হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ

টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্টিত কুটির শিল্প মেলার মেয়াদ  ১৭ জানুয়ারী রাত ১১টায় শেষ হয়ে গেছে। টেকনাফ উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আলম এবং সাধারণ সম্পাদক সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেনের আবেদেনর প্রেক্ষিতে কক্সবাজার জেলা প্রশাসকের দেয়া মেলা পরিচালনার অনুমতি পত্রে মেয়াদ রয়েছে ৮ জানুয়ারী থেকে আজ ১৭ জানুয়ারী রাত ১১টা পর্যন্ত।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মাইন উদ্দিন খান রাত সাড়ে ১০টায় বলেন ‘মেয়াদ বৃদ্ধির কোন কাগজপত্র এখনও হাতে আসেনি। সে হিসাবে রাত ১১টায় মেয়াদ শেষ হয়ে যাবে’।

এদিকে আয়োজকদের বিরুদ্ধে শুরু থেকেই শর্ত ভঙ্গের অভিযোগ রয়েছে। মেলা পরিচালনার শর্তের মধ্যে লটারী অশ্লীল নাচ-গান করা যাবেনা বলে পরিস্কার উল্লেখ রয়েছে। কিন্ত প্রতিদিনই পুরো উপজেলা জুড়ে গাড়ি নিয়ে প্রচারণা চালিয়ে লটারীর টিকেট বিক্রি করা হয়েছে।

টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হোসেন সিদ্দিক রাত পৌণে ১১টায় বলেন ‘জেলা প্রশাসনের অনুমতি নিয়ে টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে কুটির শিল্প মেলা ৮ জানুয়ারী থেকে চলছে। আজ ১৭ জানুয়ারী রাত ১১টা পর্যন্ত মেলা চলার অনুমতি রয়েছে। মেয়াদ বৃদ্ধির জন্য আবেদন করেছে বলে শুনেছি। কিন্ত এখনও এসংক্রান্ত কোন কাগজপত্র পাওয়া যায়নি’।