শাহেদ মিজান, সিবিএন:
‘শৈবাল হোটেল নিয়ে চলা সভায় হট্টগোল হয়েছে। মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুরে কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ে আয়োজিত আলোচনা সভা চলার মাঝেই এই হট্টগোল হয়। ওই সময় উপস্থিত ছিলেন সভার প্রধান অতিথি বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী এ.কে.এম. শাহজাহান কামাল।

আলোচনার সভার শেষ মুহূর্তে ১টার দিকে সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আলীর নেতৃত্বে জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মুফিজুর, কামাল উদ্দীন রহমান পিয়ারুসহ ১০/১৫ জনের একদল লোক হঠাৎ শ্লোগান দিয়ে জেলা প্রশাসক কার্যালয়ে উঠে। এসময় তারা শৈবাল রক্ষা ও ‘বিতর্কিত’ ওরিয়ন গ্রুপের বিরুদ্ধে নানা শ্লোগান দেয়। এক পর্যায়ে তারা সভা চলা অবস্থায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ঢুকে পড়েন। তারা ভিতওে গিয়ে মোহাম্মদ আলীর নেতৃত্বে পর্যটনমন্ত্রীকে স্মারকলিপি দেন। এরপর তারা শৈবাল রক্ষা ও ওরিয়ন গ্রুপ নিয়ে মন্ত্রীকে বোঝানোর চেষ্টা করেন। এক পর্যায়ে তারা উত্তেজিত হয়ে পড়েন। এক পর্যায়ে সেখানেও তারা শ্লোগান দেন। এতে এক অস্বস্তিকর পরিস্থিতির সৃষ্টি হয়।

এসময় মন্ত্রী তাদের শান্ত হতে বলেন এবং তাদের দাবি প্রধানমন্ত্রীকে জানাবেন বলে আশ্বস্ত করেন। তারপরও উত্তেজিত থাকে তারা। পরে জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান, সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল ও সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক উঠে তাদের শান্ত করার চেষ্টা করেন। তবে পরে সেখান থেকে বের হয়ে আসেন।