উখিয়ায় অগ্নিকান্ডে ২ বসতবাড়ী পুড়ে ছাই, ৪ পরিবার নিঃস্ব

প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজারের উখিয়া উপজেলার রতœাপালং ইউনিয়নের কোটবাজার স্টেশন সংলগ্ন সাতবাড়িয়াপাড়ায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এই ঘটনায় দুইটি বসতবাড়ী সম্পূর্ণভাবে পুড়ে গেছে। ১৩ জানুয়ারি ভোর রাতে এই ঘটনা ঘটে।

এই ঘটনায় দুই বাড়ীতে বসবাসরত চারটি পরিবার সবকিছু হারিয়ে সর্বশান্ত হয়ে গেছে। এক বাড়ীতে দুই পরিবার করে দুই বাড়ীতে তারা চার ভাই চার পরিবার নিয়ে বাস করতেন।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদ। ১৩ জানুয়ারি দুপুরে পরিষদের নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শনে যান। এসময় তারা ক্ষতিগ্রস্তদের সাথে দীর্ঘক্ষণ কথা বলেন এবং ঘটনার পারিপার্শ্বিকতা বোঝার চেষ্টা করেন।

এসময় ক্ষতিগ্রস্ত রুপন বড়–য়া বলেন, ভোর পাঁচটার পরে প্রথমে দেখি আমার পরিত্যক্ত লাকড়ির ঘরের এককোণে আগুন জ্বলছে। আমি আগুন দেখে চিৎকার করলে প্রতিবেশীদের অনেকে এগিয়ে আসেন। আমরা সবাই মিলে আগুন নেভানোর চেষ্টা করি। ঠিক তখনই প্রায় পঞ্চাশ গজ দূরে অবস্থিত আমার বড় ভাই আশুতোষ বড়–য়ার বাড়িতেও দেখি আগুন জ্বলছে। কিছুক্ষনের মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে।

ক্ষতিগ্রস্ত আশুতোষ বড়–য়া বলেন, এক বাড়ীতে আমি এবং পরিতোষ বড়–য়া এবং অপর এক বাড়ীতে সুমন বড়–য়া এবং রুপন বড়–য়া মিলে আমরা চার ভাই চার পরিবার নিয়ে বাস করতাম। আমাদের শুধু বসতবাড়ী পুড়েনি টাকা, স্বণালংকারসর্হ সংসারের সবকিছু পুড়ে গেছে। এখন আমরা কি করবো জানি না।

এসময় পরিষদের সভাপতি প্রজ্ঞানন্দ ভিক্ষু জেলা প্রশাসক, অতিরিক্ত পুলিশ সুপার, উখিয়া উপজেলার নির্বাহী অফিসার এবং উখিয়া সার্কেলসহ সংশ্লিষ্ট সকলের সাথে কথা বলেন এবং দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানান।

জেলা প্রশাসক ক্ষতিগ্রস্তদের দ্রুত পর্যাপ্ত সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন এবং অতিরিক্ত পুলিশ সুপার প্রয়োজনীয় আইনী ব্যবস্থা গ্রহণের কথা দৃঢ়ভাবে ব্যক্ত করেন।

ঘটনাস্থল পরিদর্শনকালে পরিষদের সভাপতি প্রজ্ঞানন্দ ভিক্ষু, যুগ্ন সাধারণ সম্পাদক অমল বড়–য়া, সাংগঠনিক সম্পাদক বিপক বড়–য়া, রাজু বড়–য়া, এডভোকেট আশীষ বড়–য়া, রামু উপজেলা শাখার সভাপতি রিটন বড়–য়া, কেন্দ্রীয় পরিষদের নির্বাহী সদস্য ভুলু বড়–য়া প্রমূখ আরো অনেকে উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ

শ্রীলঙ্কায় বোমা হামলায় শেখ সেলিমের নাতি নিহত, জামাতা আহত

শেখ সেলিমের মেয়ের পরিবার শ্রীলংকায় বোমা হামলার শিকার হয়েছে: প্রধানমন্ত্রী

শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ২১৫

কলেজে ভর্তি কার্যক্রম শুরু ১২ মে

বলী খেলার নামে জুয়ার আসর বসাতে মরিয়া প্রভাবশালী মহল!

পেকুয়ায় ৪’শ কৃষকদের মাঝে বিনামূল্যের বীজ ও সার বিতরণ

শ্যালিকাকে ঢিল ছোড়ার প্রতিবাদ করায় বোন জামাইয়ের বাড়িতে বখাটের হামলা

পটিয়ার কেলিশহরে আন্তঃধর্মীয় সম্মেলন

হালিশহরে অজ্ঞাত বস্তাবন্দী লাশ উদ্ধার

মাহফুজউল্লাহ মারা যাননি, জানাল বিএনপি

সৌদি আরবেও ভয়াবহ সন্ত্রাসী হামলা : চার হামলাকারী নিহত

রমজানের পবিত্রতা রক্ষায় অসামাজিক কার্যকলাপ প্রতিরোধ কমিটির ৮ দফা দাবি

‘মিথ্যা’ মামলায় খরুলিয়ার মা-মেয়ে কারাগারে:  এএসপির ঘটনাস্থল পরিদর্শন

সাতকানিয়ায় ৪ হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তার ২

নতুন কমিটি পেয়ে সৌদিআরব প্রবাসী কক্সবাজার জেলা শ্রমিক দলের মিষ্টি বিতরণ

শ্রীলঙ্কায় ছয় বিস্ফোরণে নিহত ১৫৬

আমরা বর্বর, আমরা জ্ঞানপাপী!!

ধর্ম প্র‌তিমন্ত্রীর রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ড প‌রিদর্শন

টেকনাফে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নাইক্ষ্যংছড়ির মাদক কারবারী নিহত

শ্রীলঙ্কায় ছয়টি ভয়াবহ বিস্ফোরণে নিহত ৪২, আহত ২৮০