শৈবাল ইস্যুতে রবিবার মন্ত্রণালয়ে বৈঠক, কক্সবাজারবাসীর স্বার্থ সংরক্ষণ চাই- এমপি কমল

বিশেষ প্রতিবেদক:
কক্সবাজারে পর্যটন হোটেল শৈবাল ইস্যুতে আজ পর্যটন মন্ত্রণালয়ে বৈঠকের সিন্ধান্ত হয়েছে। ২১ জানুয়ারী বেলা ১১ টায় পর্যটন মন্ত্রীর উপস্থিতিতে মন্ত্রণালয়ের সম্মলেন কক্ষে এই সভা অনুষ্ঠিত হবে। এই সভায় যোগদিতে কক্সবাজার সদর আসনের সাংসদ সাইমুম সওয়ার কমল যোগদান করার কথা রয়েছে।

এই বিষয়ে এমপি কমলের সাথে কথা বললে তিনি জানান, কক্সবাজারবাসীর স্বার্থ সংরক্ষণ করেই কক্সবাজারের সকল উন্নয়ন করতে হবে। চলতি বছরের গত ৩ জানুয়ারী এমপি কমল ওন সেতু ও সড়ক যোগাযোগ মন্ত্রী ওবাইদুল কাদের উপস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হোটেল শৈবাল ইস্যুতে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। ওই সময় প্রধানমন্ত্রী বিষয়টি গুরুত্বসহকারে বিবেচনা করবে বলে জানান তাকে। প্রধানমন্ত্রীর কাছে এমপি কমলের লিখিত বক্তব্যে বলেন, হোটেল শৈবালের দক্ষিণ পাশের ৩০একর জমি কক্সবাজারবাসীর জন্য রেখে দিতে হবে। যাতে সেখানে জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ অনুষ্ঠান হতে পারে।

কমল দাবী করেন, ওই দিন প্রধান মন্ত্রীর হস্তক্ষপে ৬ই জানুয়ারী তাদের সমঝোতা স্বাক্ষরের বিষয়টি স্থগিত হয়ে যায়। পরে এর ধারাবাহিকতায় পর্যটন মন্ত্রণালয়ে একটি সভা ডাকেন সংশ্লিষ্টরা। এতে এমপি কমলকেও কক্সবাজার থেকে আমন্ত্রণ করা হয় বলে জানা গেছে। এমপি কমল দাবী রাখেন, কক্সবাজারবাসীকে না জানিয়ে দেশের বহু বির্তকিত ওরিন গ্রুপকে কোনভাবে পানির দামে হোটেল শৈবালের মতো পর্যটনের এত বড় সম্পদ কোনভাবে তুলে দেয়া যাবে না। সবার আগে কক্সবাজারের মানুষের স্বার্থ সংরক্ষণের বিষয়টি চিন্তা করতে হবে। তা না হলে এমন অযুক্তিক উন্নয়ন এখানে হতে দেয়া মোটেও কল্পনা করা যায় না, কক্সবাজারবাসীকে সাথে নিয়ে তা প্রতিহত করা হবে।

২০জানুয়ারী বিকালের দিকে কক্সবাজার বিমান বন্দরে পর্যটন হোটেল শৈবাল ইস্যুতে অনুষ্ঠিত হওয়া সভায় যোগদানে কক্সবাজার ত্যাগের পূর্বে উপরোক্ত কথা বলেন ক্সবাজার সদর আসনের এমপি সাইমুম সওয়ার কমল। এতে তিনি কক্সবাজারবাসীর সহযোগিতা কামনা করেন। রাতে আধাঁরে কোন পাবলিক পার্টনারশিপের হাতে কক্সবাজারের সম্পদ কোনভাবে তুলে দেয়া যাবে না।

সর্বশেষ সংবাদ

বনাঞ্চলের কাঠ পোড়ানো হচ্ছে ইটভাটায়

চলে গেলেন কবি আল মাহমুদ

১০২ জন ইয়াবাবাজ ২ লক্ষ ইয়াবাসহ আত্মসমর্পণ করবেন

এমপি আশেককে কালারমারছড়া ছাত্রলীগের নবনির্বাচিত নেতৃবৃন্দের শুভেচ্ছা

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন কানিজ ফাতেমা

সম্মিলিত সাংস্কৃতিক জোটের একুশের অনুষ্ঠান ১৯, ২০, ২১ ফেব্রুয়ারি

মহেশখালীতে অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন দাবিতে গণসংযোগ

পেকুয়ায় চার প্রকল্পের উদ্বোধন করলেন এমপি জাফর আলম

জেলা টমটম মালিক ও টমটম গ্যারেজ মালিক সমিতির যৌথ সভা

রোহিঙ্গাদের সহায়তায় ৯২ কোটি ডলার চায় জাতিসংঘ

পালিয়ে থাকা ইয়াবা ব্যবসায়ীদের রক্ষা নাই -স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপি প্রার্থীদের মামলার বিষয়ে বিব্রত নয় আওয়ামী লীগ

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার-৭

উখিয়ার বনভুমিতে বহুতল ভবন নির্মাণ 

উখিয়ায় স্কেভেটর দিয়ে প্রকাশ্যে পাহাড় কর্তন! প্রশাসন নিরব

লোহাগাড়ার অসুস্থ মুক্তিযোদ্ধা জালালের শয্যাপাশে কেন্দ্রীয় আ.লীগ নেতা আমিন

চট্টগ্রামে মানবিক মেলা উদ্বোধন করলেন ভূমিমন্ত্রী

হ্নীলায় বিজয় কাপ জুনিয়র ফুটবল টুর্ণামেন্ট সম্পন্ন

রাতভর বোমাতঙ্ক শেষে পাওয়া গেল বেগুন

শুভ জন্মদিন ‘সিবিএন’