্গীখালী দারুল উলুম ফাজিল মাদ্রাসা, ৩য় স্থান লাভ করে টেকনাফ সরকারী ডিগ্রী কলেজের মঞ্জুর আলম। বিজ্ঞান মেলায় ‘ক’ গ্রুপে ১ম স্থান লাভ করে হোয়াইক্যং আলহাজ্ব আলী-আছিয়া হাইস্কুল, ২য় স্থান লাভ করে টেকনাফ মডেল পাইলট হাইস্কুল, ৩য় স্থান লাভ করে শাহপরীরদ্বীপ হাজী বশির আহমদ হাইস্কুল। ‘খ’ গ্রুপে ১ম স্থান লাভ করে টেকনাফ সরকারী ডিগ্রী কলেজ, ২য় স্থান লাভ করে রঙ্গীখালী দারুল উলুম ফাজিল মাদ্রাসা। সভায় বিজয়ীদের মাঝে ক্রেস্ট প্রদান করা হয়। ##

সর্বশেষ সংবাদ

শেষ ঠিকানায় কবি আল মাহমুদ

সড়কে শৃঙ্খলা ফেরাতে শাজাহান খানের নেতৃত্বে কমিটি

একুশের কবিতা-গান, নগ্ন-পা এবং শহীদ মিনার

পেকুযায় ব্রীজে ঝুঁকিপূর্ণ গর্ত

ঘটনা দেখানো হয়েছে টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে

লামায় ফাঁসিতে ঝুলে বৃদ্ধার মৃত্যু

সংরক্ষিত আসনে ৪৯ নারীকে নির্বাচিত ঘোষণা করল ইসি

ভ্যালেন্টাইনস ডের রাতে পোশাক কর্মীকে ‘দলবেঁধে ধর্ষণ’

ঈদগাঁওতে ওয়ার্ড আ’লীগ সভাপতির মৃত্যু : জানাজা সম্পন্ন

চকরিয়া কোরক বিদ্যাপীঠকে জাতীয়করণের দাবী

১১ সদস্যের বিএসএফ প্রতিনিধি দল এখন বাংলাদেশে

কক্সবাজারে অটোবাইক মালিক চালক ও শ্রমিকদের বিক্ষোভ

আবুধাবি IDEX-2019 এ যোগ দিতে যুদ্ধ জাহাজ ধলেশ্বরী এখন আমিরাতে

আমিরাতে পৌছেছেন প্রধানমন্ত্রী : উৎফুল্ল প্রবাসিরা

ক্ষমা চাইবে না জামায়াত, নতুন উদ্যোগ নিয়ে সংশয়

রোহিঙ্গাদের ওপর নিপীড়ন হয়েছে, তবে সেনাবাহিনী জড়িত নয়: মিন হ্লায়াং

পেকুয়ায় ট্রাকের ধাক্কায় মটর সাইকেল চালক নিহত

বিকিনি পরা মডেলকে কামড়ালো শুকর, ভিডিও ভাইরাল

প্রাথমিকের পেনশন সুবিধা ১৫ দিনেই

চট্টগ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ডে ঘুমন্ত ৮ জনের মৃত্যু