ঈদগাঁওতে ট্রাফিক পুলিশ মোতায়েনের দাবি

এম আবুহেনা সাগর, ঈদগাঁও:

ব্যাটারি চালিত যান্ত্রিক রিক্সা ও টমটমের গ্যাঁড়াকলে ঈদগাঁওর প্রত্যান্ত জনপদ। দিন দিন ব্যাপক হারে বেড়েই চলছে এসব যানবাহন। কোন প্রকার ড্রাইভিং প্রশিক্ষন ছাড়াই অর্থাভাবে পড়ে উঠতি প্রজন্মের অল্প বয়সী যুবকরা রিক্সা ও টমটম চালাচ্ছে। যার ফলে, গ্রামীন সড়ক – উপসড়কেই প্রায়শ ঘটে চলছে হরেক রকমের দূর্ঘটনা । মালিকদের যানবাহন ভাড়া ও বৈদ্যুতিক চার্জের অর্থ জোগাড় করতে চালকরা বেপরোয়া গতিতে গাড়ী চালাতে দেখা যায় । আবার অনেকেই অগোচরে চার্জ দিচ্ছে । বর্তমানে ঈদগাঁওতে অসংখ্য টমটম ও যান্ত্রিক রিক্সা রয়েছে ।

জানা যায়, এসব যানবাহনের কারনে জনবহুল স্থানজুড়েই তীব্র যানজটের সৃষ্টি হয়ে থাকে। এ চালকরা নিয়ম কানুন না মেনেই দেদারছে চালিয়ে যাচ্ছে গাড়ী। আসলেই তাদের সাইট কোনটা তারা সেটিও জানেনা। বিভিন্ন এনজিও সংস্থা কাছ থেকে দাদন নিয়ে বা লোকজনের কাছ থেকে ধার করা টাকা নিয়ে নতুন টমটম বা অটোরিকশা নিয়ে কোন প্রকার প্রশিক্ষনবিহীন ভাবে মহাসড়ক কিংবা গ্রামীন সড়কে নামিয়ে দেয়। যার কারনে যত্রতত্র স্থানে নানা সময়ে দূর্ঘটনার শিকার হয়ে থাকে এসব চালকরা। ১৭ জানুয়ারী বিকেলের দিকে ঈদগাঁও হাইস্কুল গেইটের ত্রিমুখী পয়েন্টে অসহনীয় যানজট চোখে পড়ে আমাদের ককসবাজারের এ প্রতিনিধির। ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের দায়িত্বরত পুলিশদল প্রায়শ ঝানজট নিরসনে তৎপর থাকে। তারপরেও নিরসন হচ্ছেনা দীর্ঘলাইন ঝানজট।

তবে পথচারীরা জানান, বাসষ্টেশন ও বাজার এলাকায় অবিলম্বে ট্রাফিক পুলিশ নিয়োগ দিয়ে ঝানজটমুক্ত রাখার আহবান জানান। এছাড়াও বেশ কিছুদিন পূর্বে মহাসড়কের ঈদগাঁও মেহেরঘোনা এলাকায় টমটম অপর আরেকটি টমটমকে ওভারটেক করতে গিয়ে ধাক্কা লেগে এক বিএনপি নেতা গুরুত্বর আহত হন। এভাবে বৃহত্তর এলাকার বিভিন্ন স্থানে টমটম বা অটোরিকশার ধাক্কায় বহুজন আহত হয় এবং অনেকে পঙ্গুত্ব বরন করার পাশাপাশি মৃত্যুর সাথে পান্জা ও লড়ছে।

এছাড়া অদক্ষ,আনাড়ী ও অল্প বয়সী চালকরা ইতোমধ্যে অনেক দুর্ঘটনা ঘটিয়েছেন। যাতে করে, অনেকে ক্ষতিপূরন দিয়ে পুষিয়ে দিচ্ছে। ঈদগাঁও বাজারসহ জনবহুল স্থানে এসব ব্যাটারী চালিত যানবাহনের বিরুদ্বে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন এখন সময়ের গনদাবীতে পরিনত হয়ে উঠছে । তাই এ বিষয়ে সংশ্লিষ্ট উদ্বর্তন কতৃপক্ষের জরুরী হস্তক্ষেপ ও কামনা করেন সচেতন এলাকাবাসী।

সর্বশেষ সংবাদ

চকরিয়ায় চারুকলা গবেষণা কেন্দ্রের জেলা কমিটির অভিষেক ও শপথ

ঈদগড়ে তুচ্ছ ঘটনায় প্রতিপক্ষের দোকানে মল নিক্ষেপ

ডুলাফকির নূরানী মাদ্রাসার বার্ষিক সভা শুক্রবার

সমাজসেবায় মাদার তেরেসা স্বর্ণ পদক পেলেন কামরুল হাসান

পরিচালকের যৌনতার অভিযোগে প্রিন্সিপ্যালের পদত্যাগ

ফেঁসে গেলো খরুলিয়ার ভূমিদস্যু শফিক, ১২ জনের বিরুদ্ধে মামলা

বসতভিটা রক্ষার চেষ্টাই কাল হলো তাদের

বর্তমান শাসনামলে খেলাপি ঋণ সবচেয়ে বেশি বেড়েছে: মেনন

সকল মানুষের কাছে চিরকাল স্মরণীয় হয়ে থাকবেন কবি আল মাহমুদ

নুসরাত হত্যাকারিদের দ্রুত শাস্তি দাবী পূজা উদযাপন পরিষদের

খরুলিয়ার জমি সংক্রান্ত বিরোধের ঘটনাস্থল পরিদর্শনে এমপি কমল

চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় এনজিও কর্মী নিহত

পেকুয়ায় কাছারীমোড়া সাহিত্যকেন্দ্রের উদ্বোধন

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হিসেবে দৃষ্টান্ত স্থাপন করেছে -ধর্ম প্রতিমন্ত্রী

শৃংখলা মেনে চললে যানজটের ও দুর্ঘটনাও কমে আসবে – ভারপ্রাপ্ত পুলিশ সুপার

শ্রীলঙ্কা হামলায় আইএসের বুনো উল্লাস

শ্রীলঙ্কায় হামলার পেছনে ‘ন্যাশনাল তৌহিদ জামাত’

চট্টগ্রামে আসামি ধরতে গিয়ে গোলাগুলিতে আহত ৬ পুলিশ

মক্কা থেকে হারিয়ে গেল কক্সবাজারের সাদ

আল্লাহর কসম খেয়ে বলছি মাদকের সাথে আমি জড়িত নই- দিদার বলী