বিশেষ প্রতিবেদক :

কক্সবাজার শহর ছাত্রলীগেতা সুজন বড়ুয়া হত্যাকান্ডের ১৬ বছর পর আজ প্রথমবারের মতো স্মরন সভা করছে জেলা ছাত্রলীগ। সুজন বড়ুয়ার হত্যার পর গত ১৬ বছর ধরে কোন ধরনের কমর্সূচি পালন নাকরায় বেশ কিছুদিন ধরে সামাজিত যোগাযোগ মাধ্যমে আলোচনা সমালোচনা হয়ে আসছিলো। অবশেষে ১৬ বছর পরে হলেও আজ ৬ জানুয়ারী ছাত্রলীগ নেতা সুজন বড়ুয়া হত্যা দিবস পালন করছে কক্সবাজার জেলা ছাত্রলীগ।

কক্সবাজার জেলা ছাত্রলীগের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় আজ ৬ জানুয়ারি প্রয়াত ছাত্রলীগ নেতা সুজন বড়ুয়ার ১৬তম হত্যা দিবসে স্মরণ সভার আয়োজন করেছে বাংলাদেশ ছাত্রলীগ, কক্সবাজার জেলা শাখা।

শনিবার সন্ধ্যা ৬টায় কক্সবাজার শহরের লাল দিঘীর পাড়স্থ দলীয় কার্যালয়ে উক্ত স্মরণ সভা অনুষ্ঠিত হবে।

এতে জেলা ছাত্রলীগ নেতৃবৃন্দ ও আশপাশের ইউনিটসমূহের নেতাকর্মীদের যথাসময়ে উপস্থিত থাকার নির্দেশ দিয়েছেন সভাপতি ইশতিয়াক আহমেদ জয় ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোরশেদ হোসাইন তানিম।

উল্লেখ্য- তৎকালিন বিএনপি-জামাতের আমলে ২০০২ সালের ৬ জানুয়ারি কক্সবাজার শহরের পাহাড়তলি এলাকা থেকে ক্রিকেট খেলার সময় ছাত্রলীগ নেতা সুজন বড়ুয়াকে অপহরণ করে নিয়ে যায় শিবিরের চিহ্নিত ক্যাডাররা।

পরে খাজা মঞ্জিল এলাকায় পাহাড়ের উপর তুলে নির্মম ভাবে কুপিয়ে, হাত-পায়ের রগ কেটে গুলি করে নির্মম ভাবে হত্যা করে সুজনকে।

মৃত্যু নিশ্চিত করে শিবিরের ক্যাডাররা পাহাড়ের উপর থেকে সুজন বড়ুয়াকে ফেলে দেয়। কক্সবাজারের ইতিহাসে এই ধরনের নির্মম হত্যাকান্ড আর কখনো হয়নি।