`ওলামা ও পীর মশায়েখগণ এখনো দেশের মানুষের গভীর আস্থা ও ভালবাসার স্থান’

 

বিশেষ প্রতিবেদক:

দৈনিক ইনকিলাব সম্পাদক আলহাজ্ব এ এম এম বাহাউদ্দিন বলেন, এখনো দেশের মানুষের গভীর আস্তা ও ভালবাসার স্থান আলেম ওলামা ও পীর মশায়েখগণ। আনজুমানে ইত্তেহাদ বাংলাদেশ ও বায়তুশ শরফ তার অন্যতম প্রমাণ। বায়তুশ শরফের সাথে দেশের দ্বীনদার ঈমানদার মুসলমান শুধু নয়, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল শ্রেণী ও পেশার লাখ লাখ মানুষ সম্পৃক্ত। রাজনীতি মুক্ত সেবাধর্মী এই প্রতিষ্ঠান শিক্ষা চিকিৎসা ও মানব সেবা কার্যক্রমে সকলের কাছে প্রশংসিত। দেশের শীর্ষস্থানীয় সংবাদ পত্র দৈনিক ইনকিলাব সম্পাদক বরেণ্য সাংবাদিক ও বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সে একথা বলেন।

কক্সবাজার সফরকালে গত সোমবার কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের মহাপরিচালক শিক্ষাবিদ এম এম সিরাজুল ইসলামের আমন্ত্রণে ইনকিলাব সম্পাদক বায়তুশ শরফ কমপ্লেক্স পরিদর্শনে যান। এসময় ইনকিলাব সম্পাদককে বায়তুশ শরফ ত্রীরত্ম পাঠাগারে এক সমাবেশে স্বাগত জানানো হয়। অনুষ্ঠানে ইনকিলাব সম্পাদক জনাব এ এম এম বাহাউদ্দিনকে বায়তুশ শরফ কমপ্লেক্সের পক্ষ থেকে ফুলেল শুচ্ছো জানান কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের মহাপরিচালক শিক্ষাবিদ এম এম সিরাজুল ইসলাম ও কমপ্লেক্সের নির্বাহী সদস্য মাওলানা তাহেরুল ইসলাম। বায়তুশ শরফ শাহ কুতুব উদ্দিন আদর্শ মাদরাসার পক্ষ থেকে ফুলের তোড়া দিয়ে বরণ করেন মাওলানা শফিউল আলম।

ইনকিলাব সম্পাদক আরো বলেন, বায়তুশ শরফের পীর সাহেব হুজুর আল্লাম শাহ মুহাম্মদ কুতুব উদ্দিন একজন অভিজ্ঞ আলেমে দ্বীন ও কামেল অলী। তাঁর যোগ্য পরিচালনায় বায়তুশ শরফ আজ সারা দেশে দ্বীনের প্রচার-প্রসার ও মানব সেবায় সুনাম অর্জন করেছে। তিনি বলেন, দৈনিক ইনকিলাব দেশের আলেম ওলামা, পীর মশায়েখ ও সেবাধর্মী ইসলামী প্রতিষ্ঠান গুলোকে প্রমোট করে যাচ্ছে। বায়তুশ শরফের সাথে দৈনিক ইনকিলাবের আত্মার সম্পর্ক রয়েছে।

এর পর ইনকিলাব সম্পাদক বায়তুশ শরফ কমপ্লেক্সে চক্ষু, হাসপাতাল, বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমী, নব প্রতিষ্ঠিত বায়তুশ শরফ শাহ কুতুব উদ্দিন আদর্শ মাদরাসা, হেফজ খানা ও এতিম খানা পরিদর্শন করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, মাষ্টার ফরিদ আহম, আলহাজ্ব আব্দুশ শুক্কুর, সাংবাদিক শামসুল হক শারেক, মাওলানা ক্বারী আফসার কামাল, রেজাউল করিম, ক্বারী মাওলানা নাছির উদ্দিন, বায়তুশ শরফ শাহ কুতুব উদ্দি আদর্শ মাদরাসার সুপার মাওলানা আব্দুল মজিদ, হাজী আবু তাহের, হাজী নূরুল আলম ও বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমির শিক্ষক নিজামুল বাহার।

সর্বশেষ সংবাদ

ঝালকাঠিতে মাদক মামলায় এক ব্যক্তির পাঁচ বছর কারাদন্ড

চট্টগ্রামে জুতার তলায় করে ইয়াবা পাচারের সময় আটক ২

৫১ হাজার কেজি কুরবানির মাংস বিতরণ করলো তুর্কি দিয়ানত ফাউন্ডেশন

যেভাবে ইমরানের পিঠে ছুরি বসালেন মোদি

ডেঙ্গুতে আজও ৩ জনের মৃত্যু

লামায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু

বিএনপি নেতা সিরাজ অসুস্থ : দেখতে গেলেন কাজল

জয়শঙ্করের সফরে গুরুত্ব পাবে তিস্তা চুক্তি

চট্টগ্রামে সাড়ে ৭ মাসে ৮০০ ছাড়ালো ডেঙ্গু রোগী

এতিম-মিসকিনের টাকা নিয়ে নৈরাজ্য

শোকের মাসে বর্ষপূর্তি অনুষ্ঠান করছে না আলীরাজ পরিবহণ

বৈদ্যুতিক খুটি সরাতে ২৬ আগষ্ট বন্ধ থাকবে মেরিন ড্রাইভ সংযোগ সড়ক

কক্সবাজার কলাতলী ফ্লাট থেকে ইয়াবাসহ আটক ৩

কিশোরী ধর্ষণের দায়ে ভুয়া পীর ‘নেজাম মামা’ গ্রেফতার

শাহীনুল হক মার্শালকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় স্থায়ী জামিন পেলেন চকরিয়া প্রেসক্লাব সভাপতি আবদুল মজিদ

ইন্ডিপেনডেন্ট কমিশন অব ইনকোয়ারি প্রতিনিধিদল সোমবার ক্যাম্প পরিদর্শনে আসছেন

চকরিয়া শপিং সেন্টারে আবর্জনার স্তুপ

পৌরসভার ২ নং ওয়ার্ডে মশক নিধন অভিযান

চট্টগ্রামে পাঁঠা বলির সময় যুবকের হাত বিচ্ছিন্ন