রেজাউল করিম :
রামু কচ্ছপিয়া ইউনিয়নের দোছরী খালের উপর তিন বছরেও একটি ব্রীজের কাজ শেষ হয়নি । ২০১৫ সালের ১৩ জুন মাসে ৭৮ মিটার আরসিসি গার্ডার এ ব্রীজটির  ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়। অংশবিশেষ কাজ হওয়ার পর কি কারনে দীর্ঘসময় কোন অগ্রগতি ছাড়া নাজুক অবস্থায় পড়ে আছে এ প্রশ্ন সবার মনে।

জানা যায় , দোছরী খালের উপর ২০১০ সালে প্রথম ব্রীজ স্থাপন হয়। ২ বছর পার না হতেই ২০১২ সালে ভয়াবহ বন্যায় ব্রীজটি ভেঙ্গে যায় ।  এর পর থেকে এলাকার মানুষের চলাচল ও স্কুল, কলেজে যেতে শিক্ষার্থীদের অনেক কষ্ট সহ্য করতে হয়। বিশেষ করে বর্ষা কালে নদীর অবস্থা যখন ভয়াবহ থাকে তখন মানুষের চলাচল বন্ধ হয়ে যায়।

ব্রীজ ভাঙ্গার ২ বছর পর এলাবাসীরা সবাই মিলে পুরাতন ব্রীজের উপর একটা ঝুলন্ত সেতু নির্মাণ করে। বর্তমানে সেই ঝুলন্ত সেতুটির ও নাজুক অবস্থা। এর পর ২০১৫ সালের ১৩ জুন পুরাতন ব্রীজের টির ২০০ মিটার নিচে নতুন ব্রীজের ভিত্তি স্থাপন করা হয়। কিন্তু ৩ বছর কাছাকাছি সময় পার হয়ে গেলেও ব্রীজের অংশবিশেষের কাজ হওয়ার পর আর কোন কাজ হয়নি এখনো। সবার মনে একটাই প্রশ্ন কখন শেষ হবে ব্রীজের কাজ । এতদাঞ্চলের মানুষগুলো কখন দুর্দশা থেকে মুক্তি পাবে আশায় বুক বেধে আছে।