কক্সবাজারে পর্যটক সেবায় ট্যুরিস্ট পুলিশের নতুন কার্যক্রম

শাহেদ মিজান, সিবিএন:
নানা সীমাবদ্ধতার পরও কক্সবাজারে পর্যটকদের সেবায় একের পর এক নতুন নতুন উদ্যোগ নিচ্ছে ট্যুরিস্ট পুলিশ। যাত্রার শুরু থেকে পর্যটনবান্ধব বিভিন্ন উদ্যোগ নেয়ার পর সেখানে যোগ হলো কয়েকটি নতুন উদ্যোগ। সমুদ্র সৈকসহ পুরো পর্যটক বিচরণ এলাকায় দেশী-বিদেশী পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত ও সেবা প্রদানের লক্ষ্যে এবার সৈকতের তিনটি পয়েন্টে বিশেষ হেল্পডেস্ক, বীচ ক্লিনিং ও কলাতলী জোনে সাইকেল পেট্রোলিং চালু করা হয়েছে। শনিবার বিকেলে লাবনী পয়েন্টে এসব কর্মসূচীর উদ্ধোধন করেন ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের পুলিশ সুপার জিল্লুর রহমান।

এসময় আরও উপস্থিত ছিলেন, ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার ফজলে রাব্বী, হোসাইন মোহাম্মদ রায়হান কাজেমী, চ্যানেল টুয়েন্টিফোরের কক্সবাজার প্রতিনিধি নুপা আলম, একুশে টিভির আব্দুল আজিজ।

তথ্য মতে, হেল্পডেস্কের মাধ্যমে পর্যটকরা তথ্য অনুসন্ধান, অভিযোগ গ্রহণ, নিস্পত্তি, ফাস্ট এইড সার্ভিস, বিশুদ্ধ পানি সরবরাহসহ সমূদ্র সৈকতে আগত পর্যুুুটক পানিতে ভেসে গেলে দ্রুতযান (ওয়াটার বাইক) এর মাধ্যমে উদ্ধারের ব্যবস্থা রাখা হয়েছে। সৈকত পরিস্কার পরিচ্ছন্ন রাখতে লাবনী পয়েন্ট থেকে বীচ ক্লিনিং কার্যক্রম শুরু হয়ে সুগন্ধা পয়েন্ট গিয়ে শেষ হয়। এখন থেকে প্রতি সপ্তাহে একদিন বীচ ক্লিনিং কর্মসুচী পালন করবে ট্যুরিস্ট পুলিশ। পর্যটকদের নিরাপত্তায় বীচ বাইক টহল, স্যান্ড সার্পোট ভিকাইকেল ও বাইসাকেল যোগেও এখন থেকে সৈকতের বিভিন্ন পয়েন্টে ট্যুরিস্ট পুলিশের সদস্যরা কাজ করবে।

টুরিস্ট পুলিশের কক্সবাজার জোনের পুলিশ সুপার জিল্লুর রহমান বলেন, ‘ট্যুরিস্ট শুরু থেকেই কক্সবাজারে পর্যটকদের নিরলস ও নির্বিঘœ সেবায় দিয়ে আসছে। ইতিমধ্যে রাতদিন পর্যটকদের নিরাপত্তা ও সেবা নিশ্চিত করণে নানা উদ্যোগ নেয়া হয়েছে। নিরাপত্তা ও সেবা নিশ্চিতের লক্ষ্যে সীমাবদ্ধতাকে পাশ কাটিয়ে ট্যুরিস্ট পুলিশে সংযোজন হলো নতুন আরো কয়েকটি কার্যক্রম। আমরা আশা করি এই কার্যক্রমের ফলে পর্যটকদের নিরাপত্তা ও সেবায় আরেকটি মাইলফলক যুক্ত হলো।’

তিনি আরো বলেন, কক্সবাজারকে পর্যটকবান্ধব নগরী গড়তে ট্যুরিস্ট নিরলস কাজ করে যাচ্ছে। আমাদের কার্যক্রমে আমরা মিডিয়াসহ সব মানুষের সহযোগিতা চাই। তাহলে আমরা কথা দিতে পারি একদিন কক্সবাজার পর্যটকদের সেবা প্রদানে আন্তর্জাতিক মানে উন্নীত হবে।’

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

অপরাধ দমনে চট্টগ্রামে আইপি ক্যামেরা বসাচ্ছে সিএমপি পুলিশ 

বিশ্ব ইজতেমা স্থগিত হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রণালয়

রামুতে ৩৮ হাজার ইয়াবার ট্রাক সহ আটক ২

খুরুস্কুল বাসীকে কাঁদিয়ে চির বিদায় নিল মেধাবী ছাত্র মিশুক

টেকনাফে অভিযানেও থামছে না ৩ ভাইয়ের ইয়াবা বানিজ্য

পেকুয়ায় চাঁদার দাবীতে দোকান সংস্কারে বাধা ও ভাংচুর

গণমাধ্যম ও সাংবাদিকদের সহযোগিতা চেয়েছেন মেয়র মুজিবুর রহমান

চকরিয়ায় সুরাজপুর আলোকশিখা পাঠাগার’র চিত্রাংকন প্রতিযোগিতা পুরস্কার বিতরণ ও গুণীশিক্ষক সংবর্ধনা

কক্সবাজার ক্রীড়া লেখক সমিতির কমিটি গঠিত

সাংবাদিক বশিরের মাতার জানাযা সম্পন্ন বিভিন্নমহলের শোক

বিজিবি ক্যাম্প এলাকায় সরকারের উন্নয়ন কর্মকান্ডের প্রামান্য চিত্র প্রদর্শন

টেকনাফ সাংবাদিক ফোরাম’র আহবায়ক কমিটি গঠিত

কক্সবাজার-৩ আসনে বিএনপির মনোনয়নপত্র জমা দিলেন অধ্যাপক আজিজ

“দুখরে রোগে ও ভয় পায়!”

নিরাপদ জীবনে ফিরতে চায় ইয়াবা ব্যবসায়ীরা

রোববার থেকে বিএনপির সাক্ষাৎকার শুরু

মিয়ানমারে শতাধিক রোহিঙ্গা গ্রেফতার

বিএনপি নেতা আবু সুফিয়ান (চট্টগ্রাম-৮) আসনে মনোনয়নপত্র নিলেন

কক্সবাজার-২ আসনে কারাবন্দী আবুবকরের পক্ষে মনোনয়ন ফরম জমা

ঈদগাঁওতে ইউনিক পরিবহন ও টমটমের মুখোমুখি সংঘর্ষে আহত ৪