রামুর ৩ দিনের উন্নয়ন মেলা সমাপ্ত

খালেদ হোসেন টাপু, রামু:
“উন্নয়নের রোল মডেল, শেখ হাসিনার বাংলাদেশ” এই প্রতিপাদ্যে কক্সবাজারের রামুতে ব্যাপক আয়োজনে শুরু হওয়া ৩ দিনের উন্নয়ন মেলা শনিবার বিকেলে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সমাপ্তি হয়েছে। রামু উপজেলা পরিষদ প্রাঙ্গণে ৩ দিন ব্যাপী এই মেলার আয়োজন করা হয়। এতে কর্মসূচীর মধ্যে ছিল বর্ণাঢ্য র‌্যালী, বর্তমান সরকারের উন্নয়ন কর্মকা-ের ওপর কুইজ প্রতিযোগিতা, চিত্রাংকন প্রতিযোগিতা, প্রামাণ্যচিত্র প্রদর্শন, বিতর্ক প্রতিযোগিতা, আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। তিনদিন ব্যাপী মেলায় বিভিন্ন দফতরের ৫০টি স্টলও ছিল।

এ উপলক্ষে শনিবার সন্ধ্যায় রামু উপজেলা পরিষদ প্রাঙ্গণে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলা শেষ হয়। সমাপনী দিনে উপজেলা নির্বাহী অফিসার মোহাঃ শাজাহান আলী’র সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি। তিনি বলেন, বাংলাদেশকে একটি উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করতে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। আওয়ামীলীগ সরকারের গত ৯ বছরে যে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে সে উন্নয়নের চিত্র প্রত্যন্ত অঞ্চলের মানুষের মাঝে পৌঁছানোর জন্যই সরকারের এই প্রয়াস। নানামুখী উদ্যোগ নিয়ে ঢেলে সাজানো হয়েছে সেবাপ্রদান পদ্ধতি ও সকল স্তরের জনগণকে সম্পৃক্ত করে গ্রহণ করা হচ্ছে উন্নয়নমূলক কাজ। বর্তমান সরকারের এসব কার্যক্রমে উন্নয়ন মেলার আয়োজন করা হয়েছে। তিনি বর্তমান সরকারের আমলে রামু কক্সবাজারের প্রত্যন্ত অঞ্চলে ব্যাপক উন্নয়ন হয়েছে বলে দাবী করেন। তিনি রামুবাসীকে এত সুন্দর উন্নয়ন মেলা উপহার দেয়ার জন্য উপজেলা নির্বাহী অফিসার মোহাঃ শাজাহান আলীকে ধন্যবাদ জানান। পরে এমপি কমল উন্নয়ন মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন।

বিশেষ অতিথি ছিলেন রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম, ভাইস চেয়ারম্যান আলী হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন, আওয়ামীলীগ নেতা মাস্টার ফরিদ আহমদ, রামু স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. আব্দুল মন্নান, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. রূপেণ চাকমা, একাডেমীক সুপারভাইজার মো. তৈয়ব, সমাজসেবা কর্মকর্তা মোজাহেদুল ইসলাম, মাধ্যমিক কর্মকর্তা শিরীন ইসলাম, উপজেলা শিক্ষা কর্মকর্তা আঞ্জুমান আরা বেগম, যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুবুর রহমান, রামু কলেজের অধ্যক্ষ আবদুল হক, সমবায় কর্মকর্তা সেলিম উল্লাহ, রামুর বিশিষ্ট শিল্পপতি গিয়াস উদ্দিন কোম্পানী, ফতেখাঁরকুল চেয়ারম্যান ফরিদুল আলম, গর্জনিয়া চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, চাকমারকুল চেয়ারম্যান নুরুল ইসলাম সিকদার, জেলা পরিষদ সদস্য নুরুল হক কোম্পানী, রশিদনগর চেয়ারম্যান এমডি শাহ আলম, কাউয়ারখোপ চেয়ারম্যান মোস্তাক আহমদ, রাজারকুল চেয়ারম্যান মুফিজুর রহমান, রাবার বাগান ব্যবস্থাপক ওয়াহিদুল ইসলাম, নির্বাচন কমিশন অফিসার মাহফুজুল ইসলাম, পল্লী উন্নয়ন কর্মকর্তা ইয়াসিন আরফাত, কৃষি কর্মকর্তা আবু মাসুদ সিদ্দিকী, রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মুফিজুর রহমান, জেলা যুবলীগ নেতা পলক বড়–য়া আপ্পু, প্রভাষক নিলোংপল বড়–য়া, সহকারী প্রকৌশলী এলজিইডি আলাউদ্দিন খান, সূর্যের হাসি ক্লিনিকের ব্যবস্থাপক খন্দকার দেলোয়ার হোসেন,সহকারী শিক্ষা অফিসার সেলিমগীর ও আবু নোমান মোঃ আবদুল্লাহ প্রমুখ।

