সিবিএন:
প্রবালদ্বীপ সেন্টমার্টিনে কক্সবাজারের অনলাইন সাংবাদিকদের মিলনমেলা উপলক্ষ্যে আয়োজন করা ‘প্রবালদ্বীপের সমস্যা ও সম্ভাবনা’ শীর্ষক রচনা প্রতিযোগিতার লেখা আগামী ৭ ফেব্রুয়ারি মধ্যে জমা দেয়ার আহ্বান করা হয়েছে। জাতীয় অনলাইন প্রেসক্লাবের আহ্বায়ক ও কক্সবাজার অনলাইন প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক আকতার চৌধুরী এই আহ্বান জানিয়েছেন। এই সময়ের মধ্যে জমা করা রচনাগুলো কক্সবাজারের অনলাইন নিউজপোর্টাল কক্সবাজার নিউজডটম- সিবিএন ও সকল সদস্য পোর্টালে  প্রকাশিত হবে। প্রকাশিত রচনা থেকেই প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করা রচনা নির্বাচিত করা হবে। নির্বাচিত রচনার বিজয়ী লেখকদের জন্য রয়েছে আকর্ষণীয় পুরস্কার।

এ ব্যাপারে অধ্যাপক আকতার চৌধুরী বলেন, ‘প্রবালদ্বীপ সেন্টমার্টিন একটি সম্ভাবনাময়ী দ্বীপ। কিন্তু সঠিক পরিকল্পনা ও রক্ষণাবেক্ষণের অভাবে মনোমুগ্ধকর সৌন্দর্য্যের এই দ্বীপটি নানা সমস্যায় জর্জরিত। কিন্তু এই দ্বীপের সম্ভাবনাও রয়েছে অনেক। সেই দৃষ্টিকোণ থেকে বিচার করে দ্বীপের সমস্যা ও সম্ভাবনা তুলে ধরতে কক্সবাজারের অনলাইন সাংবাদিকদের সেন্টমার্টিন মিলনমেলা উপলক্ষ্যে এই রচনা প্রতিযোগিতার উদ্যোগ নেয়া হয়েছে। আশা করি প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা সেন্টমার্টিনের সমস্যা ও সম্ভাবনাকে তাদের লেখনিতে অত্যন্ত সুচারুরূপের তুলে ধরবেন। যার মাধ্যমে সামান্য হলেও প্রবালদ্বীপের উপকার হবে।’
উল্লেখ্য, গত ২৪ ও ২৫ জানুয়ারি সেন্টমার্টিনে অনুষ্ঠিত হয়ে গেছে কক্সবাজারের অনলাইন সাংবাদিকদের বার্ষিক মিলনমেলা। এই মিলনমেলায় জেলার অর্ধশতাধিক অনলাইন সাংবাদিক অংশ নেন।