নুসরাত পাইরিন:
২৮ জানুয়ারি ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে শিক্ষক, শিক্ষার্থীদের নিয়ে কক্সবাজার সরকারি মহিলা কলেজে বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাস্কৃতিক প্রতিযোগিতা’১৮ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি কলেজ অধ্যক্ষ প্রফেসর মীর জাফর আহাম্মদ।

উদ্বোধনত্তোর কলেজ অধ্যক্ষ প্রফেসর মীর জাফর আহাম্মদ বলেন, সুন্দর জীবন গড়তে হলে শিক্ষার্থীদের মাদক দ্রব্য থেকে বিরত থাকতে হবে। সমাজের ভাইরাস মাদকের নেশার স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছে শিক্ষার্থীরা। বর্তমান সরকারের ঘোষিত রূপকল্প ২০২১ বাস্তবায়ন করতে হলে সুস্বাস্থ্যবান একটি প্রজন্ম গড়ে তুলতে হবে। তার জন্য লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার বিকল্প নাই। বর্তমান সরকার ক্রীড়াঙ্গনকে শক্তিশালী করতে দিন-রাত কঠোর পরিশ্রম করে যাচ্ছে। রবিবার বেলা ১১টায় কক্সবাজার সরকারি মহিলা কলেজ মাঠে বার্ষিক ক্রীড়া, সাহিত্য, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
এ সময় আরো বক্তব্য রাখেন, কলেজ উপাধ্যক্ষ এ.কে ফারুখ আহাম্মদ, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আহবায়ক সহকারি অধ্যাপক শাহ আলম, সহকারি অধ্যাপক শহীদুল ইসলাম, সহকারি অধ্যাপক মোঃ ইসমাইল ও সম্পাদক পরিষদের সম্পাদক প্রভাষক (পদার্থ বিজ্ঞান) শামীম আহমেদ।

অনুষ্ঠানে বক্তারা ছাত্রছাত্রীদের নিয়মিত লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া সংস্কৃতি চর্চার মাধ্যমে মেধা মননের বিকাশ ঘটিয়ে দেশ ও জাতির নেতৃত্বে দেয়ার জন্য প্রস্তুতি গ্রহণের আহবান জানান। পরে প্রধান অতিথি সহ অন্যান্যরা বিভিন্ন ইভেন্ট বিজয়ী ছাত্রীদের হাতে পুরস্কার তুলে দেন। পরে কলেজের ছাত্রছাত্রীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এর আগে সকাল ১০টায় জাতীয় সংগীতের মাধ্যমে পতাকা উত্তোলন ও শপথ বাক্য পাঠের মাধ্যমে বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানের উদ্বোধন করেন কলেজ অধ্যক্ষ ও উপাধ্যক্ষ মহোদয়। এসময় প্রায় সহ¯্রাধিক ছাত্রী ও সকল শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন প্রভাষক (ইংরেজ) মোঃ সাকীহ উদ্দিন কাদের ও প্রভাষক (প্রাণিবিদ্যা) রাশেদা মমতাজ।