বিশেষ প্রতিবেদক:
কক্সবাজার গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্যোগে ‘‘ড্রাইভিং পেশায় নারীর সফলতা ও নিরাপদ সড়ক’’ শীর্ষক সেমিনারে আলোচকরা বলেছেন, নারী উন্নয়নের জন্য সরকার বিভিন্ন কর্মকান্ড হতে নিয়েছে। ড্রাইভিং পেশায় আরো অধিক সংখ্যক মেয়েকে এগিয়ে আসতে হবে। ট্রাফিক আইন মেনে চললে সড়ক দুর্ঘটনা অনেক কমে যাবে। নিয়ম কানুন না মেনে গাড়ী চালনা এবং অদক্ষ ড্রাইভার সড়ক দুর্ঘটনার অন্যতম কারন। নারী ড্রাইভারদের দ্বারা এখন পর্যন্ত কোন সড়ক দুর্ঘটনা ঘটে নাই। নিরাপদ সড়ক নিশ্চিত করতে নারী ড্রাইভার হতে পারে মাইল ফলক। নারী ও নারীর ক্ষমতায়নে ড্রাইভিং প্রশিক্ষণ গণস্বাস্থ্য এক যুগান্তকারী পদক্ষেপ।
১৬ জানুয়ারী সকালে কক্সবাজার শহরের মধ্যম বাহার ছড়ায় অবস্থিত গণস্বাস্থ্য কেন্দ্রের সম্মেলন কন্দ্রে অনুষ্টিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন,কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মাহিদুর রহমান।
কক্সবাজার গণস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক নাছিমা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্টিত সেমিনারে বিশেষ অতিথি ছিলেন, সহকারী পুলিশ সুপার(ট্রাফিক) বাবুল চন্দ্র বনিক, সাভার গণস্বাস্থ্য কেন্দ্রের মানব সম্পদ উন্নয়ন ও জনসংযোগ বিষয়ক পরিচালক আকলিমা খাতুনের উপস্থাপনায় সেমিনারে বিষেশ অতিথির আলোচনায় অংশ নেন, কক্সবাজার চেম্বার অব কমাস এবং সিএসও-এনজিও ফোরাম এর সভাপতি আবু মোর্শেদ চৌধুরী খোকা, জেলা তথ্য কর্মকর্তা নাছির উদ্দিন,দ্যা ডেইলি ষ্টার এর স্টাফ রির্পোটার মুহাম্মদ আলী জিন্নাত,সদর উপজেলার মহিলা ভাইসচেয়ারম্যান হেলেনাজ তাহেরা, চ্যানেল আই ও দৈনিক আমাদের সময় এর স্টাফ রিপোর্টার সরওয়ার আজম মানিক,জেলা ব্র্যাক প্রতিনিধি অজিত নন্দী, ইপসার প্রোগ্রাম অফিসার অলকা অধিকারী, নারী কল্যাণ সমিতির সভানেত্রী ফাতেমা আনকিছ ডেইজী,সাংবাদিক মহসিন শেখ, এডভোকেট প্রতিভা দাস, কোষ্ট ট্রাষ্ট এর সহকারী পরিচালক মোকবুল আহমদ,গণস্বাস্থ্য কেন্দ্রের ড্রাইভার শেফালী আক্তার,জান্নাতুল ফেরদৌস,পারভীন আক্তার ও লিমা আক্তার ।
সেমিনারে সরকারী, বেসরকারী সংস্থার প্রতিনিধি, সাংবাদিক ও সুশিল সমাজের শতাধিক প্রতিনিধি অংশগ্রহণ করেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •