বান্দরবানে বিএনপির কালো পতাকা মিছিলে পুলিশের লাঠিচার্জ, আহত-৫, আটক ৩

বান্দরবান প্রতিনিধি:

গনতন্ত্র হত্যা দিবসে বান্দরবানে বিএনপির বিক্ষোভ মিছিল লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ। এসময় পুলিশের লাঠিচার্জে ৬ জন বিএনপি নেতাকর্মী আহত হয়। এ ঘটনায় পুলিশ জেলা ছাত্রদলের সভাপতি সাবিকুর রহমান জুয়েল, সরকারী কলেজ ছাত্রদলের সভাপতি মোরশেদ বিন ওমর, ছাত্রনেতা রাশেদসহ ৩ জনকে আটক করেছে। শুক্রবার সকালে সাড়ে এগারোটায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও নেতাকর্মীরা জানায়, গত ৫ জানুয়ারীর নির্বাচনকে গনতন্ত্র হত্যা দিবস দাবী করে বিএনপি নেতাকমীরা বান্দরবান জেলা শহরে কালো পতাকা মিছিল বের করে। বাজারের অস্থায়ী দলীয় কার্যালয়ের সামনে থেকে বিএনপির সভানেত্রী মাম্যাচিং এর নেতৃত্বে বিএনপিসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বের হওয়া মিছিলটি বাজারে মাদ্রাসা শপিং কমপ্লেক্সের সামনে পুলিশ বাঁধা দেয়। এসময় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে বিএনপি নেতাকর্মীরা সরকার বিরোধী স্লোগান দিলে পুলিশ নেতাকর্মীদের উপর লাঠিচার্জ করে। এ সময় পুলিশের লাঠিচার্জে ৫ জন নেতাকমী আহত হয়। পুলিশের লাঠিচার্জে ছত্রভঙ্গ হয়ে যায় নেতাকর্মীরা। এ ঘটনায় পুলিশ ঘটনাস্থল থেকে ৩ জনকে আটক করেছে। এরা হলেন- জেলা ছাত্রদলের সভাপতি সাবিকুর রহমান জুয়েল, কলেজ ছাত্রদলের সভাপতি ওমর বিন মোরশেদ, সদস্য মোহাম্মদ সোহেল।

এদিকে এ ঘটনার পর বান্দরবান বাজারসহ আশপাশের এলাকাগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। গ্রেফতার আতঙ্কে বিএনপির নেতাকর্মীরা গা ঢাকা দিয়েছে।

এদিকে এ ঘটনার পর বান্দরবান জেলা বিএনপি শহরের ফুড প্যালেস রেস্তোরায় তাৎক্ষনিক সংবাদ সম্মেলন করেছে।সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাবেদ রেজা বলেন, বিএনপির শান্তিপূর্ন কর্মসূচীতে পুলিশ বাঁধা দিয়েছেন। লাঠিচার্জ করে নেতাকমীদের ছত্রভঙ্গ করে দিয়েছে। অনেকে আহত হয়েছে। তিন জনকে আটক করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি। আটক ছাত্রনেতাদের মুক্তি দেয়ার দাবী জানাচ্ছি।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম ছরোয়ার জানান, অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশ লাঠিচার্জ করে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দিয়েছেন। ঘটনাস্থল থেকে ৩ জনকে আটক করা হয়েছে। শহরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

পেকুয়ায় প্রবাহমান খালে মাটি ভরাট করলেন প্রভাবশালী

কোনাখালীতে দোকান পুড়ে ছাই

বুবলীর সঙ্গে শাকিবের বিয়ে, গুঞ্জন নাকি সত্যি?

সাবেক ডিসি ও ইউএনওসহ তিনজনের কারাদণ্ড

ইয়াবাসহ আইন মন্ত্রণালয়ের কর্মকর্তা আটক

চকরিয়া উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ

চকরিয়ায় কথিত চিকিৎসকের ভূল চিকিৎসার শিকার বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী

রামুর গর্জনিয়ায় বজ্রপাতে একই পরিবারের নারীসহ আহত ৫

মালুমঘাটে প্রভাবশালীর সহযোগিতায় চলছে বাল্য বিবাহ!

চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের কমিটি নিয়ে দফায় দফায় সংঘর্ষ

নিরাপদ সড়ক চাই: নিজে বাঁচব, অপরকে বাঁচাব

বিএনপির ১৭৩ প্রার্থী প্রায় চূড়ান্ত

চবি উপাচার্যের সাথে মিশর আল আযহার বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দলের সাক্ষাৎ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে সংবর্ধনা

বিমানবন্দর থেকে ইয়াবাসহ বরিশালের দুই তরুণী আটক

ইয়াবা পাচারের দায়ে টেকনাফের যুবকের ১০ বছর জেল

মহেশখালী-কুতুবদিয়া আসনে আ. লীগের মনোনয়ন পাচ্ছেন সিরাজুল মোস্তফা!

উলঙ্গ থাকার বিধান কী?

গ্যারেজে চাকরি করা প্রবাসী, কাগজ ব্যবসায় কোটিপতি

হঠাৎ স্যামসাং স্মার্টফোন বিস্ফোরণ! তারপর…