নিজস্ব প্রতিবেদক :
মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের কালাগাজির পাড়ায় বিদ্যুতের শর্টসার্কিট থেকে সৃষ্ট আগুনে তিনটি বসতবাড়ি পুড়ে গেছে। এতে প্রায় ১০ লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে। গত শুক্রবার দিবাগত রাতে এই অগ্নিকা-ের ঘটনা ঘটে। পুড়ে যাওয়া বাড়ির মালিকেরা হলেন, কালাগাজির পাড়ার এলাকার সিরাজ মিয়া এবং তার দু’পুত্র ফোরকান ও সোলতান। অগ্নিকা-ের যাওয়া ঘটনাস্থল পরিদর্শন করেছেন স্থানীয় চেয়ারম্যান মোস্তফা কামাল।

জানা গেছে, গভীর রাতে বাড়ির সবাই যখন গভীর তখনই ঘরে এক জায়গা থেকে আগুন জ্বলে উঠে। বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। এতে পাশাপাশি তিনটি বাড়িই পুড়ে ছাই হয়ে যায়। আগুনের তীব্রতার কারণে বাড়ির ভেতরকে থেকে কোনো মালামালই বের করা যায়নি। ফলে অন্তত ১০ টাকার মালামাল পুড়ে গেছে।

পুড়ে যাওয়া বাড়ির মালিক সিরাজ মিয়া জানান, বিদ্যুৎ লাইন থেকে আগুন ধরে পুড়ে যায় তার ও দুই পুত্রের বাড়ি। এতে তাদের বাড়িতে থাকা সব সম্পদ পুড়ে গেছে। সবকিছু পুড়ে যাওয়ায় তিন পরিবার এখন পুরোপুরি নি:স্ব হয়ে গেছে। সবাই খোলা আকাশে নিচে বাস করছেন। ক্ষতিগ্রস্তরা বাড়ি পুন:নির্মাণের জন্য প্রশাসনের কাছে সহযোগিতা কামনা করেছেন।

হোয়ানক ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল বলেন, খবর পেয়ে আমি অগ্নিকা-ের ঘটনাস্থল পরিদর্শন করেছি। অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্তদের সহায়তা দেয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অনুরোধ করেছি।