নুসরাত পাইরিন:

প্রধানমন্ত্রী কার্যালয়ের গর্ভনেন্স ইনোভেশন ইউনিট, বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ ও জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে কক্সবাজারে অনুষ্ঠিত হয়েছে। জেলা পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট এসডিজি অর্জনে স্থানীয়করণ,বিনিয়োগ পরিকল্পনা এবং উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন বিষয়ক কর্মশালা।

এ উপলক্ষে ৯ই জানুয়ারি মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বে বাংলাদেশ সবক্ষেত্রে দ্রুত এগিয়ে যাচ্ছে। দেশকে বিশ্বের মধ্যে একটি মধ্য আয়ের দেশ হিসেবে গড়ে তোলার জন্য ‘ভিশন ২০২১’ ঘোষণা করেছেন মাননীয় প্রধানমন্ত্রী। এরই মধ্য দিয়ে দেশের প্রতিটি মানুষ দেশের উন্নয়নে ভূমিকা রাখবে এবং উন্নয়নের সুফল ভোগ করবে।

এসডিজি অর্জনে বাংলাদেশ সরকার আন্তরিকতার সঙ্গে সর্বাধিক গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছে। টেকসই উন্নয়নের লক্ষ্য এবং উদ্দেশ্য অর্জনে উৎপাদন বৃদ্ধিতে বিভিন্ন সেক্টরে বিনিয়োগের গুত্বপূর্ণ ভূমিকা রয়েছে এবং তা বাস্তবায়নে সফলভাবে প্রয়োগ জরুরী বলে মত প্রকাশ করেন জেলা প্রশাসক। এ ছাড়া কর্মশালায় অংগ্রহণকারী শিক্ষার্থীদের সাথে এসডিজি সম্পর্কে অবগত করন সংশ্লিষ্ট বিভিন্ন প্রশ্নের উত্তর জানতে চান ডিসি।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ মাহিদুর রহমান,প্রতিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা,সরকারি বিভিন্ন দপ্তর,আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী, সহকারী কমিশনার(ভূমি),সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট,রাজনীতিবিদ, ইমাম সমিতি,বিভিন্ন ধর্মীয় নেতৃবৃন্দ, সাংবাদিক,এনজিও, জনপ্রতিনিধিসহ নানাশ্রেনী পেশার শতাধিক মানুষ উপস্থিত ছিলেন। সভায় গ্রুপ ওয়ার্কিং-এর মাধ্যমে মাঠ পর্যায়ে অংশীজনকে এসডিজি অর্জনে সরকারের অগ্রাধিকার বিষয় অবহিতকরণ ও স্থানীয় পর্যায়ে করনীয় নির্ধারণ বিষয়ে আলোকপাত করা হয় এবং অর্থনৈতিক প্রবৃদ্ধির প্রধান নিয়ামক বিনিয়োগ ও কর্মসংস্থান বৃদ্ধির লক্ষ্যে যথাযথ বিনিয়োগ পরিকল্পনা প্রনয়ন ও বাস্তবায়নে নানা সুপারিশ তুলে ধরা হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •