প্রেস বিজ্ঞপ্তি
পর্যটনের গুরুত্বপূর্ণ সম্পদ হোটেল শৈবালের ১৩৫ একর জমি। একটি বির্তকিত গ্রুপের হাতে পাবলিক পার্টনারশিপির মাধ্যেমে এই সম্পদ তুলে দেওয়া হচ্ছে। ৫ হাজার কোটি টাকার সম্পদ মাত্র ৬০ কোটির টাকার বিনিময়ে ওরিয়ন গ্রুপকে দেওয়ার প্রক্রিয়াধীন এই সম্পদ। এতে ফুঁসে ওঠেছে কক্সবাজারের জনগণ। এই ঘটনাকে কেন্দ্র করে ইতোমধ্যে কক্সবাজারের সাধারণ নাগরিকরা নানা আন্দোলন নেমেছে। এর ধারবাহিকতায় পরিকল্পিত কক্সবাজার আন্দোলন পর্যটন হোটেল শৈবাল রক্ষার দাবীতে গণ স্বাক্ষর অভিযান শুরু করা হয়েছে বলে জানাগেছে। এই সময় বিভিন্ন শ্রেণী পেশার মানুষ দলমত নির্বিশেষে গণ স্বাক্ষরে অংশগ্রহণ করেন।

গণস্বাক্ষরে অভিযানে স্বাক্ষর করেন, কক্সবাজার পৌরসভার সাবেক চেয়ারম্যান নুরুল আবছার, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধ মোহাম্মদ আলী, ইঞ্জিনিয়ার কানন পাল, সিপিবি নেতা সমীর পাল, জেলা জাতীয় পার্টির সাধারণ মফিজুর রহমান ফিজসহ গতকাল পর্যন্ত চার শতাধিক মানুষ এই স্বাক্ষর করেন বলে জানাগেছে।

স্বাক্ষর গ্রহণ গ্রহরণ করেন। পরিকল্পিত কক্সবাজার আন্দোলনের সমন্বয়ক আব্দুল আলীম নোবেল, বাংলাদেশ মানবাধিকার কমিশনের সদর উপজেলা সভাপতি ও পরিকল্পিত কক্সবাজার আন্দোলনের সমন্বয়ক (প্রশাসন) দেলোয়ার হোসেন চৌধুরী। জানাগেছে আন্দোলনের অংশ হিসাবে এই গণ স্বাক্ষর নেওয়া অব্যহত থাকবে। পরে এটি কক্সবাজার জেলা প্রশাসকের মাধ্যমে ৫ হাজার স্বাক্ষর পূর্ণ হলে স্বাক্ষরিত এই কপি গুলো প্রধানমন্ত্রী বরাবরে পাঠানো হবে।