‘ ইসলামের আলোকে কেয়ামত পর্যন্ত টিকিয়ে রাখবে ক্ষুদে হাফেজরা’

দেলোয়ার হোছাইন:

আল্লাহর ঘোষনা অনুযায়ি তিনি তাঁর কোরআনকে হেফাজত করবেন। পবিত্র কোরআনা বুকে ধারন করে ইসালামের আলোকে কেয়ামত পর্যন্ত টিকিয়ে রাখবেন এই ক্ষুদে হাফেজরা, আমি ও আমার প্রতিষ্টান আজীবন তাঁদের পাশে থাকবো। গতকাল পেকুয়া আশরাফুল উলুম ম্দ্রাাসার ২দিন ব্যাপী ৫৮ তম বার্ষিক সভা ও পেকুয়া উপজেলা তাহফিজুল কোরআন ফাউন্ডেশনের ২য় তম হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে দৈনিক হিমছড়ির প্রধান সম্পাদক আলহাজ¦ আলী হাসান চৌধুরী একথা বলেন। r

পেকুয়া উপজেলা তাহফিজুল কোরআন ফাউন্ডেশনের আয়োজনে ১ম দিন হিফজুল কোরআন প্রতিযোগিতা অনুষ্টিত হয়। এতে পেকুয়া-চকরিয়ার অর্ধশত হেফ্জ প্রতিষ্টানের শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশগ্রহন করেন। হিফজুল কোরআন প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন আল জামিয়া আল ইসলামিয়া পটিয়া মাদ্রাসার কেরাত বিভাগের প্রধান ক্বারী মাওলানা আহমুদুল হক, আল জামিয়া আল ইসলামিয়া পটিয়া মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা হাফেজ ফোরকান ও ফাউন্ডেশনের সার্বিক কার্যাদি পরিচালনা করেন আল জামিয়া আল ইসলামিয়া পটিয়া মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা নুরুল আবছার ।

পরে প্রধান অতিথি বিভিন্ন বিষয়ে উর্ত্তিণ ক্ষুদে হাফেজদের মাঝে পুরুস্কার বিতরণ করেন। এসময় তিনি বলেন আল্লাহর কোরআনের হাফেজদের পাশে থাকতে পেরে এবং এই কার্যক্রমে অংশ নিতে পেরে নিজকে খুব উৎসাহ ও গর্ভিত মনে করছি। পেকুয়া উপজেলা তাহফিজুল কোরআন ফাউন্ডেশনের সভাপতি হাফেজ মাওলানা ইলিয়াস,সাধারন সম্পাদক মাওলানা দেলাওয়ার হোছাইনের সঞ্চালনায় অনুষ্ঠিত হিফজুল কোরআন প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি কে এম ,ইলিয়াছ হায়দার, ইসমাইল খাঁন,সহ সভাপতি আতাউল ইসলাম সদস্য মাওলানা জুনাইদ, আলি আজগর সওদাগর প্রমুখ।

২য় দিন অত্র মাদ্রাসার বার্ষিক সভায় তাফছির পেশ করেন দেশ বরণ্য মুফাচ্ছির আল্লামা আবদুল বাসেত খাঁন সিরাজি, আল্লামা আজিজুল হক আল মাদানী, আল্লামা ছৈয়দুল আলম আরমানী ও আল্লামা ক্বারী নুরুল্লাহ। বার্ষিক সভায় সকল ধর্মপ্রাণ মুসলামেনর উপস্থিত হওয়ায় শুকরিয়া জানান অত্র মাদ্রাসার নির্বাহী পরিচালক মাওলানা আবুল বশর। মাহফিল শেষে মাদ্রাস্র প্রতিষ্টাতা পরিচালক মরহুম মাওলানা জালাল আহমদের মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন অত্র মাদ্রাসার প্রবীণ শিক্ষক বড় হুজুর মাওলানা হাসমত আলী ।

সর্বশেষ সংবাদ

দাবী মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা

বেপরোয়া মটর সাইকেলের ধাক্কায় প্রাণ গেলো ব্যবসায়ীর

আমার ভাই হলেও ইয়াবা ব্যবসায়ীকে ছাড় দেবেন না- এড. সিরাজুল মোস্তফা

ইয়াবা ভাগবাটোয়ারার সময় ৫ পুলিশ গ্রেফতার

ফেসবুকে পোস্ট দিয়ে প্রধানমন্ত্রীর কাছে ক্ষমা চাইলেন রাব্বানী

সিনেট থেকে পদত্যাগ চেয়ে শোভনের আবেদন

নাইক্ষ্যংছড়ি বাইশারীতে ১০ টাকা মূল্যে চাউল বিক্রির কার্যক্রম শুরু

সমুদ্রে মাছ শিকার করছে নিবন্ধনহীন ২৭ হাজার নৌযান, বিপুল পরিমান রাজস্ব ফাঁকি

চট্টগ্রামে ঝাঁকে ঝাঁকে ধরা পড়ছে রুপালী ইলিশ

‘পুলিশের কেউ মাদকের সাথে জড়ালে সাদা পোশাকে বাড়ি পাঠানো হবে’

শেষ হলো ‘রাজামিয়ার’ রাজাগিরি

প্রি-প্যারেটরি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও জেলা গ্রন্থাগারের লাব্রেরিয়ানের ভুল বুঝাবুঝির অবসান

৪৯ বছর পর বিদ্যুত গেল বাইশারীতে

বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ, আটক ১

কক্সবাজারে আভ্যন্তরীণ গনতন্ত্র চর্চা বিষয়ক কর্মশালা সম্পন্ন

মহেশখালীতে চৌকিদার প্যারেড ও আইন-শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা শুরু

খুটাখালীতে স্কুল ছাত্র নিখোঁজ

কক্সবাজারে দুই যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

আধুনিক অস্ত্রসহ রোহিঙ্গা সন্ত্রাসী আটক

সিরিয়ায় গাড়িবোমা হামলায় নিহত ১২