এম.জিয়াবুল হক,চকরিয়া :

আওয়ামীলীগের নেতৃত্বধীন বর্তমান সরকারের চারবছর পূতি উপলক্ষে আগামী ১১ জানুয়ারী থেকে এবছরও বর্ণাঢ্য আয়োজনে কক্সবাজারের চকরিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে পৌর কমিউনিটি সেন্টার মাঠে অনুষ্ঠিত হচ্ছে তিনদিন ব্যাপী ‘উন্নয়ন মেলা-২০১৮’। সরকার প্রধান জননেত্রী শেখ হাসিনা ওইদিন গণভবন থেকে সারাদেশে একযোগে উন্নয়ন মেলার উদ্বোধন করবেন। এদিকে তিনদিন ব্যাপী অনুষ্ঠিতব্য উন্নয়ন মেলাকে প্রাণবন্ত করে তুলতে চকরিয়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রচার-প্রচারণার মাধ্যমে ইতোমধ্যে সর্বশেষ প্রস্ততি সভা অনুষ্ঠিত হয়েছে।

চকরিয়া উপজেলার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি কমিশনার ভুমি খোন্দকার মো.ইখতিয়ার উদ্দিন আরাফাত এর সভাপতিত্বে গত ২ জানুয়ারী উপজেলা পরিষদের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত প্রস্ততি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। উপস্থিত ছিলেন উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগের কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, এনজিও কর্মকর্তা, ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রের উদ্যোক্তা, ইউপি সচিব, পেশাজীবিসহ সর্বস্তরের সুধীজন।

উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা খোন্দকার মো.ইখতিয়ার উদ্দিন আরাফাত বলেন, আগামী ১১ জানুয়ারী গণভবন থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের সাথে একযোগে উন্নয়ন মেলার উদ্বোধন করবেন। চকরিয়া পৌর কমিউনিটি সেন্টার মাঠে অনুষ্ঠিতব্য মেলাটি চলবে ১৩ জানুয়ারী পর্যন্ত। মেলায় এবার অন্তত ৬৮টি স্টল অংশ নেবে।

তিনি বলেন, উপজেলার ১৮টি ইউনিয়ন পরিষদ থেকে ১৮টি, চকরিয়া পৌরসভা থেকে একটি, উপজেলা প্রশাসন ও উপজেলার অধীন জেলার বিভিন্ন সরকারি দপ্তর থেকে অন্তত ৩০টি, ব্যাংক, বীমা ও এনজিও সংস্থা থেকে আরো ২০টি স্টল মেলায় বসবে। অনুষ্ঠিতব্য তিনদিন ব্যাপী উন্নয়ন মেলাকে প্রাণবন্ত করে তুলতে চকরিয়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রচার-প্রচারণার মাধ্যমে সংশ্লিষ্ট সকলকে অবহিত করা হয়েছে। আশাকরি সরকারের চারবছর পূর্তিতে এবারের মেলাটি সফলভাবে সম্পন্ন করা সম্ভব হবে।

চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ জাফর আলম বলেন, আওয়ামীলীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে বর্তমান সরকার সফলভাবে চারবছর অতিক্রম করেছে। এই চারটি বছরে সরকার সারাদেশে হাজার হাজার কোটি টাকার উন্নয়ন কাজ বাস্তবায়ন করেছে। সরকারের উন্নয়ন ধারাবাহিকতার অংশ চকরিয়া উপজেলার প্রতিটি জনপদে বহমান রয়েছে। আশাকরি অনুষ্ঠিতব্য উন্নয়ন মেলায় চকরিয়া উপজেলার অন্তত ৬৮টি স্টল সরকারের উন্নয়ন কার্যক্রমের সুফল ও সাফল্য গাঁথা জনগনের সামনে তুলে ধরতে সক্ষম হবে।

তিনি বলেন, প্রতিবছরের মতো এবারের উন্নয়ন মেলাকে ব্যাপক পরিসরে জনগনের সামনে তুলে ধরতে প্রশাসনের পক্ষ থেকে সব ধরণের প্রস্ততি নেয়া হয়েছে। যাতে মেলার মাধ্যমে সরকারের উন্নয়ন কর্মকান্ড, আগামী দিনের সফল কর্মসুচি গুলোর ব্যাপারে শ্রেণী-পেশার নাগরিকরা বদ্ধমুল ধারণা পাবে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •