কনক বড়ুয়া, উখিয়া:
উখিয়ার হলদিয়ায় মাদক বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।  ১১ জানুয়ারী বৃহস্পতিবার হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের হলরুমে বিকেল ৫ টায় মাদক বিরোধী সমাবেশ আয়োজন কমিটির উদ্যোগে এই আলোচনা সভা অনুষ্টিত হয়।
আ’লীগ নেতা জয়নাল উদ্দিন বাবুলের সঞ্চালনায়, হলদিয়া মাদক নির্মূল কমিটির সভাপতি ও ৩নং হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য এম মনজুর আলমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মাদক নির্মূল কমিটির সভাপতি অধ্যক্ষ শাহ আলম।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ শাহ আলম বলেন, মাদক একটি ভয়াবহ সামাজিক ব্যাধি। এই মাদকের বিরুদ্ধে যে যেখানেই থাকি সব জায়গা থেকে প্রতিরোধ গড়ে তুলতে হবে। দেশকে মাদকমুক্ত করে গড়ে তোলার জন্যে সকলকে একযোগে কাজ করতে হবে। কে কার আত্মীয়, কোন বংশের, কোন দলের বা কোন মতবাদে বিশ্বাসী-মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের আইনের আওতায় এনে শাস্তি প্রদানের ক্ষেত্রে যেনো এসব বিবেচনা করা না হয়।
তিনি বক্তব্যে আরো বলেন, দেশে সাড়ে পাঁচ কোটি যুবকদের মধ্যে প্রায় আড়াই কোটি যুবকরা বর্তমানে মাদকাসক্ত ও মাদক ব্যবসায়ে জড়িত। এই মাদকসেবন ও মাদকব্যবসা দূরীকরনের প্রত্যয়ে হলদিয়া পালং ইউনিয়নের প্রতিটি ওয়ার্ড, স্কুল ও মাদ্রাসায় মাদক বিরোধী কমিটি গঠন করবেন বলেও জানান তিনি। এবং মাদক রোধে শুধু প্রশাসন নয়, জনগণকেও সচেতন ও এগিয়ে আসার আহবান করেন।
হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য এম মনজুর আলম সভাপতির বক্তব্যে বলেন, একটা সুস্থ মানুষকে সর্বনাশের পথে ঠেলে দেয় মরনব্যাধী মাদক। মাদক শুধু একজন মানুষকে নয় একটা পরিবারকে ধ্বংসের দিকেও ঠেলে দেয়। তাই সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।
এসময় মাদক বিরোধে আরো বক্তব্য রাখেন, রাজনীতিবীদ আব্দর রহিম, মরিচ্যা মুক্তিযোদ্ধা স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক জামাল উদ্দিন, হলদিয়া পালং ইউনিয়ন যুবলীগের যুগ্ন সাধারন সম্পাদক মোজাম্মেল সিকদার, হলদিয়া পালং ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ রায়হান, সাধারন সম্পাদক আরমান হোসেন কাজল প্রমূখ।
অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন আব্দু ছোবহান, ইউপি সদস্য আলী আহম্মদ, সংরক্ষিত মহিলা ইউপি সদস্য সাজেদা বেগম, জয়নব বেগম, সাবেক যুবলীগ নেতা ডন গিয়াস, আ’লীগ নেতা মিলন বড়ুয়া, যুবনেতা মোহাম্মদ সোহেল রানা সহ গ্রাম পুলিশ ও সর্বস্তরের জনসাধারন।
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •