কক্সবাজারে পর্যটক সেবায় ট্যুরিস্ট পুলিশের নতুন কার্যক্রম

শাহেদ মিজান, সিবিএন:
নানা সীমাবদ্ধতার পরও কক্সবাজারে পর্যটকদের সেবায় একের পর এক নতুন নতুন উদ্যোগ নিচ্ছে ট্যুরিস্ট পুলিশ। যাত্রার শুরু থেকে পর্যটনবান্ধব বিভিন্ন উদ্যোগ নেয়ার পর সেখানে যোগ হলো কয়েকটি নতুন উদ্যোগ। সমুদ্র সৈকসহ পুরো পর্যটক বিচরণ এলাকায় দেশী-বিদেশী পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত ও সেবা প্রদানের লক্ষ্যে এবার সৈকতের তিনটি পয়েন্টে বিশেষ হেল্পডেস্ক, বীচ ক্লিনিং ও কলাতলী জোনে সাইকেল পেট্রোলিং চালু করা হয়েছে। শনিবার বিকেলে লাবনী পয়েন্টে এসব কর্মসূচীর উদ্ধোধন করেন ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের পুলিশ সুপার জিল্লুর রহমান।

এসময় আরও উপস্থিত ছিলেন, ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার ফজলে রাব্বী, হোসাইন মোহাম্মদ রায়হান কাজেমী, চ্যানেল টুয়েন্টিফোরের কক্সবাজার প্রতিনিধি নুপা আলম, একুশে টিভির আব্দুল আজিজ।

তথ্য মতে, হেল্পডেস্কের মাধ্যমে পর্যটকরা তথ্য অনুসন্ধান, অভিযোগ গ্রহণ, নিস্পত্তি, ফাস্ট এইড সার্ভিস, বিশুদ্ধ পানি সরবরাহসহ সমূদ্র সৈকতে আগত পর্যুুুটক পানিতে ভেসে গেলে দ্রুতযান (ওয়াটার বাইক) এর মাধ্যমে উদ্ধারের ব্যবস্থা রাখা হয়েছে। সৈকত পরিস্কার পরিচ্ছন্ন রাখতে লাবনী পয়েন্ট থেকে বীচ ক্লিনিং কার্যক্রম শুরু হয়ে সুগন্ধা পয়েন্ট গিয়ে শেষ হয়। এখন থেকে প্রতি সপ্তাহে একদিন বীচ ক্লিনিং কর্মসুচী পালন করবে ট্যুরিস্ট পুলিশ। পর্যটকদের নিরাপত্তায় বীচ বাইক টহল, স্যান্ড সার্পোট ভিকাইকেল ও বাইসাকেল যোগেও এখন থেকে সৈকতের বিভিন্ন পয়েন্টে ট্যুরিস্ট পুলিশের সদস্যরা কাজ করবে।

টুরিস্ট পুলিশের কক্সবাজার জোনের পুলিশ সুপার জিল্লুর রহমান বলেন, ‘ট্যুরিস্ট শুরু থেকেই কক্সবাজারে পর্যটকদের নিরলস ও নির্বিঘœ সেবায় দিয়ে আসছে। ইতিমধ্যে রাতদিন পর্যটকদের নিরাপত্তা ও সেবা নিশ্চিত করণে নানা উদ্যোগ নেয়া হয়েছে। নিরাপত্তা ও সেবা নিশ্চিতের লক্ষ্যে সীমাবদ্ধতাকে পাশ কাটিয়ে ট্যুরিস্ট পুলিশে সংযোজন হলো নতুন আরো কয়েকটি কার্যক্রম। আমরা আশা করি এই কার্যক্রমের ফলে পর্যটকদের নিরাপত্তা ও সেবায় আরেকটি মাইলফলক যুক্ত হলো।’

তিনি আরো বলেন, কক্সবাজারকে পর্যটকবান্ধব নগরী গড়তে ট্যুরিস্ট নিরলস কাজ করে যাচ্ছে। আমাদের কার্যক্রমে আমরা মিডিয়াসহ সব মানুষের সহযোগিতা চাই। তাহলে আমরা কথা দিতে পারি একদিন কক্সবাজার পর্যটকদের সেবা প্রদানে আন্তর্জাতিক মানে উন্নীত হবে।’

সর্বশেষ সংবাদ

চকরিয়ায় ১৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

নাইক্ষ্যংছড়িতে ১৫ প্রার্থীর মনোনয়ন দাখিল

রিক সম্পর্কে প্রকাশিত সংবাদের প্রতিবাদ

পানির দরে লবণ!

জীবন ঝুঁকি নিয়ে শিক্ষার্থীদের মহাসড়ক পারাপার!

নাইক্ষ্যংছড়িতে উৎসব মুখর পরিবেশে মনোনয়নপত্র জমা

সোনারপাড়ার মুক্তিযোদ্ধা লোকমান মাস্টার আর নেই : জোহরের পর জানাজা

দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ এর সঙ্গে শেখ হাসিনার দ্বিপাক্ষিক বৈঠক

লামা ও আলীকদম উপজেলা নির্বাচনে তিন পদে ২২ প্রার্থীর মনোনয়নপত্র জমা

দেশী-বিদেশী পর্যটকদের জন্য কক্সবাজারে নিরাপত্তাবলয়

আলীকদমে তিনটি পদে ৯ জনের মনোনয়নপত্র দাখিল

সিবিএন এর প্রতিষ্ঠা বার্ষিকীতে সাবেক ছাত্রনেতা শামশুল আলমের শুভেচ্ছা

শুদ্ধসুরে জাতীয় সংঙ্গীত : জেলায় দু’টি পর্যায়ে রামু উপজেলার শ্রেষ্ঠত্ব

লংগদুতে বন্যহাতির আক্রমনে ৬ বছর বয়সী শিশুর মৃত্যু

তারকারা কে কার আত্মীয়?

উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপ থেকে ইভিএম

জাতীয় সঙ্গীত পরিবেশনায় কক্সবাজার মহিলা কলেজের জেলায় শ্রেষ্ঠত্ব অর্জন

ওভাই (OBHAI) যাত্রা শুরু করলো কক্সবাজারে

ভারত থেকে হাই কমিশনারকে ডেকে পাঠাল পাকিস্তান

স্বাধীনতার বিরোধিতা করে কোনো দল টেকেনি