`ওলামা ও পীর মশায়েখগণ এখনো দেশের মানুষের গভীর আস্থা ও ভালবাসার স্থান’

 

বিশেষ প্রতিবেদক:

দৈনিক ইনকিলাব সম্পাদক আলহাজ্ব এ এম এম বাহাউদ্দিন বলেন, এখনো দেশের মানুষের গভীর আস্তা ও ভালবাসার স্থান আলেম ওলামা ও পীর মশায়েখগণ। আনজুমানে ইত্তেহাদ বাংলাদেশ ও বায়তুশ শরফ তার অন্যতম প্রমাণ। বায়তুশ শরফের সাথে দেশের দ্বীনদার ঈমানদার মুসলমান শুধু নয়, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল শ্রেণী ও পেশার লাখ লাখ মানুষ সম্পৃক্ত। রাজনীতি মুক্ত সেবাধর্মী এই প্রতিষ্ঠান শিক্ষা চিকিৎসা ও মানব সেবা কার্যক্রমে সকলের কাছে প্রশংসিত। দেশের শীর্ষস্থানীয় সংবাদ পত্র দৈনিক ইনকিলাব সম্পাদক বরেণ্য সাংবাদিক ও বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সে একথা বলেন।

কক্সবাজার সফরকালে গত সোমবার কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের মহাপরিচালক শিক্ষাবিদ এম এম সিরাজুল ইসলামের আমন্ত্রণে ইনকিলাব সম্পাদক বায়তুশ শরফ কমপ্লেক্স পরিদর্শনে যান। এসময় ইনকিলাব সম্পাদককে বায়তুশ শরফ ত্রীরত্ম পাঠাগারে এক সমাবেশে স্বাগত জানানো হয়। অনুষ্ঠানে ইনকিলাব সম্পাদক জনাব এ এম এম বাহাউদ্দিনকে বায়তুশ শরফ কমপ্লেক্সের পক্ষ থেকে ফুলেল শুচ্ছো জানান কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের মহাপরিচালক শিক্ষাবিদ এম এম সিরাজুল ইসলাম ও কমপ্লেক্সের নির্বাহী সদস্য মাওলানা তাহেরুল ইসলাম। বায়তুশ শরফ শাহ কুতুব উদ্দিন আদর্শ মাদরাসার পক্ষ থেকে ফুলের তোড়া দিয়ে বরণ করেন মাওলানা শফিউল আলম।

ইনকিলাব সম্পাদক আরো বলেন, বায়তুশ শরফের পীর সাহেব হুজুর আল্লাম শাহ মুহাম্মদ কুতুব উদ্দিন একজন অভিজ্ঞ আলেমে দ্বীন ও কামেল অলী। তাঁর যোগ্য পরিচালনায় বায়তুশ শরফ আজ সারা দেশে দ্বীনের প্রচার-প্রসার ও মানব সেবায় সুনাম অর্জন করেছে। তিনি বলেন, দৈনিক ইনকিলাব দেশের আলেম ওলামা, পীর মশায়েখ ও সেবাধর্মী ইসলামী প্রতিষ্ঠান গুলোকে প্রমোট করে যাচ্ছে। বায়তুশ শরফের সাথে দৈনিক ইনকিলাবের আত্মার সম্পর্ক রয়েছে।

এর পর ইনকিলাব সম্পাদক বায়তুশ শরফ কমপ্লেক্সে চক্ষু, হাসপাতাল, বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমী, নব প্রতিষ্ঠিত বায়তুশ শরফ শাহ কুতুব উদ্দিন আদর্শ মাদরাসা, হেফজ খানা ও এতিম খানা পরিদর্শন করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, মাষ্টার ফরিদ আহম, আলহাজ্ব আব্দুশ শুক্কুর, সাংবাদিক শামসুল হক শারেক, মাওলানা ক্বারী আফসার কামাল, রেজাউল করিম, ক্বারী মাওলানা নাছির উদ্দিন, বায়তুশ শরফ শাহ কুতুব উদ্দি আদর্শ মাদরাসার সুপার মাওলানা আব্দুল মজিদ, হাজী আবু তাহের, হাজী নূরুল আলম ও বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমির শিক্ষক নিজামুল বাহার।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

উন্নয়নে শেখ হাসিনার কোন বিকল্প নেই : বীর বাহাদুর

কুতুবদিয়ায় অস্ত্রসহ ২ জলদস্যু আটক

২৬তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার পুরস্কার ১০ লাখ পাউন্ড

ভাইরাল প্রিয়াঙ্কা-নিকের চুমুর ভিডিও

ফেসবুকে মোবাইল নম্বর ও এনআইডি যাচাই চান মন্ত্রী

মেধাবীরা গালি দেন বেশি!

‘ডিজিটাল সিকিউরিটি আইন বুমেরাং হতে বাধ্য’

জলবায়ু পরিবর্তনের ঝুঁকিতে দেশের ১৩ কোটি ৪০ লাখ মানুষ

চট্টগ্রামে ফ্লাইট অবতরণের কারণ ব্যাখ্যা করল ইউএস-বাংলা

বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের কাতারে

নাইক্ষ্যংছড়িতে পুলিশ-সন্ত্রাসী গুলিবিনিময়ঃ অপহৃত যুবক ও অস্ত্র তৈরীর সরঞ্জাম উদ্ধার

যুক্তরাষ্ট্রে গোপন বৈঠকে বসছেন সিনহা ও জামায়াত নেতা রাজ্জাক

আল্লাহ-আল্লাহ বলে চিৎকার করছিলেন তারা

মাথায় চলছিল কীভাবে যাত্রীদের নিরাপদে নামানো যায়

কক্সবাজারের ফ্লাইট ঘুরতে ঘুরতে নামলো চট্টগ্রামে (ভিডিও)

নৌকা জিতলেই পাহাড়ে উন্নয়ন হয়- বীর বাহাদুর 

নাইক্ষ্যংছড়িতে পরিস্কার পরিচ্ছনতা অভিযান

‘স্থগিত হচ্ছে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের নবগঠিত কমিটি’

লামায় ত্রিশডেবা বিজিবি ক্যাম্প বহাল রাখার দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

উখিয়ার শীর্ষ ইয়াবা পাচারকারীসহ আটক ২