মহেশখালীতে সাবেক ছাত্রনেতা ওসমান গণির ২ দিনব্যাপী গণসংযোগ

বার্তা পরিবেশক:
আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) সংসদীয় আসনে বাংলাদেশ আওয়ামীলীগের অন্যতম মনোনয়ন প্রত্যাশী ঢাকা বিশ^বিদ্যালয়ের সবুজ চত্বরে বেড়ে উঠা ঢাকা বিশ^বিদ্যালয়ের এক সময়ের তুখোড় মেধাবী ছাত্রনেতা বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি ওসমান গণি মহেশখালীর প্রত্যন্ত অঞ্চলে ব্যাপক গণ সংযোগ করেছেন। গত শুক্রবার ও শনিবার ১৯ ও ২০ জানুয়ারী ২ দিন ব্যাপী মহেশখালীর প্রত্যন্ত এলাকায় ব্যাপক গণসংযোগ করেন।

শুক্রবার সকালে পৌরসভাস্থ ইলা কমিউনিটি সেন্টারে একটি সামাজিক প্রোগ্রামে অংশগ্রহণের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু করেন। সেখান থেকে উপজেলা চত্বর ও আদালত চত্বরের আশপাশে গণসংযোগ শেষে উপজেলা জামে মসজিদে জুমার নামাজ আদায় করেন। জুমার নামাজ আদায় শেষে উপস্থিত মুসল্লিদের সাথে মতবিনিময় শেষে চলে যান কুতুবজুম ইউনিয়নের ঘটিভাঙ্গা এলাকায়, সেখান থেকে একে একে কুতুবজুমের বটতলা, কুতুবজুম বাজারে ব্যাপক গণসংযোগ করেন। গণসংযোগকালে স্থানীয় তৃণমূল নিবেদিত আওয়ামীলীগ ও সংযোগী সংগঠনের কর্মীদের স্বর্তস্ফূর্ত অংশগ্রহণ ছিলো চোখে পড়ার মত। কুতুবজুম ইউনিয়ন গণসংযোগ শেষে ছোট মহেশখালী ইউনিয়নের লম্বাঘোনা বাজারে গণসংযোগ শেষে শাপলাপুর ইউনিয়নের কায়দাবাদ বাজার, শাপলাপুর বাজার ও ষাইটমারা, জেমঘাট হয়ে দিনের কর্মসূচি সমাপ্তি ঘটান।

দ্বিতীয় দিন শনিবার সকালে প্রবেশ করেন বহুল আলোচিত দ্বিতীয় টুঙ্গিপাড়া খ্যাত মাতারবাড়ী ইউনিয়নে। মাতারবাড়ীর প্রবেশদ্বার রাজঘাট হয়ে দিনের কর্মসূচি শুরু করেন। একে একে নতুন বাজার,সিনজি স্টেশন,পুরানবাজার, সাইরারডেইল এলাকায় ব্যাপক গণসংযোগ শেষে প্রবেশ করেন নিজ জন্মভূমি ধলঘাটা ইউনিয়নে। ধলঘাটার নাছির মোহাম্মদ ডেইল, উত্তর মুহুরিঘোনা, দক্ষিণ মুহুরিঘোনা, সুতরিয়া বাজার এলাকায় ব্যাপক গণসংযোগ শেষ করেন। সবশেষে শাপমারাডেইল এলাকায় গণসংযোগ শেষে শাপমারাডেইলস্থ “হিলফুল ফুযুল সঙ্গের “নব নির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠান ও ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দুদিন ব্যাপী গণসংযোগ কর্মসূচির সমাপ্তি ঘটান। গণ সংযোগ কালে কুতুবজুম ও ছোট মহেশখালী,শাপলাপুর ইউনিয়নের দৃশ্যপট ছিল বেশ আলোচিত।।

সাম্প্রতিক সময়ের আলোচিত মুখকে দেখতে সবার উৎসাহ ছিল লক্ষণীয়। কুতুবজুমের বেশ কয়েকটি পয়েন্টে আগামীর মহেশখালী-কুতুবদিয়ার অভিভাবক বলে আমজনতা বরণ করে নেন এবং চায়ের কাপে ঝড় উঠে আলোচনার। কুতুবজুমের বেশ কয়েকজন আওয়ামী রাজনীতির বিশ্লেষক এ প্রতিবেদক কে নাম প্রকাশ না করার শর্তে জানান, ওসমান ভাই শুধু কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা এ পরিচয় ছাড়া উত্তর মহেশখালীর বিশাল ভোট ব্যাংক, ক্লিন ইমেজ, সর্বোপরি এতদঅঞ্চলের জনপ্রিয় শহীদ পরিবারের সন্তান তথা ওসমান চেয়ারম্যানের জামাতা হওয়ায় উত্তর মহেশখালীর ৫ ইউনিয়ন ওনাকে নিয়ে স্বপ্ন দেখা শুরু করেছেন।

মাননীয় আওয়ামীলীগ সভানেত্রী যদি নৌকা প্রতীক দিয়ে তাকে মূল্যায়িত করেন তাহলে ১৯৯১ সালের জাতীয় সংসদের নির্বাচনে মরহুম ইসহাক বি,এ এর মত সফলতা চলে আসতে পারে। গণসংযোগ কালে তৃণমূল বান্ধব এ নেতা জানান,মহেশখালীকে মাষ্টার প্ল্যানের আওতায় এনে কুতুবজুম থেকে ধলঘাটা পর্যন্ত গণমুখী, সুষম উন্নয়নের পরিকল্পনা গ্রহণ করবেন। তিনি আর ও বলেন মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখা ও উন্নত বিশ্বের তালিকায় বাংলাদেশকে পৌছে দেওয়ার একমাত্র ঠিকানা হচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তাই আগামীতে ও আরেক বার নৌকা প্রতীকে ভোট দিয়ে আওয়ামীলীগ কে দেশ শাসনের সুযোগ করে দিতে হবে। গৃহ হীন মানুষের, দু:স্থ, স্বামী পরিত্যক্ত নারীদের একমাত্র অবলম্বন জননেত্রী শেখ হাসিনার জন্য সবাই েেদায়া করবেন যাতে বাংলাদেশ এগিয়ে যেতে পারে।

cbn

সর্বশেষ সংবাদ

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ২৭

পেকুয়ায় সংগ্রামের জুমে চলছে বালি উত্তোলন

B a n g a b a n d h u : The epic poet of politics

সদর উপজেলা ছাত্রলীগ সভাপতির উপর হামলার প্রতিবাদে জেলা ছাত্রলীগের মিছিল-সমাবেশ

দৈনিক সৈকত সম্পাদকের পিতা হাবিবুর রহমানের ৩৩তম মৃত্যুবার্ষিকী আজ

কক্সবাজার জেলা জয় বাংলা তথ্য-প্রযুক্তি লীগের আহবায়ক তুহিনের বিবৃতি

আজ শুভ জন্মাষ্টমী: কক্সবাজারে নানা আয়োজন

কক্সবাজার ইনার হুইল ক্লাবের শিক্ষা উপকরণ বিতরণ

টেকনাফে যুবককে তুলে নিয়ে হত্যা করলো রোহিঙ্গা সন্ত্রাসীরা

সব ধরনের মতামত প্রকাশের নিরাপত্তা আছে?

চীন বলেছে মধ্যস্থতার দায়িত্ব নিয়েছি : মায়ানমার কিন্তু মুখ খুলছেনা

যে মসজিদ নির্মাণে কাজ করে ২ লাখ ১০ হাজার শ্রমিক

সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশের জন্য কাজ করতে হবে

জেলা আ.লীগের চিকিৎসা ক্যাম্প শুক্রবার, চিকিৎসা পাবে ৫হাজার মানুষ

চকরিয়ায় দুই হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল আগুনে পুড়ে ধ্বংস

নিরহঙ্কার জীবন : মানবিক উৎকর্ষের চাবিকাঠি

JOB VACANCY ANNOUNCEMENT – HumaniTerra International (HTI)

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

বিদ্যুৎস্পৃষ্টে সদ্যবিবাহিত যুবকের মৃত্যু ইসলামাবাদে

আগামী ১০ বছরে আপনি মারা যাবেন কিনা জানা যাবে ব্লাড টেস্টে!