ফেব্রুয়ারিতে মুক্তির অপেক্ষায় থাকা পদ্মাবত সিনেমাটির কেন্দ্রীর চরিত্র রাণী পদ্মিনীর ভূমিকায় অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোনে। আর এই চরিত্রের পরিপূর্ণ রূপায়ণের জন্য দীপিকাকে ২০ কেজি ওজনের স্বর্ণালঙ্কার পরিধান করতে হয়েছে। এমনকি এই স্বর্ণালঙ্কারের বাজার মূল্য ছিলো প্রায় ১১ কোটি ৭৯ লাখ রুপি।

২০১৭ সালের ১ ডিসেম্বর সিনেমাটি মুক্তির কথা থাকলেও ইতিহাস বিকৃতির অভিযোগে রাজপুত কারণি সেনাদের আন্দোলনের মুখে সিনেমাটি মুক্তি দেয়নি ভারতীয় সেন্সরবোর্ড ।

পরিস্থিতি ঘোলাটে হয়ে যাওয়ায়, ইতিহাসবিদ, চলচ্চিত্র বিশেষজ্ঞ ও রাজপুত সম্প্রদায়দের সদস্যদের নিয়ে বিশেষ কমিটি গঠন করে সিনেমাটির ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয় ভারতীয় সেন্সরবোর্ড।

সিবিএফসি প্রধান প্রসূন যোশীর নেতৃত্বে ২৮ ডিসেম্বর এক বিশেষ বৈঠকে পরিচালক সঞ্জয় লীলা বনসালী নির্মিত ‘পদ্মাবতী’ চলচ্চিত্রটি পুঙ্খানুপুঙ্খভাবে দেখে একটি বিশেষ রিভিউ কমিটি। কমিটির সদস্যদের মতামত গুরুত্ব দিয়ে সিনেমাটির বেশকিছু দৃশ্য পরিবর্তনের পরামর্শ দেওয়া হয় ।

বোর্ডের সিদ্ধান্ত অনুসারে সিনেমাটি মুক্তি পাবে ‘পদ্মাবত’ নামে। আগামী ৯ ফেব্রুয়ারি সিনেমাটি মুক্তির তারিখ ঘোষণা করা হয়েছে।

-যমুনাটিভি