কক্সবাজার একদিন বাণিজ্যেও বিশ্বদরবারে পরিচিতি পাবে’

প্রেস বিজ্ঞপ্তি:
কক্সবাজার শুধু পর্যটন ক্ষেত্রে নয়, আন্তর্জাতিক বানিজ্যে কক্সবাজার একদিন বিশ^ দরবারে পরিচিতি লাভ করবে। বর্তমান সরকার কক্সবাজারকে কেন্দ্র করে যে সকল মেগা প্রকল্প করতে যাচ্ছে এসব প্রকল্পের কাজ শেষ হলে পাল্টে যাবে কক্সবাজারের চিত্র। আর এ থেকে অর্জিত অর্থ যোগান দিবে জাতীয় অর্থনীতিতে। কক্সবাজারের সাংবাদিকদের নিয়ে আয়োজিত এক কর্মশালায় এসব কথা বলেন অতিথিরা। রোববার সকালে কলাতলী হোটেল বেস্ট ওয়ের্স্টান হোটেলের সম্মেলন কক্ষে আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন মহেশখালী কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক। বক্তব্যে তিনি বলেন, সরকালের পঁচিশটি মেগা প্রকল্পের মধ্যে মহেলখালী এবং মাতারবাড়ির কয়লা বিদ্যুৎ প্রকল্পসহ জেলার বিভিন্ন বড় বড় প্রকল্পের কাজ দ্রুত এগিয়ে চলছে। তারই ধারাবাহিকতায় এসব প্রকল্প করতে গিয়ে যারা জমি হারিয়েছে তাদের জমির নায্য দাম সহ ক্ষতিগ্রস্থদের উন্নয়নের ইতোমধ্যে সরকারী ভাবে বিভিন্ন প্রকল্প গ্রহন করা হয়েছে। তিনি জানান, এসব প্রকল্প দেশের অর্থনীতের যেমন গুরুত্বপূর্ন ভ’মিকা রাখবে তার পাশাপাশি বর্হিবিশে^র সাথে দেশের সম্পর্ক আরো বেশী সূদৃঢ হবে।

কক্সবাজার ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশ এবং কিংস্টোন ইনষ্টিটিউট অফ ম্যানেজমেন্ট এন্ড টেকনোলজি এর যৌত আয়োজনে কর্মশালায় সভাপতিত্ব করেন ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি নজিবুল ইসলাম।

সভাপতির বক্তব্যে নজিবুল ইসলাম বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারের গুরুত্ব অনুধাবন করে কক্সবাজারের উন্নয়নে বিভিন্ন উন্নয়ন প্রকল্প হাতে নিয়েছেন। সরকার পর্যটনের প্রসারে ইতিমধ্যে একটি আন্তর্জাতিক মানের ষ্টেডিয়াম প্রতিষ্টা করেছে। আন্তর্জাতিক মানের বিমান বন্দরের কাজ এখন শেষের দিকে। বাকী প্রকল্পগুলো শেষ হলে আমাদের অর্থনীতির চাকা সচল হবে।

জেলার কর্মরত সাংবাদিকদের অংশগ্রহনে দিনব্যাপী কর্মশালায় কক্সবাজারের উন্নয়ন সহ সার্বিক বিষয় নিয়ে আলোচনা করেন, পরিবশে গবেষক এবং আন্তর্জাতিক পরামর্শক ইঞ্জিনিয়ার খন্দকার সালেক সূফি, অষ্টেলিয়ান মাল্টিন্যাশনাল কোম্পানী, হাগ ম্যাজারমেন্ট সার্ভিসের সিইও লেস রিচার্ড, একই প্রতিষ্ঠানের প্রোডাক্ট ম্যানেজার মাথিও কুক, এবং এনার্জি এন্ড পাওয়ার বাংলাদেশের সম্পাদক মোল্লা আমজাদ হোসাইন।

কক্সবাজারের উন্নয়নে সরকারের নেয়া মেগা প্রকল্প বাস্তাবায়িত হলে এর সুফল দেশের মানুষ কিভাবে ভোগ করে উপকৃত হবে এসব বিষয় নিয়ে আলোচনা করেন আলোচকেরা। কর্মশালায় জেলা শহর এবং বিভিন্ন উপজেলার শতাধিক সাংবাদিক অংশ নেন।

কর্মশালায় সঞ্চালক ছিলেন কিংস্টোন ইনষ্টিটিউট অফ ম্যানেজমেন্ট এন্ড টেকনোলজি এর চেয়ারম্যান ড. আশারাফুল ইসলাম সজিব এবং কক্সবাজার ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশ এর সাধারন সম্পাদক তৌফিকুল ইসলাম লিপু।

কর্মশালায় সার্বিক সহযোগীতায় ছিলেন, ভোখারী আযম, মোহাম্মদ আরাফাত এবং বেলাল উদ্দিন বিল্লাল।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

ইয়াবাসহ আইন মন্ত্রণালয়ের কর্মকর্তা আটক

চকরিয়া উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ

চকরিয়ায় কথিত চিকিৎসকের ভূল চিকিৎসার শিকার বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী

রামুর গর্জনিয়ায় বজ্রপাতে একই পরিবারের নারীসহ আহত ৫

মালুমঘাটে প্রভাবশালীর সহযোগিতায় চলছে বাল্য বিবাহ!

চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের কমিটি নিয়ে দফায় দফায় সংঘর্ষ

নিরাপদ সড়ক চাই: নিজে বাঁচব, অপরকে বাঁচাব

বিএনপির ১৭৩ প্রার্থী প্রায় চূড়ান্ত

চবি উপাচার্যের সাথে মিশর আল আযহার বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দলের সাক্ষাৎ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে সংবর্ধনা

বিমানবন্দর থেকে ইয়াবাসহ বরিশালের দুই তরুণী আটক

ইয়াবা পাচারের দায়ে টেকনাফের যুবকের ১০ বছর জেল

মহেশখালী-কুতুবদিয়া আসনে আ. লীগের মনোনয়ন পাচ্ছেন সিরাজুল মোস্তফা!

উলঙ্গ থাকার বিধান কী?

গ্যারেজে চাকরি করা প্রবাসী, কাগজ ব্যবসায় কোটিপতি

হঠাৎ স্যামসাং স্মার্টফোন বিস্ফোরণ! তারপর…

হাটহাজারীতে পিকআপ-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ১

দেড় লাখ ইভিএম কেনার সিদ্ধান্ত

দেশে দারিদ্র্যের হার আরও কমেছে

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ১০ অক্টোবর