পেকুয়ায় কেপিএলের দশম আসরের পঞ্চম খেলায় ড্রাগন্স ক্রিকেট ১০ রানে জয়ী

প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজারের পেকুয়া উপজেলার শিলখালী ইউনিয়নের কাছারীমোড়া প্রিমিয়ার লিগের (কেপিএল) দশম আসরের প্রথম রাউন্ডের পঞ্চম খেলায় মগনামার আবুজর গিফারীর ইলেভেন ব্লাস্টার্সকে ১০ রানে হারিয়ে শিলখালীর মিজানুর রহমানের ড্রাগন্স ক্রিকেট জয়ী হয়েছে। গতকাল শুক্রবার বিকেল সাড়ে তিনটায় কেপিএল মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়।

জাতীয় সংগীত পরিবেশনের পর টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ড্রাগন্স ক্রিকেট। ড্রাগন্সের ওপেনার হিসেবে মাঠে নামেন দলের আইকন মো. মোরশেদ ও ব্যাটসম্যান নাঈম। নাঈম তিন রান নিয়ে ইলেভেন ব্লাস্টার্সের বাবুর বলে আউট হয়ে যান। ক্রীজের অপর প্রান্তে তখন মোরশেদ। মাঠে নামেন মোশাররফ। দুইজনে দলকে ভালো একটি স্কোরে দাঁড় করায়। তাঁরা দুইজনের ব্যাট থেকে আসে ৫০ রান। এতে প্রথম ম্যাচে হারার গ্লানি মুছে ফেলার চেষ্টা করেন তাঁরা। তবে দলের আইকন মোরশেদ ব্যক্তিগত ২৫ রানে আউট হয়ে গেলে একটু ধাক্কা খায় ড্রাগন্স ক্রিকেট। তিন নম্বরে ব্যাটসম্যান জুনাইদ মাঠে নামলেও শূন্য রানে বোল্ড হয়ে গেলে ড্রাগন্স শিবিরে হতাশা নেমে আসে। ইনছান মাঠে নেমেও সাত রানে আউট হয়ে যান। এরপর মাঠে নামেন মতিন। তিনি সঙ্গ দিচ্ছিলেন মোশাররফকে। কিন্তু মোশরাফ ২৫ রান নিয়ে আউট হয়ে গেলে রান বিপর্যয়ে পড়ে ড্রাগন্স। মাঠে নামেন হাকিম। তিনিও ছয় রান নিয়ে আউট হয়ে যান। এরপর মাঠে আসেন রাসেল। তখন হাতে আছে মাত্র ছয়টি বল। মতিন একটি ছয় মেরে দলকে ৮০ পার করালেও ১০০ এর ভেতরে যে ড্রাগন্স আটকে যাচ্ছে, তা বুঝাই যায়। রাসেল এক রানে আউট হলে হিমু মাঠে নেমে মতিনকে সঙ্গ দেয়। তবে শেষ বলে ছক্কা মারতে গিয়ে ক্যাচের ফাঁদে পড়েন মতিন। ততক্ষনে স্কোর বোর্ডে রান দাঁড়ায় ৮৭/৮। ইলেভেন ব্লাস্টার্সের রিপন, ইমরান ও রাজিব প্রতিজনে দুইটি করে উইকেট লাভ করেন। বাবু শিকার করে এক উইকেট।

৮৮ রানের লক্ষ্যমাত্রা নিয়ে মাঠে নামে ইলেভেন ব্লাস্টার্স। দলের আইকন রাজিব ও হার্টহিটার ব্যাটসম্যান আরকান ওপেনার হিসেবে মাঠে নামে। আইকন রাজিব মাত্র একটি রান নিয়েই প্যাভিলিয়নে ফিরে যান। তখন থেকে হারের শঙ্কা দানা বাঁধতে শুরু করে ইলেভেন শিবিরে। মাঠে নামেন সায়েদ। তিনি আরাকানকে সঙ্গ দিতে থাকেন। তবে তিনিও বেশি দূরে যেতে পারেননি। ১১ রান নিয়ে তিনিও ফেরেন সাজঘরে। মাঠে নামেন দলের ভালো পারফরমার রিপন। ব্যাটে বলে তিনি অসামান্য অবদান রেখেছেন। বল হাতে দুই উইকেট নিলেও ব্যাট হাতে তিনি নিয়েছেন ১৬ রান। তবে ইলেভেন ব্লাস্টার্সকে একাই টেনে তুলেন হার্টহিটার ব্যাটসম্যান আরাকান। তিনি ব্যক্তিগত ৩৫ রান নিয়ে অপরাজিত থেকেছেন। শেষ ওভারে ইলেভেন ব্লাস্টার্সের প্রয়োজন ছয় বলে মাত্র ১৩ রান। বল হাতে নিয়ে যমদূতের মতো হাজির হন মোরশেদ। একটি এক রান দিলেও চারটি ডট বলেই শেষ হয়ে যায় ইলেভেন ব্লাস্টার্স। ১০ রান বাকি থাকতেই শেষ হয়ে যায় নির্ধারিত দশ ওভার। এতে শিলখালীর ড্রাগন্স ক্রিকেট ১০ রানে জিতে যায়।

খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন ড্রাগন্স ক্রিকেট এর আইকন মো. মোরশেদ। তিনি ২৫ রান নিয়ে ম্যাচ সেরা হন। নির্বাচকেরা তাঁর শেষ ওভারের ক্ষিপ্র বোলিংকেই গুরুত্ব দিয়েছেন বলে মনে করছেন ক্রিকেট বিশ্লেষক-ধারাভাষ্যকার বেলাল উদ্দিন বিল্লাল ও এফ এম সুমন।

এরপর অনুষ্ঠিত হয় পুরস্কার বিতরণ। কেপিএল পরিচালনা কমিটির সভাপতি সাহেদুল ইসলাম শাহেদের সভাপতিত্বে ও কেপিএল পরিচালনা কমিটির মহাসচিব তানজিমুল ইসলাম জিসাদের পরিচালনায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন পেকুয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. বারেক। এসময় উপস্থিত ছিলেন কেপিএলের প্রধান উপদেষ্টা এস এম হানিফ, উপদেষ্টা মাস্টার এহেছানুল হক, পেকুয়া কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি.এর সম্পাদক তারেক ছিদ্দিকী, লোহাগাড়া উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা ওমর ফারুক, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহসভাপতি রানা সিকদার, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন, যুবলীগের দপ্তর সম্পাদক রেজাউল করিম, যুবলীগের নেতা হোছাইন মোহাম্মদ বাদশা, সহসম্পাদক মহিউদ্দিন, মো. আবদুল করিম ।

৬ জানুয়ারি শনিবার বিকেল তিনটায় টূর্ণামেন্টের ষষ্ঠ খেলা অনুষ্ঠিত হবে। এতে মুখোমুখি হবে উজানটিয়ার আবদুর রহিমের সোনালী সুপার সিক্সার্স ও শিলখালীর সৈয়দ আলমের দ্যা বুল্স।

সর্বশেষ সংবাদ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের ফল প্রকাশ

পুলিশ ব্যারাক থেকে চুরি করে যে চোর আদালত ভবনে ঘুমায়!

যুবলীগ নেতা হত্যার প্রতিবাদে বাঙ্গালহালিয়ায় মানববন্ধন

গরম কমার আভাস দিল আবহাওয়া অফিস

কাঁদছেন অতিরিক্ত পুলিশ সুপার জসিমের সহকর্মীরা, কাঁদছে পুলিশ

তোতা মিয়ার বয়ান

খরুলিয়ায় সিএনজি ড্রাইভার নিখোঁজ

নতুন বাজেট, নতুন উদ্যোগ

মালয়েশিয়ার সারওয়াক প্রদেশে শ্রমিক পাঠাবে বাংলাদেশ

এটাই জীবন!

চিটাগাং চেম্বার অফ কমার্স’র পরিচালক হলেন এশিয়ান গ্রুপের সাকিফ আহমেদ সালাম

হোটেল অভিসারে অভিযান, জরিমানা দিয়ে ছাড়া পেল ম্যানেজার

কনস্টেবলের বুদ্ধিমত্তায় কুপোকাত দারোগা- সাংবাদিক!

ভিজিডির সঞ্চয়ের অর্থ ফেরত পেতে নানা জটিলতা

সেন্টমার্টিনে বিজিবিকে সতর্ক থাকার পরামর্শ

নাইক্ষ্যংছড়িতে চোলাই মদ ও মাইক্রোসহ ৩ জন আটক

ভারতে ইভিএম কারচুপির আতঙ্কে বিরোধী দলগুলো, কড়া নজরদারি

শেরে বাংলা গোল্ডেন এ্যাওয়ার্ড পাচ্ছেন অধ্যক্ষ মো: আবদুল হক

বগুড়া-৬ উপ-নির্বাচনে মনোনয়ন পেলেন খালেদা

ভূমি অধিগ্রহণে ৪ ধারার নোটিশের পর মামলা করা যাবে না