ঈদগাঁওতে খাবার খেয়ে অর্ধ শতাধিক ছাত্র অসুস্থ, হোটেল পূর্বানী সিলগালা

শাহিদ মোস্তফা শাহিদ, কক্সবাজার সদর:
কক্সবাজার সদরের ঈদগাঁও বাজারের ডিসি সড়কে অবৈধ খাস জমির উপর নির্মিত পূর্বানী হোটেল এন্ড রেস্টুরেন্টের তেহেরী খেয়ে ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের আসন্ন এসএসসি পরীক্ষার্থী ও হোস্টেলে অবস্থানরত অর্ধ শতাধিক ছাত্র গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ২ জানুয়ারী মঙ্গলবার সকালে এ ঘটনাটি ঘটে। এদিকে খবর পেয়ে অসুস্থ ছাত্রদের দেখতে আসেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা।

জানা যায়, ৩১ ডিসেম্বর থার্টি ফাস্ট নাইট উপলক্ষ্যে হোস্টেলের ছাত্ররা ক্ষুদ্র আয়োজন করে। এ আয়োজনে প্রত্যেক ছাত্রদের জন্য একটি করে সর্বমোট ৬৫টি বিরানীর প্যাকেট উক্ত হোটেলে অর্ডার দেয়। এদিন তারা আনন্দপূর্তি করে পরদিন সবাই একেক করে অসুস্থতা বোধ করলে ডাক্তারের শরণাপন্ন হয়। কিছুক্ষণ পরপরই অর্ধশতাধিক ছাত্রকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে পাশর্^বর্তী ডায়াবেটিস কেয়ার এন্ড হাসপাতালে ভর্তি করে। ঘটনাটি চাউর হলে হোটেল মালিক বাবু উত্তম রায় পূলক ধামাচাপা দিতে মোটা অংক নিয়ে মাঠে নামে। মুহুর্তের মধ্যে কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেনের নজরে আসলে দ্রুত ঐ হাসপাতালে ছুটে আসেন। অসুস্থ ছাত্রদের বক্তব্য শ্রবণ করে অভিযুক্ত হোটেলে অভিযান চালিয়ে সিলগালা করে দেন এবং ঘটনাটি তদন্তের জন্য ৩ সদস্যের একটি টীম গঠণ করা হবে বলে স্থানীয় সাংবাদিকদের জানান ইউএনও। এসময় ইউএনওকে সার্বিক সহযোগিতা করেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও সাবেক ইউপি চেয়ারম্যান সোহেল জাহান চৌধুরী, ঈদগাঁও তদন্ত কেন্দ্রের একদল পুলিশ ও ব্যাটালিয়ন।

অসুস্থ ছাত্র মুবিন, মোবারক, আয়মন, ফায়সালসহ অনেকে বলে, দীর্ঘদিন ঐ হোটেল থেকে আমরা খাওয়া দাওয়া করে আসছি। সে সুবাদে ৩১ ডিসেম্বর ৬৫টি বিরানীর প্যাকেটের অর্ডার দিই। সরলতার সুযোগে হোটেল কর্তৃপক্ষ বাসি বিরানী সরবরাহ করে। এগুলো খেয়ে সবাই অসুস্থ হয়ে পড়ি।

অভিযোগ রয়েছে, দীর্ঘদিন ধরে উক্ত হোটেলে পঁচা-বাসি, অপরিস্কার খাবার পরিবেশন করে আসছিল। বেশ কয়েকদিন আগেও সদর ইউএনও এ হোটেলে জরিমানা করেছিল। এমন চাঞ্চল্যকর ঘটনার পর পুরো ঈদগাঁওবাসীর মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।

এ ব্যাপারে জানতে চাইলে স্কুলের প্রধান শিক্ষিকার সাথে যোগাযোগ করা হলে মূলত বিষয়টি অনাকাঙ্খিত, তারপরও আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেব। হোটেল মালিক উত্তম রায় পুলকের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

অপরদিকে উক্ত হোটেলে অভিযান চালিয়ে সিলগালা করে দেওয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেনকে অভিনন্দন জানিয়েছে বৃহত্তর ঈদগাঁওর হাজার হাজার লোকজন।

সর্বশেষ সংবাদ

ফেসবুকে ছবি প্রকাশ: কাপ্তাইয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে যুবক গ্রেফতার

যেভাবে মিয়ানমারের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের মামলা

রোহিঙ্গা গণহত্যার মামলায় মিয়ানমারের বিরুদ্ধে সহায়তা দেবে কানাডা, নেদারল্যান্ডস

৩৮ আরোহী নিয়ে চিলির সামরিক বিমান নিখোঁজ

মিয়ানমারকে বয়কটের আহ্বান

বাদলের আসনে মোছলেম উদ্দিনের প্রতিদ্বন্দ্বী কে

কক্সবাজারে শিল্প ও বাণিজ্য মেলা উদ্বোধন কাল

আ. লীগ শাসনামলের মানবাধিকার নিয়ে রিপোর্ট দেবে বিএনপি

আফগানিস্তানে অভিযানে ২৫ জঙ্গি নিহত

আন্তর্জাতিক আদালতে রোহিঙ্গা গণহত্যা মামলার শুনানি আজ

টেকনাফে বিজিবি’র সাথে বন্দুকযুদ্ধে ইয়াবাকারবারী নিহত, বিপুল ইয়াবা ও অস্ত্র উদ্ধার

বিশ্ব মানবাধিকার দিবস: গুম ও বিচারবহির্ভূত হত্যায় ম্লান হচ্ছে দেশের সব অর্জন

উখিয়ায় খুনের ঘটনা বাড়ছে

‘অবিবাহিত যুগল হোটেলে থাকা অপরাধ নয়’

বাহারছ‍ড়া ওয়াপদা মসজিদ সংলগ্ন এতিমখানা ও মাদ্রাসার ভিত্তিপ্রস্তর স্থাপন

চট্টগ্রাম-৮ আসনে আওয়ামীলীগের মনোনয়ন পেলেন মোছলেম উদ্দিন

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ১৭

শাপলাপুর ইউপি নির্বাচনে নিয়োজিত ১৫৪ জন কর্মকর্তার প্রশিক্ষণ অনুষ্ঠিত

কক্সবাজার জেলা ফুটবল লীগ বন্ধে শেষ সময়ে বাফুফের চিঠি

চেয়ারের জন্য নয়, মানবসেবার জন্য নেতৃত্ব -মেয়র মুজিব