জাহেদুল ইসলাম, লোহাগাড়া প্রতিনিধি:

লোহাগাড়ায় তাজ উদ্দিন (৩২) নামের এক যুবক পুটিবিলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৪র্থ শ্রেণির ছন্দ নাম (টুনি)কে উত্ত্যক্ত করার অভিযোগে  শুক্রবার (৫ জানুয়ারি) বিকেলে ৩ মাসের সাজা দেন ভ্রাম্যমান আদালত। এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন লোহাগাড়া উপজেলার নির্বাহী অফিসার মো: মাহবুব আলম। তাজ উদ্দিন উপজেলার পুটিবিলা গৌড়স্থান চৌধুরী পাড়ার একে খাঁন এর পুত্র। তাজ উদ্দিন ওই এলাকার একজন মুদির দোকানদার।

জানা যায়, সাজা প্রাপ্ত তাজ উদ্দিন গত ২ জানুয়ারী ভিকটিম ছন্দনাম টুনিকে উত্ত্যক্ত করার সময় টুনির শোর চিৎকারে আশ পাশের লোকজন এগিয়ে আসলে তাজ উদ্দিন পালিয়ে যায়। ভিকটিমের বাবা মুহাম্মদ জাহাঙ্গির উপজেলা নির্বাহী অফিসার বরাবরে অভিযোগ করেন। উপজেলা নির্বাহী অফিসার মো: মাহবুব আলম ঘটনার সত্যতা যাচাই করে তাজ উদ্দিনকে আটক করার জন্য লোহাগাড়া থানার সেকেন্ড অফিসার এসআই সোহরাওয়ার্দীকে নির্দেশ দেন। এসআই সোহরাওয়ার্দী গত বৃহস্পতিবার সন্ধ্যায় তাজ উদ্দিনকে আটক করে থানায় নিয়ে আসে।

এসআই সোহরাওয়ার্দী বলেন, উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে তাজ উদ্দিনকে আটক করে থানায় নিয়ে আসা হয়। আটকের পরদিন শুক্রবার উপজেলা নির্বাহী অফিসারের দরবারে হাজির করালে ভিকটিমের জবানবন্দী ও সাজাপ্রাপ্ত তাজ উদ্দিনের ভাষ্য মতে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: মাহবুব আলম ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৩ মাসের সাজা দেন।

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: মাহবুব আলম বলেন, বাল্য বিবাহ, মাদক ও ইভটেজিং এর ব্যাপারে কাউকে ছাড় দেওয়া হবে না। পুটিবিলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির এক ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে তাজ উদ্দিন নামের যুবককে ৩ মাসের সাজা দেওয়া হয়।