জাহেদুল ইসলাম, লোহাগাড়া:

লোহাগাড়া উপজেলাকে ভিক্ষকমুক্ত করতে  শনিবার (১৩ জানুয়ারী) বিকেলে উপজেলার চরম্বা ইউনিয়নের ১৩ ভিক্ষুককে মুরগী, ছাগল ও পানের দোকানের সারঞ্জম বিতরণ করলেন লোহাগাড়া উপজেলা প্রশাসন।

ভিক্ষুকমুক্ত কর্মসূচিতে লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার ও ভিক্ষুকমুক্ত করণের প্রধান উদ্যোক্তা মো: মাহবুব আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নসাতকানিয়া- লোহাগাড়া (চট্টগ্রাম-১৫) আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি। বিশেষ অতিথি হিসেবে উপািস্থত ছিলেন লোহাগাড়া থানর ওসি মো: শাহজাহান পিপিএম বার, লোহাগাড়া কেন্দ্রীয় সমবায় সমিতির চেয়ারম্যান আরমান বাবু রোমেল, পদুয়া ইউপি চেয়ারম্যান মো: জহির উদ্দিন, চরম্বা ইউপি চেয়ারম্যান মাষ্টার শফিকুর রহমান। এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা গণি স¤্রাট, লোহাগাড়া পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের প্রশাসনিক কর্মকর্তা মো: জাহাঙ্গীর আলম, ইউপি সদস্য সৈয়দ হোসেন, ওসমান গণি, জয়নাল আবেদীন ও আক্তর হোসেন ও অন্যান্য নেতৃবৃন্দ।

অতিথিবৃন্দ ১৩জন ভিক্ষুকদের মধ্যে ৭ জন ভিক্ষুককে ১১টি করে মুরগীসহ মুরগী থাকার ঘর ও খাদ্য, ৫ জনকে ৩টি করে ছাগল ও ১ জন প্রতিবন্ধী ভিক্ষুককে পানের দোকানের সারঞ্জম বিতরণ করেন। লোহাগাড়া উপজেলাকে ভিক্ষুকমুক্ত করতে লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মো: মাহবুব আলম এ উদ্যোগ গ্রহন করেন। তিনি লোহাগাড়া উপজেলায় আরো ৪ ইউনিয়নে ভিক্ষুকদের পুর্নবাসনের জন্য হাঁস., মুরগী, ছাগল ও ব্যবসা করার জন্য পানের দোকানে সারঞ্জমসহ প্রয়োজনীয় উপকরনাধী বিতরণ করেন।