দাখিল পরীক্ষায় কোন অনিয়ম মেনে নেয়া হবেনা -মাদরাসা বোর্ডের চেয়ারম্যান

সংবাদদাতা:
বাংলাদেশ মাদরাসা শিক্ষা চোর্ডের চেয়ারম্যান প্রফেসর এ কে এম সায়েফ উল্লাহ বলেন, মাদরাসা শিক্ষকরা সমাজে সম্মানিত ও মর্যাদাবান। আমরা চাইনা তারা পরীক্ষার সময় অসম্মানিত হউক। এন থেকে সরকার প্রশ্নপত্র ফাঁসের ব্যাপারে কঠোর ব্যবস্থা নিতে যাচ্ছে। হয়ত মাদক সন্ত্রাসীদের মত প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িতদেরও ক্রসফায়ারের সম্মূখীন হতে হবে। এটা হবে মাদরাসা শিক্ষা ও মাদরাসা শিক্ষিতদের জন্য খুবই লজ্জাজনক।

আজ কক্সবাজার হিল ডাউন সার্কিট হাউজে কক্সবাজার জেলার মাদরাসা প্রধান ও কেন্দ্র সচিবদের এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মাদরাসা শিক্ষার উন্নয়নের সরকারের সদিচ্ছার কথা উল্লেখ করে মাদরাসা বোর্ডের ছেয়ারম্যান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এর আন্তরিকতায় অঅজ মাদরাসা শিক্ষা অনেক দূর এগিয়েছে। এছাড়া আগে মাদরাসা বোর্ডে যেসব অনিয়ম দূর্নীতি ছিল এখন তা এখন আর নেই। মাদরাসা বোর্ড এখন দূর্নীতি মূক্ত।

কক্সবাজার জেলা জমিয়াতুল মোদারের্ছীনের সভাপতি প্রিন্সিপ্যাল কামাল হোসাইনের সভাপতিত্ েঅনুষ্ঠিত মতবিনমিয় সভায় প্রফেসর সায়েফ উল্লাহ বলেন, আগামী ১লা ফেব্রুয়ারী থেকে সারা দেশে একযোগে দাখিল পরীক্ষা শুরু হতে যাচ্ছে। এই পরীক্ষা সুষ্ঠু ও নকল মুক্ত করার জন্য মাদরাসা প্রধান ও কেন্দ্র সচিবদের সাথে এই মতবিনিময় সভা। তিনি বলেন, কোন মতেই পরীক্ষায় অনিয়ম মেনে নেয়া হবে না। যে বা যারা প্রশ্নপত্র ফাঁস ও নকলের সাথে জড়িত বলে প্রমাণ পাওয়া যাবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, সারা দেশে ৭০৭ টি কেন্দ্রে এবার ২লাখ ৯০ হাজার শিক্ষার্থী অংশ গ্রহণ করছে। এসব শিক্ষার্থীদের নির্বিঘেœ পরীক্ষা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট মাদরাসা প্রধান ও কেন্দ্র সচিবরা যথাযথ ভূমিকা রাখতে পারেন।

এসময় আরো বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ছালেহ উদ্দিন আহমদ,আদর্শ মহিলা কামিল মাদরাসার প্রিন্সিপ্যাল মাওলানা ফরিদ আহমদ চৌধুরী, ইসলামিয়া মহিলা কামিল মাদরাসার প্রিন্সিপ্যাল মাওলানা জাফর উল্লাহ নূরী, জেলা জমিয়াতের সাধারণ সম্পাদক প্রিন্সিপ্যাল মাওলানা শাহাদত হোছাইন।

মতবিনিময় সভায় জেলার সকল মাদরাসা প্রধান ও কদেন্দ্র সচিবরা উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় মাদরাসা বোর্ডের চেয়ারম্যান এ এক এম সাইফ উল্লাহকে ক্রেষ্ট দিয়ে সংবর্ধিত করা হয়।

সর্বশেষ সংবাদ

শ্রীলঙ্কায় বোমা হামলায় শেখ সেলিমের নাতি নিহত, জামাতা আহত

শেখ সেলিমের মেয়ের পরিবার শ্রীলংকায় বোমা হামলার শিকার হয়েছে: প্রধানমন্ত্রী

শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ২১৫

কলেজে ভর্তি কার্যক্রম শুরু ১২ মে

বলী খেলার নামে জুয়ার আসর বসাতে মরিয়া প্রভাবশালী মহল!

পেকুয়ায় ৪’শ কৃষকদের মাঝে বিনামূল্যের বীজ ও সার বিতরণ

শ্যালিকাকে ঢিল ছোড়ার প্রতিবাদ করায় বোন জামাইয়ের বাড়িতে বখাটের হামলা

পটিয়ার কেলিশহরে আন্তঃধর্মীয় সম্মেলন

হালিশহরে অজ্ঞাত বস্তাবন্দী লাশ উদ্ধার

মাহফুজউল্লাহ মারা যাননি, জানাল বিএনপি

সৌদি আরবেও ভয়াবহ সন্ত্রাসী হামলা : চার হামলাকারী নিহত

রমজানের পবিত্রতা রক্ষায় অসামাজিক কার্যকলাপ প্রতিরোধ কমিটির ৮ দফা দাবি

‘মিথ্যা’ মামলায় খরুলিয়ার মা-মেয়ে কারাগারে:  এএসপির ঘটনাস্থল পরিদর্শন

সাতকানিয়ায় ৪ হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তার ২

নতুন কমিটি পেয়ে সৌদিআরব প্রবাসী কক্সবাজার জেলা শ্রমিক দলের মিষ্টি বিতরণ

শ্রীলঙ্কায় ছয় বিস্ফোরণে নিহত ১৫৬

আমরা বর্বর, আমরা জ্ঞানপাপী!!

ধর্ম প্র‌তিমন্ত্রীর রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ড প‌রিদর্শন

টেকনাফে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নাইক্ষ্যংছড়ির মাদক কারবারী নিহত

শ্রীলঙ্কায় ছয়টি ভয়াবহ বিস্ফোরণে নিহত ৪২, আহত ২৮০