বান্দরবানে বিএনপির কালো পতাকা মিছিলে পুলিশের লাঠিচার্জ, আহত-৫, আটক ৩

বান্দরবান প্রতিনিধি:

গনতন্ত্র হত্যা দিবসে বান্দরবানে বিএনপির বিক্ষোভ মিছিল লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ। এসময় পুলিশের লাঠিচার্জে ৬ জন বিএনপি নেতাকর্মী আহত হয়। এ ঘটনায় পুলিশ জেলা ছাত্রদলের সভাপতি সাবিকুর রহমান জুয়েল, সরকারী কলেজ ছাত্রদলের সভাপতি মোরশেদ বিন ওমর, ছাত্রনেতা রাশেদসহ ৩ জনকে আটক করেছে। শুক্রবার সকালে সাড়ে এগারোটায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও নেতাকর্মীরা জানায়, গত ৫ জানুয়ারীর নির্বাচনকে গনতন্ত্র হত্যা দিবস দাবী করে বিএনপি নেতাকমীরা বান্দরবান জেলা শহরে কালো পতাকা মিছিল বের করে। বাজারের অস্থায়ী দলীয় কার্যালয়ের সামনে থেকে বিএনপির সভানেত্রী মাম্যাচিং এর নেতৃত্বে বিএনপিসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বের হওয়া মিছিলটি বাজারে মাদ্রাসা শপিং কমপ্লেক্সের সামনে পুলিশ বাঁধা দেয়। এসময় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে বিএনপি নেতাকর্মীরা সরকার বিরোধী স্লোগান দিলে পুলিশ নেতাকর্মীদের উপর লাঠিচার্জ করে। এ সময় পুলিশের লাঠিচার্জে ৫ জন নেতাকমী আহত হয়। পুলিশের লাঠিচার্জে ছত্রভঙ্গ হয়ে যায় নেতাকর্মীরা। এ ঘটনায় পুলিশ ঘটনাস্থল থেকে ৩ জনকে আটক করেছে। এরা হলেন- জেলা ছাত্রদলের সভাপতি সাবিকুর রহমান জুয়েল, কলেজ ছাত্রদলের সভাপতি ওমর বিন মোরশেদ, সদস্য মোহাম্মদ সোহেল।

এদিকে এ ঘটনার পর বান্দরবান বাজারসহ আশপাশের এলাকাগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। গ্রেফতার আতঙ্কে বিএনপির নেতাকর্মীরা গা ঢাকা দিয়েছে।

এদিকে এ ঘটনার পর বান্দরবান জেলা বিএনপি শহরের ফুড প্যালেস রেস্তোরায় তাৎক্ষনিক সংবাদ সম্মেলন করেছে।সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাবেদ রেজা বলেন, বিএনপির শান্তিপূর্ন কর্মসূচীতে পুলিশ বাঁধা দিয়েছেন। লাঠিচার্জ করে নেতাকমীদের ছত্রভঙ্গ করে দিয়েছে। অনেকে আহত হয়েছে। তিন জনকে আটক করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি। আটক ছাত্রনেতাদের মুক্তি দেয়ার দাবী জানাচ্ছি।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম ছরোয়ার জানান, অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশ লাঠিচার্জ করে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দিয়েছেন। ঘটনাস্থল থেকে ৩ জনকে আটক করা হয়েছে। শহরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

অর্ন্তজালের জনপ্রিয়তা এবং নৈতিকতা

‘স্বেচ্ছায়’ ফিরলেই প্রত্যাবাসন: কমিশনার

সেনা মোতায়েন ভোটের দুই থেকে দশদিন আগে: ইসি সচিব

প্রস্তুত প্রত্যাবাসন ঘর, দুপুরে ফিরছে রোহিঙ্গারা

নয়াপল্টনে সংঘর্ষ-অগ্নিসংযোগে তিন মামলা, গ্রেফতার ৬৫

শরিকদের ৬০ আসন ছাড়তে পারে আ.লীগ

বিয়ের আনুষ্ঠানিকতা সারলেন দীপিকা-রণবীর

যেভাবে প্রস্তুতি নিচ্ছে জামায়াতে ইসলামী

নায়ক হয়ে এসে ভিলেন হিসেবে দেশ কাঁপিয়েছিলেন রাজীব

নায়িকাকে জোর করে প্রকাশ্যে চুমু খেলেন অভিনেতা

মনোনয়নে ছোট নেতা, বড় নেতা দেখা হবে না : শেখ হাসিনা

অসুখী হতাশা বাড়াচ্ছে স্মার্টফোন

ফিরতে চান না রোহিঙ্গারা, প্রত্যাবাসনে অনিশ্চয়তা

রোহিঙ্গা প্রত্যাবাসনে মন্ত্রণালয়ের চূড়ান্ত সম্মতি

নয়াপল্টনে পুলিশের ওপর হামলা ও গাড়ি পোড়ানোর ঘটনায় ৩ মামলা

বিএনপির তান্ডবের প্রতিবাদে চবি ছাত্রলীগের বিক্ষোভ

মহেশখালীতে মামলা গোপন করে আসামী চালান

কৃষক লীগের সহসভাপতি বিএনপিতে

বৃহস্পতিবার রোহিঙ্গা প্রত্যাবাসন হচ্ছেনা !

ওয়ালটন বীচ ফুটবল: বৃহস্পতিবার ফাইনালে লড়বে ইয়ং মেন্স ক্লাব বনাম ফুটবল ক্লাব