ফারুক আহমদ, উখিয়া:
উখিয়ার কোটবাজার ষ্টেশন সংলগ্ন বড়–য়া পাড়ায় এক ভয়াবহ অগ্নিকান্ডে ৪টি বাড়ি সম্পূর্ন পুড়ে ভস্মিভূত হয়েছে। গতকাল শনিবার ভোর সকালে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা,অতিরিক্ত পুলিশ সুপার ও রতœা পালং ইউপি চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন এবং সরকারি ভাবে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে তাৎক্ষনিক সরকারি ভাবে নগদ অর্থ , শীত বস্ত্র ও শাড়ি লুঙ্গি বিতরন করা হয়।

জানা যায়, উপজেলার রতœা পালং ইউনিয়নের কোটবাজারস্থ বড়ুয়া পাড়া গ্রামে এক ভয়াবহ অগ্নিকান্ডে আশুতোষ বড়–য়া পরিতোষ বড়–য়া রুপম বড়ুয়া ও সুমন বড়–য়া বসত বাড়ি সম্পূর্নভাবে পুড়ে যায়। ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা জানান উক্ত অগ্নিকান্ডে ১০ লক্ষ টাকার মত ক্ষয়ক্ষতি হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান শনিবার ভোর সকাল অর্থাৎ ফজর নামাজের আজানের পর পর পাশ্ববর্তী হোটেল আল-হেরার বার্বুচিরা আগুন দেখতে পেয়ে চিৎকার দেয়। মেম্বার আবদুল গফুর ও মেম্বার মোক্তার আহমদ জানান ফায়ার সার্ভিসকে খবর দিলে দমকল বাহিনী এসে আগুন নিয়ন্ত্রনে আনেন। চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী বলেন ফায়ার সার্ভিসের দমকল বাহিনীর সদস্যরা তাৎক্ষনিক এসে আগুন নিয়ন্ত্রন আনায় পাশ্ববর্তী কোট বাজার ষ্টেশনও অগ্নিকান্ড থেকে রক্ষা পায়।

এদিকে সকালে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকারুজ্জামান চৌধুরী রবিন, অতিরিক্ত পুলিশ সুপার চাউলা র্মামা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আহসান উল্লাহ ও রতœা পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরীসহ পুলিশ ও স্থানীয় মেম্বারগন ঘটনাস্থল পরিদর্শন করেন।

চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী জানান সংসদ সদস্য আবদুর রহমান বদির নির্দেশে উপজেলা নির্বাহী কর্মকর্তা অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ৪টি পরিবারের ৬ হাজার টাকা করে নগদ ২৪ হাজার টাকা, ৮ বান্ডিল ঢেউটিন, ১৯টি কম্বল,৮টি শাড়ি ও ৮টি লুঙ্গি এবং সোয়েটার বিতরন করা হয়।