সমাপনী দিনে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মেলায় সেরা কর দাতা হিসেবে আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি রফিক কোম্পানী ও জামাল কোম্পানীকে সম্মাননা তুলে দেন।

সন্ধ্যায় টেলিভিশন ও বেতার শিল্পীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে গান পরিবেশন করেন চট্টগ্রামের আঞ্চলিক গানের শিল্পী বুলবুল আকতার, বিশিষ্ট শিল্পী বশিরুল ইসলাম, মানসী বড়–য়া, ইসকান্দর মির্জা, কক্সবাজারের শিল্পী এনি বড়–য়া, সাজু, শিল্পী নাজনীন সুলতানা জোনাকী, সাংবাদিক খালেদ হোসেন টাপু, সার্ভেয়ার শহীদুল হাসান।

৩ দিন ব্যাপী মেলার ১ম দিন থেকেই দর্শনার্থীদের প্রচারণায় মুখরিত ছিল মেলা প্রাঙ্গণ। এছাড়াও মেলায় প্রশাসনিক, রাজনৈতিক, সামাজিক, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

 

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

টমটমের শহরে টমটম উধাও

সিঙ্গাপুরে যেমন আছেন এরশাদ

রোহিঙ্গা সংকটে ২০১৯ সালে প্রয়োজন ৯২ কোটি ডলার

আফগান সেনা ঘাঁটিতে তালেবান হামলা, নিহত শতাধিক

উপজেলা নির্বাচনে তৃণমূলের মতামতেই প্রার্থী দেবে আ. লীগ

বিনিয়োগ বাড়াতে আসছে নতুন মুদ্রানীতি

কুল চাষে স্বাবলম্বী হচ্ছে চাষীরা

সীমান্তে পাকা স্থাপনা নির্মাণে মিয়ানমারের দুঃখ প্রকাশ

নাইক্ষ্যংছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা উদ্বোধন

চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ারকে আমিরাতে সংবর্ধনা

রিহ্যাব শারজাহ মেলায় অংশ নিচ্ছে ৫০ কোম্পানি ও ১০ ব্যাংক

হোপ হসপিটালে পোড়া রোগীদের সার্জারি ক্যাম্প

রামু কলেজে উগ্রবাদ-সহিংসতা প্রতিরোধে বিতর্ক প্রতিযোগিতা ও ওরিয়েন্টেশন

আওয়ামী লীগের সঙ্গে সম্পর্ক নেই ওলামা লীগের

বিয়েতে সৌদি নারীদের পছন্দের শীর্ষে বাংলাদেশি পুরুষরা

চুরি যাওয়া মোবাইল লক করে দেওয়ার সেবা চালু করছে বিটিআরসি

মহেশখালীতে বসতি উচ্ছেদ করে কয়লাবিদ্যুৎ প্রকল্পের রাস্তা নির্মাণ, উৎকন্ঠা

ফেরিওয়ালা

‘ওয়ার্ল্ড হিজাব ডে’ পালিত হবে ১ ফেব্রুয়ারি

সাবেক ফুটবলার কায়সার হামিদ কারাগারে