বান্দরবানে বিএনপির কালো পতাকা মিছিলে পুলিশের লাঠিচার্জ, আহত-৫, আটক ৩

বান্দরবান প্রতিনিধি:

গনতন্ত্র হত্যা দিবসে বান্দরবানে বিএনপির বিক্ষোভ মিছিল লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ। এসময় পুলিশের লাঠিচার্জে ৬ জন বিএনপি নেতাকর্মী আহত হয়। এ ঘটনায় পুলিশ জেলা ছাত্রদলের সভাপতি সাবিকুর রহমান জুয়েল, সরকারী কলেজ ছাত্রদলের সভাপতি মোরশেদ বিন ওমর, ছাত্রনেতা রাশেদসহ ৩ জনকে আটক করেছে। শুক্রবার সকালে সাড়ে এগারোটায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও নেতাকর্মীরা জানায়, গত ৫ জানুয়ারীর নির্বাচনকে গনতন্ত্র হত্যা দিবস দাবী করে বিএনপি নেতাকমীরা বান্দরবান জেলা শহরে কালো পতাকা মিছিল বের করে। বাজারের অস্থায়ী দলীয় কার্যালয়ের সামনে থেকে বিএনপির সভানেত্রী মাম্যাচিং এর নেতৃত্বে বিএনপিসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বের হওয়া মিছিলটি বাজারে মাদ্রাসা শপিং কমপ্লেক্সের সামনে পুলিশ বাঁধা দেয়। এসময় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে বিএনপি নেতাকর্মীরা সরকার বিরোধী স্লোগান দিলে পুলিশ নেতাকর্মীদের উপর লাঠিচার্জ করে। এ সময় পুলিশের লাঠিচার্জে ৫ জন নেতাকমী আহত হয়। পুলিশের লাঠিচার্জে ছত্রভঙ্গ হয়ে যায় নেতাকর্মীরা। এ ঘটনায় পুলিশ ঘটনাস্থল থেকে ৩ জনকে আটক করেছে। এরা হলেন- জেলা ছাত্রদলের সভাপতি সাবিকুর রহমান জুয়েল, কলেজ ছাত্রদলের সভাপতি ওমর বিন মোরশেদ, সদস্য মোহাম্মদ সোহেল।

এদিকে এ ঘটনার পর বান্দরবান বাজারসহ আশপাশের এলাকাগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। গ্রেফতার আতঙ্কে বিএনপির নেতাকর্মীরা গা ঢাকা দিয়েছে।

এদিকে এ ঘটনার পর বান্দরবান জেলা বিএনপি শহরের ফুড প্যালেস রেস্তোরায় তাৎক্ষনিক সংবাদ সম্মেলন করেছে।সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাবেদ রেজা বলেন, বিএনপির শান্তিপূর্ন কর্মসূচীতে পুলিশ বাঁধা দিয়েছেন। লাঠিচার্জ করে নেতাকমীদের ছত্রভঙ্গ করে দিয়েছে। অনেকে আহত হয়েছে। তিন জনকে আটক করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি। আটক ছাত্রনেতাদের মুক্তি দেয়ার দাবী জানাচ্ছি।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম ছরোয়ার জানান, অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশ লাঠিচার্জ করে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দিয়েছেন। ঘটনাস্থল থেকে ৩ জনকে আটক করা হয়েছে। শহরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

গণিত ছাড়া জীবনই অচল : জেলা প্রশাসক

উখিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, চালক আটক

শহর কৃষক লীগের সভাপতির মামলায় ওয়ার্ড সভাপতি গ্রেফতার

২৭০০ ইউনিয়নে সংযোগ তৈরি, বিনামূল্যে ইন্টারনেট ৩ মাস

লাইনে দাঁড়িয়ে বার্গার কিনলেন বিল গেটস!

সৌদিতে আমরণ অনশনে রোহিঙ্গারা

একটি পুলিশী মানবতার গল্প

বৃহত্তর বার্মিজ মার্কেট ব্যবসায়ী কল্যাণ সমিতির কমিটি গঠিত

পেকুয়ার বাবুল মাষ্টার আর নেই

শহরে খাস জমিতে নির্মিত স্থাপনা উচ্ছেদ

ফেসবুককে টপকে শীর্ষে হোয়াটসঅ্যাপ

মান খারাপ, ভিটামিন ‘এ’ খাওয়ানো বন্ধ

হানিমুন পিরিয়ডেই সরকারের দুই চ্যালেঞ্জ

বাংলাদেশ প্রেসক্লাব ইউএই’র অভিষেক আজ

চেয়ারম্যানকে না পেয়ে সহকারীর হাতের আঙ্গুল কেটে নিলো দুর্বৃত্তরা

৩০ ডিসেম্বরের নির্বাচন প্রশ্নবিদ্ধ : হিউম্যান রাইটস ওয়াচ

ঐক্যফ্রন্টের জাতীয় সংলাপ ৬ ফেব্রুয়ারি, থাকছে না জামায়াত

হজযাত্রীদের বিমান ভাড়া কমল ১০ হাজার টাকা

থেমে নেই বাঁকখালী দখল

চকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে সেবাগ্রহীতাদের তথ্য ও পরামর্শ সেবা