কক্সবাজারে পর্যটক সেবায় ট্যুরিস্ট পুলিশের নতুন কার্যক্রম

শাহেদ মিজান, সিবিএন:
নানা সীমাবদ্ধতার পরও কক্সবাজারে পর্যটকদের সেবায় একের পর এক নতুন নতুন উদ্যোগ নিচ্ছে ট্যুরিস্ট পুলিশ। যাত্রার শুরু থেকে পর্যটনবান্ধব বিভিন্ন উদ্যোগ নেয়ার পর সেখানে যোগ হলো কয়েকটি নতুন উদ্যোগ। সমুদ্র সৈকসহ পুরো পর্যটক বিচরণ এলাকায় দেশী-বিদেশী পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত ও সেবা প্রদানের লক্ষ্যে এবার সৈকতের তিনটি পয়েন্টে বিশেষ হেল্পডেস্ক, বীচ ক্লিনিং ও কলাতলী জোনে সাইকেল পেট্রোলিং চালু করা হয়েছে। শনিবার বিকেলে লাবনী পয়েন্টে এসব কর্মসূচীর উদ্ধোধন করেন ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের পুলিশ সুপার জিল্লুর রহমান।

এসময় আরও উপস্থিত ছিলেন, ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার ফজলে রাব্বী, হোসাইন মোহাম্মদ রায়হান কাজেমী, চ্যানেল টুয়েন্টিফোরের কক্সবাজার প্রতিনিধি নুপা আলম, একুশে টিভির আব্দুল আজিজ।

তথ্য মতে, হেল্পডেস্কের মাধ্যমে পর্যটকরা তথ্য অনুসন্ধান, অভিযোগ গ্রহণ, নিস্পত্তি, ফাস্ট এইড সার্ভিস, বিশুদ্ধ পানি সরবরাহসহ সমূদ্র সৈকতে আগত পর্যুুুটক পানিতে ভেসে গেলে দ্রুতযান (ওয়াটার বাইক) এর মাধ্যমে উদ্ধারের ব্যবস্থা রাখা হয়েছে। সৈকত পরিস্কার পরিচ্ছন্ন রাখতে লাবনী পয়েন্ট থেকে বীচ ক্লিনিং কার্যক্রম শুরু হয়ে সুগন্ধা পয়েন্ট গিয়ে শেষ হয়। এখন থেকে প্রতি সপ্তাহে একদিন বীচ ক্লিনিং কর্মসুচী পালন করবে ট্যুরিস্ট পুলিশ। পর্যটকদের নিরাপত্তায় বীচ বাইক টহল, স্যান্ড সার্পোট ভিকাইকেল ও বাইসাকেল যোগেও এখন থেকে সৈকতের বিভিন্ন পয়েন্টে ট্যুরিস্ট পুলিশের সদস্যরা কাজ করবে।

টুরিস্ট পুলিশের কক্সবাজার জোনের পুলিশ সুপার জিল্লুর রহমান বলেন, ‘ট্যুরিস্ট শুরু থেকেই কক্সবাজারে পর্যটকদের নিরলস ও নির্বিঘœ সেবায় দিয়ে আসছে। ইতিমধ্যে রাতদিন পর্যটকদের নিরাপত্তা ও সেবা নিশ্চিত করণে নানা উদ্যোগ নেয়া হয়েছে। নিরাপত্তা ও সেবা নিশ্চিতের লক্ষ্যে সীমাবদ্ধতাকে পাশ কাটিয়ে ট্যুরিস্ট পুলিশে সংযোজন হলো নতুন আরো কয়েকটি কার্যক্রম। আমরা আশা করি এই কার্যক্রমের ফলে পর্যটকদের নিরাপত্তা ও সেবায় আরেকটি মাইলফলক যুক্ত হলো।’

তিনি আরো বলেন, কক্সবাজারকে পর্যটকবান্ধব নগরী গড়তে ট্যুরিস্ট নিরলস কাজ করে যাচ্ছে। আমাদের কার্যক্রমে আমরা মিডিয়াসহ সব মানুষের সহযোগিতা চাই। তাহলে আমরা কথা দিতে পারি একদিন কক্সবাজার পর্যটকদের সেবা প্রদানে আন্তর্জাতিক মানে উন্নীত হবে।’

সর্বশেষ সংবাদ

গুজব গণপিটুনি বন্ধে সারাদেশের পুলিশকে বার্তা

ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলা

কক্সবাজারে পাওয়া গেছে একটি ছেলে

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে ১১ বিজিবির উদ্যোগে মাছের পোনা অবমুক্ত

ফেনির দুর্ধর্ষ সন্ত্রাসী আজাদ গ্রেফতার

চট্টগ্রামে গৃহশিক্ষক ধর্ষণ করল ৬ষ্ট শ্রেণির ছাত্রী, শিক্ষক গ্রেফতার

আনন্দবাজারের প্রতিবেদন – ‘তসলিমারা প্রিয়ার পাশে, নরম হাসিনা’

ডেঙ্গুতে হবিগঞ্জের সিভিল সার্জনের মৃত্যু

মিথ্যা ধর্ষণ মামলায় বাদী নিজেই শ্রীঘরে

মাতলামি

নাইক্ষ্যংছড়িতে মাছের পোনা অবমুক্ত করলো বিজিবি

ডেপুটি এটর্নি জেনারেল হলেন কক্সবাজারের ব্যারিস্টার নওরোজ চৌধুরী

চকরিয়ায় বৃদ্ধ মুক্তিযোদ্ধার উপর সন্ত্রাসী হামলা

জলদাশ পাড়ায় শ্মশান নিয়ে সৃষ্ট জটিলতা সমাধানে এগিয়ে গেলেন এমপি কমল

বন্যায় দূর্গত মানুষের পাশে নেই বিএনপি নেতা কর্মীরা- রেজাউল করিম

চীনের মাটিতে শিক্ষাজীবন ও নতুন অভিজ্ঞতা

খুটাখালী থেকে অপহৃত জসিম ফিরেছে, আনসার কমান্ডার গিয়াসের খোঁজ নেই

‘পর্যটন শহর কক্সবাজারকে আধুনিকীকরণ’ শীর্ষক মতবিনিময় সভা

চকরিয়ায় স্কুলছাত্রী ধর্ষনের ঘটনায় ৫ জনকে আসামী করে মামলা

পেকুয়ায় স্কুলছাত্র নিখোঁজ