লামায় ব্যাপক উৎসাহ উদ্দীপনায় স্টুডেন্ট কাউন্সিল অনুষ্ঠিত

মো. নুরুল করিম আরমান, লামা:

বান্দরবানের লামা উপজেলার নুনারবিল সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন ব্যাপক উৎসাহ উদ্দীপনায় অনুষ্ঠিত হয়েছে। যোগ্য নেতৃত্ব, পরিস্কার পরিচ্ছন্নতা, পড়ালেখার মান উন্নয়নের লক্ষ্যে শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত একটানা ভোট গ্রহন চলে। নির্বাচনকে কেন্দ্র করে ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবক-অভিভাবিকাদের স্বতস্ফুর্ত উপস্থিতিতে মূখরিত হয়ে উঠে বিদ্যালয় মাঠ। এতে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেনীতে ২ জন করে মোট ৭ জন প্রার্থী প্রতিনিধি নির্বাচিত হয়েছে। এদিন একই নিয়মে এক যোগে উপজেলার একটি পৌরসভা ও সাতটি ইউনিয়নে অবস্থিত ৮৫টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়।

শনিবার সরেজমিন নুনারবিল সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে জানা যায়, ক্ষুদে শিক্ষার্থীদের এ নির্বাচনে তৃতীয় শ্রেণীতে ৮৯জন, চতুর্থ শ্রেণীতে ১০৫ জন ও পঞ্চম শ্রেনীতে ৮৯ জনসহ মোট ভোটার সংখ্যা ছিল ২৮৩জন। তম্মধ্যে ২৮০ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে ৭টি প্রতিনিধি পদের জন্য ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করে। এতে ৭জন প্রার্থী নির্বাচনে বিজয়ী হয়। নির্বাচিত প্রতিনিধি ক্ষুদে শিক্ষার্থীরা হলো- তৃতীয় শ্রেণীর মাহাদী হোসেন আলিফ (প্রাপ্ত ভোট সংখ্যা ১১১টি), প্রত্যয় বড়–য়া (প্রাপ্ত ভোট সংখ্যা ১২৭) ও শারাবান তাহুরা তুহি (প্রাপ্ত ভোট সংখ্যা ১৪৭টি)। চতুর্থ শ্রেণীর মো. তানবীর ইসলাম (প্রাপ্ত ভোট সংখ্যা ১১৫টি), তাসনুভা বিনতে এনায়েত রাইসা (প্রাপ্ত ভোট সংখ্যা ১৪৫টি)। পঞ্চম শ্রেণীর জোবায়ের হোসেন শয়ন (প্রাপ্ত ভোট সংখ্যা ১৪৭টি) ও দীপা দাশ (প্রাপ্ত ভোট সংখ্যা ১৭১টি)।

এতে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন, পঞ্চম শ্রেণীর ছাত্র হাবিবুল গাফ্ফার মাঈন। এছাড়া ৩জন প্রিজাইডিং, ৬জন ক্ষুদে শিক্ষার্থী পোলিং ও ৮ জন নিরাপত্তা বাহিনীর দায়িত্ব পালন করে। নির্বাচন চলাকালীন সময়ে কেন্দ্র পরিদর্শন করেন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা যতীন্দ্র মোহন মন্ডল, সাংবাদিক মো. নুরুল করিম আরমান, বাবু মং মার্মা প্রমুখ। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাহেদ ছরোয়ারসহ অন্য শিক্ষকবৃন্দ নির্বাচন পরিচালনার জন্য ক্ষুদে শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতা করেন। নির্বাচন সমন্বয়ক ছিলেন- বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা আমেনা বেগম। একাধিক প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৭জন প্রতিনিধি নির্বাচিত হয় বলে জানান প্রধান শিক্ষক আবদুর রহিম।

এ দিকে লামা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা যতীন্দ্র মোহন মন্ডল বলেন, ক্ষুদে শিক্ষার্থীদের স্বতস্ফুর্ত উপস্থিতিতে স্টুডেন্ট কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। এ দিন উপজেলার চাম্বি সরকারী প্রাথমিক, লামামুখ সরকারী প্রাথমিক, রুপসীপাড়া সরকারী প্রাথমিক, আদর্শ সরকারী প্রাথমিক, হায়দারনাশী সরকারী প্রাথমিক, ডলুছড়ি সরকারী প্রাথমিক, ফাইতং হেডম্যান পাড়া সরকারী, মেরাখোলা সরকারী প্রাথমিক ও চাম্পাতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ ৮৫টি বিদ্যালয়ে সারা দেশের ন্যায় এক যোগে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

একান্ত সাক্ষাৎকারে অতি. পুলিশ সুপার ইকবাল হোসাইন : অপরাধীর সাথে আপোষ নয়

প্রসঙ্গ : প্রাথমিক বিদ্যালয়ে চলতি দায়িত্ব

বৃহত্তর ঈদগাঁওয়ের প্রায় ১শ কি.মি সড়ক চলাচলের অনুপযোগী, সেতুমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ

টেকপাড়ায় মাঠে গড়াল বৃহত্তর গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্টের ৫ম আসর

মাতারবাড়ী কয়লাবিদ্যুৎ প্রকল্প পরিদর্শনে গেলেন বিভাগীয় কমিশনার

নতুন বাহারছড়ার সেলিমের অকাল মৃত্যু: মেয়র মুজিবসহ পৌর পরিষদের শোক

জেলা আ’ লীগের জরুরী সভা

মাদক কারবারীদের বাসাবাড়ীতে সাঁড়াশি অভিযান, ইয়াবাসহ আটক ৩

সৈকতে অনুষ্ঠিত হলো জাতীয় উন্নয়ন মেলা কনসার্ট

পেকুয়ায় অটোরিকশা চালককে তুলে নিয়ে মারধর

পুলিশ সুপারের সাথে সৌজন্য সাক্ষাৎ

ফেডারেশন অব কক্সবাজার ট্যুরিজম সার্ভিসেস এর সভাপতি সংবর্ধিত

কাউন্সিলর হেলাল কবিরকে বিশাল সংবর্ধনা

কলাতলীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ, দুইজনকে জরিমানা

আ. লীগের কেন্দ্রীয় টিমের জনসভায় সফল করতে জেলা শ্রমিকলীগ প্রস্তুত

মানবপাচারকারী রুস্তম আলী গ্রেফতার

দেশে গণতান্ত্রিক অধিকার নেই, পুলিশী রাষ্ট্রে পরিণত হয়েছে : শাহজাহান চৌধুরী

১২দিনেও খোঁজ মেলেনি মহেশখালীর ১৭ মাঝিমাল্লার

শেখ হাসিনার উন্নয়নের লিফলেট বিতরণ করলেন ড. আনসারুল করিম

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে গ্রেফতার-১০