আবুল আলী, টেকনাফ:

মিয়ানমারের রাখাইন রাজ্যে থেকে পালিয়ে আসা রোহিঙ্গারা থেমে থেমে বাংলাদেশে আসছে। রোহিঙ্গা অনুপ্রবেশ কিছুতেই বন্ধ হচ্ছে না। গত আটদিনে ৬৫ পরিবারের ২৩৬ জন রোহিঙ্গা কক্সবাজারের টেকনাফে এসেছেন।

টেকনাফ উপজেলা নিবার্হী কর্মকর্তা ইউএনও মো.জাহিদ হোসেন ছিদ্দিক বলেন, গত ২৩ নভেম্বর বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের প্রত্যাবাসনের জন্য সমঝোতা স্মারক স্বাক্ষরের পরও কিছুতেই রোহিঙ্গা অনুপ্রবেশ বন্ধ করা যাচ্ছে না। কোনো না কোনো পয়েন্ট দিয়ে নাফনদী পেরিয়ে রোহিঙ্গারা বাংলাদেশে আসছে। কিন্তু আগের তুলনায় রোহিঙ্গা অনুপ্রবেশ অনেক কমে গেছে। এখনো থেমে থেমে রোহিঙ্গা অনুপ্রবেশ করছে।

ইউএনও মো. জাহিদ হোসেন ছিদ্দিক বলেন, টেকনাফে বিভিন্ন সীমান্ত পয়েন্ট দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করা রোহিঙ্গাদের সেনা বাহিনীর ত্রাণ কেন্দ্রের মাধ্যমে ডিসেম্বর মাসের ১ থেকে ৩১ তারিখ পর্যন্ত ৮৪৮ পরিবারের ২ হাজার ৭৭৬জন ও গত আটদিনের্ ৬৫ পরিবারের ২৩৬ রোহিঙ্গাকে নয়াপাড়া শরণার্থী শিবিরে পাঠানো হয়েছে।

দিকে বাংলাদেশে সেনাবাহিনীর টেকনাফের সাবরাং হারিয়াখালী ত্রাণকেন্দ্রে দায়িত্ব পালন করা জেলা প্রশাসকের প্রতিনিধি ও টেকনাফ উপজেলা জ্যৈষ্ট মৎস্য কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন বলেন, সোমবার দুপুর পর্যন্ত ৫পরিবারের ২১ রোহিঙ্গাকে প্রথমে সাবরাং ইউনিয়নের হারিয়াখালীতে সেনাবাহিনীর ত্রাণকেন্দ্রে নেওয়া হয়। এরপর মানবিক সহায়তা ও প্রতিটি পরিবারকে চাল, ডাল, সুজি, চিনি, তেল, লবণ, ত্রিপল ও একটি করে কম্বল দিয়ে গাড়িতে করে তাদের দুপুরে টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা শিবিরে পাঠানো হয়েছে।