শাপলাপুরের ফজর আলমের তীব্র প্রতিবাদ

২৬ জানুয়ারি দৈনিক কক্সবাজার পত্রিকায় প্রকাশিত ‘সন্ত্রাসী হামলায় শাপলাপুর আ.লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক আহত ৪’ শীর্ষক সংবাদটি আমার দৃষ্টিগোচর হয়েছে। ওই সংবাদের আমাকে জড়িয়ে যে কথা লেখা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও ষড়যন্ত্রমূলক। প্রথমেই প্রতিবাদ জানাচ্ছি ওই সংবাদে লেখা হয়েছে আমি নাকি জামায়াত ক্যাডার। এই তথ্যটা পড়ে আমি অত্যন্ত মর্মাহত ও ক্ষুদ্ধ হয়েছি। কারণ আমার দীর্ঘ জীবনজুড়ে আমি আওয়ামী লীগ রাজনীতির সাথে জড়িত রয়েছি। বঙ্গবন্ধুর একজন নি:স্বার্থ প্রেমিক হিসেবে সারাজীবন দলকে উজাড় করে দিয়েছি সবকিছু। কোনো দিন দলকে ব্যবহার করে টাকা ও ক্ষমতার লোভ করিনি। শাপলাপুর ইউনিয়ন আওয়ামী লীগ কমিটি সদস্য হয়ে দলের পক্ষ হয়ে

এমপি আশেক উল্লাহ রফিকের সাথে এক অনুষ্ঠানে ফজর আলম। (দাড়িওয়ালা)

প্রতিক্ষণ জামায়াত-শিবিরের সাথে যুদ্ধ করছি। দুর্দিনের আওয়ামী লীগের সাথে থেকেছি। আমাকে সবাই শাপলাপুর আওয়ামী লীগের স্বনামধন্য ৫ জনের মধ্যে একজন হিসেবে জানে। এলাকায় আমার কারণে জামায়াত-শিবির মাথা উঁচু করে চলতে পারে না। পাশপাশি আমার পুরো পরিবার আওয়াম লীগ ও ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত। আমার ছেলে বাহাদুর আলম রাজু চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের একজন শীর্ষ সারির নেতা। সে প্রতিদিন সেখানে শিবিরের বিরুদ্ধে জীবন বাজি রেখে লড়াই করছে। এই আমাকে-ই জামায়াত ক্যাডার বলায় অত্যন্ত মর্মাহত হয়েছি। আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি। অন্যদিকে আমাকে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামীর যে কথা বলা হলো তা ছিল একটি মিথ্যা মামলা। পরে আমাকে খালাস দেয়া হয়েছে।
অন্যদিকে ওই ঘটনার প্রকৃত তথ্য হচ্ছে, সংবাদে উল্লেখিত আহত চার জনের মধ্যে জাকের হোসেন নামে যার কথা বলা হয়েছে তিনি ওই ঘটনায় আহত হননি। জমি সংক্রান্ত অন্য একটি ঘটনায় তিনি তার প্রতিপক্ষ আবদুর রশিদের পুত্র নূরুল ইসলামের হামলায় আহত হন। অথচ জঘন্য ভাবে তাকে আওয়ামী লীগ সভাপতি-সাধারণ সম্পাদকের উপর হামলার ঘটনায় আহত বলে চালিয়ে দেয়া হয়েছে। এটা নিয়ে আমার দল আওয়ামী লীগের অত্যন্ত বদনাম হয়েছে এবং হাস্যরস সৃষ্টি হয়েছে।

চট্টগ্রামে ছাত্রলীগের একটি মিছিলে নেতৃত্ব দিচ্ছে বাহাদুর আলম (লাল পাঞ্জাবি)।

আসল ঘটনা হলো, শাপলাপুরের বারিয়াপাড়ার পূর্বদিকে নির্মাণাধীন বেড়িবাঁধের সাথে লিঙ্কবাঁধ দিয়ে স্থানীয় নাজির হোসেন, আবদুল মান্নান ও মো. ইউসুফসহ অনেকে চিংড়িঘের নির্মাণ করে। ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ডা. ওসমান সরওয়ার ও সাধারণ সম্পাদক জসিম উদ্দীন ওই চিংড়িঘের থেকে ভাগ দাবি করে। এই জন্য তারা স্থানীয় আওয়ামী লীগ নেতা হিসেবে আমাকে কয়েকবার এই বিষয়ে বলে। আমি বিষয়টি যারা চিংড়িঘের নির্মাণ করেছে তাদেরকে বলেছি। কিন্তু তারা সাফ জানিয়ে দেয়, জান দিতে হলেও তারা ভাগ দেবে না। এর মধ্যে ঘটনার দিন ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক স্বশরীরে চিংড়িঘের এলাকায় যায়। এসময় উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটি ও হামলার ঘটনা ঘটে। কিন্তু ওই সময় ঘটনাস্থলে ছিলাম না। অথচ আমার নেতৃত্বে ঘটনা হয়েছে জঘন্য মিথ্যা তথ্য লেখা হয়েছে।
পরিশেষে আমি আমাকে জড়িয়ে মিথ্যা প্রকাশিত মিথ্যা সংবাদের প্রতিবাদ জানাচ্ছি। একই সাথে আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের উপর হামলা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

 

প্রতিবাদকারী
ফজর আলম, সদস্য শাপলাপুর ইউনিয়ন আ.লীগ
বারিয়াপাড়া, শাপলাপুর, মহেশখালী।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

পেকুয়ায় মা-মেয়ের উপর হামলার ঘটনার মূলহোতা আব্বাস গ্রেপ্তার

সরকারের হুমকিতে দেশ ছাড়েন এস কে সিনহা : বিবিসির খবর (ভিডিও)

রামুতে শহীদ লিয়াকত স্মৃতি বৃত্তি পরীক্ষা-২১ সেপ্টেম্বর

সাংবাদিক কল্যাণ ট্রাস্টের টাকা পেলেন কক্সবাজারের ৬ সাংবাদিক

মানবতার মূর্ত প্রতীক শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্র : মেয়র মুজিবুর রহমান

উদীচী, কক্সবাজার জেলা সংসদের দ্বিতীয় সম্মেলন বৃহস্পতিবার

বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টে চকরিয়া-মহেশখালী ফাইনালে

মাদকে জড়িতদের বিরুদ্ধে আরো কঠোর হতে হবে -পুলিশ সুপার

সড়ক দুর্ঘটনা প্রতিরোধে উখিয়ায় প্রশাসনের ব্যাতিক্রমধর্মী উদ্যোগ

২৩ সেপ্টেম্বর জনসভা সফল করতে নাজনীন সরওয়ার কাবেরীর গণসংযোগ

কবি আমিরুদ্দীনের পিতার মৃত্যুতে কক্সবাজার সাহিত্য একাডেমীর শোক

কক্সবাজারে নবাগত পুলিশ সুপারের সাথে জেলা শ্রমিকলীগ নেতৃবৃন্দের সাক্ষাত

হোপ ফিল্ড হসপিটাল ফর উইমেন এর আনুষ্ঠানিক উদ্বোধন বৃহস্পতিবার

মাদাম তুসোর মিউজিয়ামে স্থান পেল সানি লিওন!

এবার বয়ফ্রেন্ডও ভাড়া পাওয়া যাবে!

হোপ ফাউন্ডেশন একদিন বাংলাদেশের ‘রোল মডেল’ হবে- ইফতিখার মাহমুদ

সুপ্ত ভূষন ও দিপংকর পিন্টু’র জেলা পরিষদ চেয়ারম্যান ও ডিসি’র সাথে সৌজন্য সাক্ষাত

লামায় পাহাড় কাটার দায়ে শ্রমিককে ১ লাখ টাকা জরিমানা

নতুন জেলা জজ কর্মস্থলে যোগ দিতে এখন কক্সবাজারে

‘সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সবার সচেতনতা প্রয়োজন’