এম.জিয়াবুল হক,চকরিয়া :

চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়নের পুরইনমারা খালের মাটি কাটা ও রামপুর পুরইনমারা খালের ওপর ১ কোটি ১২ লাখ টাকা ব্যয়সাপেক্ষে নির্মাণাধীন পিআইও সেতুর নির্মাণ কাজ পরিদর্শন করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম এবং চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরউদ্দিন মুহাম্মদ শিবলী নোমান। গতকাল ২৬ জানুয়ারী সকালে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা। এসময় উপস্থিত ছিলেন সাহারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মাতামুহুরী থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মহসিন বাবুল, পরিষদের মেম্বার এনামুল হক সহ পরিষদের সকল মেম্বার, স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মী এবং এলাকার সুধীজন।

সাহারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহসিন বাবুল বলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন বিভাগের অর্থায়নে সম্প্রতি সময়ে চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়নের পুরইনমারা খালের মাটি কাটা ও রামপুর পুরইনমারা খালের ওপর ১ কোটি ১২ লাখ টাকা ব্যয়সাপেক্ষে নির্মাণাধীন পিআইও সেতুর নির্মাণ কাজ উদ্বোধন করা হয়েছে। গতকাল চলমান কাজ পরিদর্শন করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম এবং চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরউদ্দিন মুহাম্মদ শিবলী নোমান। ওইসময় উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা চলমান উন্নয়ন কাজ দেখে সন্তোষ প্রকাশ করেছেন। একই সাথে তাঁরা সংশ্লিষ্ট ঠিকাদারকে স্বচ্ছতার মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে নির্মাণ কাজ শেষ করার নির্দেশ দেন।

ইউপি চেয়ারম্যান মহসিন বাবুল বলেন, সাহারবিল ইউনিয়নের পুরইনমারা খালটি খনন করার ফলে সাহারবিল ইউনিয়নের কৃষক ছাড়াও উপকুলের পুর্ববড় ভেওলা, পশ্চিম বড় ভেওলা, ঢেমুশিয়া, বিএমচর ও কোনাখালী ইউনিয়নের হাজার হাজার কৃষক চলতি মৌসুমে বোরো চাষে সেচ সুবিধা পাবে। অপরদিকে রামপুর গুরুন্যাকাটা খালের উপর নির্মাণাধীন সেতুটির নির্মাণ কাজ সমাপ্ত হলে সাহারবিল ও পুর্ববড় ভেওলা ইউনিয়নের অন্তত ২০ হাজার মানুষ যোগাযোগ ব্যবস্থায় সুফল পাবে।

চলমান খাল কাটা ও পিআইও সেতুর নির্মাণ কাজ পরির্দশন শেষে চকরিয়া উপজেলা চেয়ারম্যান জাফর আলম বলেন, জননেত্রী শেখ হাসিনা সরকার চকরিয়া-পেকুয়া উপজেলার উন্নয়নে হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছে। চলমান উন্নয়ন অগ্রযাত্রার অংশ হিসেবে দুই উপজেলার প্রতিটি জনপদে বর্তমানে অনেক গুলো উন্নয়ন প্রকল্পের কাজ এগিয়ে চলছে।

তিনি বলেন, উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ, উন্নয়নে জোয়ারে ভাসছে চকরিয়া-পেকুয়া। তার প্রমাণ ইতোমধ্যে চকরিয়া-পেকুয়াবাসি পেয়েছে। আশাকরি শেখ হাসিনা সরকারের আমলেই উন্নয়নের মাধ্যমে দুই উপজেলাকে নতুনভাবে সাজানো হবে। সরকারের উন্নয়ন অগ্রযাত্রার কারনে আগামী বছরের মধ্যে চকরিয়া-পেকুয়ায় উন্নয়ন কাজ করার মতো জায়গা খুঁেজ পাওয়া যাবেনা। আগামী দিনেও জনগনের কল্যানে সরকারের উন্নয়ন কার্যক্রম আরো বেগবান করতে তিনি চকরিয়া পেকুয়া আসনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থীকে নৌকা প্রতীকে ভোট দিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য উপস্থিত জনগনের প্রতি আহবান জানান।